উন্নয়ন লক্ষ্য অর্জনে বাংলাদেশের পাশে থাকবে শ্রীলঙ্কা: রাজাপাকসে

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ ‍মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে অঙ্গীকার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ হবে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত, সমৃদ্ধ, অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা। মুজিব বর্ষ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ‍উপলক্ষে প্যারেড গ্রাউন্ডে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।  

অনুষ্ঠানে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, বাংলাদেশে উন্নয়ন-অগ্রযাত্রায় পাশে থাকার আশ্বাস দেন। আর ভিডিও বার্তায় রুশ প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুকে রাশিয়ারও প্রকৃত বন্ধু বলে উল্লেখ করেন।

বাংলাদেশের ইতিহাসের দুই মাহেন্দ্রক্ষণ বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। তৃতীয় দিনের অনুষ্ঠানে সঙ্গী হন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঘিরে ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে দশ দিনের যে অনুষ্ঠানমালা তাতে শুক্রবারের থিম ‘যতকাল রবে পদ্মা যমুনা। প্যারেড গ্রাউন্ডে উপভোগ করেন রাষ্ট্রীয় অতিথি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের স্বাধীনতা অর্জনে জাতির জনকের অবিস্মরণীয় নেতৃত্বের কথা তুলে ধরে বলেন, তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলাই মূল লক্ষ্য।

শ্রীলঙ্কা সরকার প্রধানকে স্বাগত জানিয়ে শেখ হাসিনা বলেন, তাঁর এই সফরের মধ্য দিয়ে ‍দুই দেশের সম্পর্ক আরো সুদৃঢ় হলো।

বাংলাদেশের সঙ্গে শ্রীলঙ্কার সম্পর্ক ঐতিহাসিক উল্লেখ করেন দেশটির প্রধানমন্ত্রী। আশ্বাস দেন উন্নয়ন অগ্রযাত্রায় পাশে থাকার।


ভোলা নদীর চর থেকে মৃত বাঘ উদ্ধার

শ্রীলংকার সঙ্গে হচ্ছে বেশ কিছু চুক্তি

৭ বছরের সন্তানকে বাঁচাতে নদীতে ঝাঁপ, প্রাণ গেল বাবারও

গাজীপুরে পোশাক শ্রমিককে দল বেঁধে ধর্ষণ, গ্রেপ্তার ২


এদিন ভিডিও বার্তায় রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাঙালির বঙ্গবন্ধু ছিলেন রাশিয়ারও প্রকৃত বন্ধু।

তৃতীয় দিনে প্যারেড গ্রাউন্ড মঞ্চে দেশের শীর্ষ শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক আয়োজন উপভোগ করেন দুই দেশের প্রধানমন্ত্রী।

বাংলাদেশের সংগ্রাম, ইতিহাস-ঐতিহ্য এবং জাতির জনকের অবিস্মরণীয় অবদান ফুটে ওঠে সাংস্কৃতিক পরিবেশনায়।

news24bd.tv নাজিম