আরও কমলো স্বর্ণের দাম

আরও কমলো স্বর্ণের দাম

অনলাইন ডেস্ক

বিশ্ব বাজারে আবারো কমলো সোনার দাম। আন্তর্জাতিক বাজারে স্বর্ণ ও রুপার দাম  আবারও কমাতে ভারতের নতুন করে দাম কমলো স্বর্ণ-রুপার। এমসিএক্স সূচকে ১০ গ্রাম স্বর্ণ ফিউচার্সের দাম ০.১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪,৯০৪ রুপি। রুপার পতন আরও বেশি, এক কেজি রুপার দাম এক শতাংশ কমে হয়েছে ৬৭,১০০ রুপি।

সেই সঙ্গে গত সপ্তাহে বড় দরপতন হয়েছে রুপা ও প্লাটিনামের দামেও। আর শুধু ফেব্রুয়ারি মাসেই বিশ্ববাজারে সোনার দাম কমেছে ৫ দশমিক ৯৪ শতাংশ। গত ৯ মাসের মধ্যে বর্তমানে দেশের বাজারে সর্বনিম্ন পর্যায়ে চলে গেছে স্বর্ণের দাম।

জানা গেছে, গত সেশনে সোনার দাম ০.৩ শতাংশ বেড়েছিল।

আর ০.৭ শতাংশ উত্থানের সাক্ষী ছিল রুপা। এইচডিএফসি সিকিউরিটিজ বলছে, এমসিএক্স সূচকে ৪৫,২০০ বা ৪৫,৬০০ রুপিতে বাধা পাবে ১০ গ্রাম স্বর্ণ। আপাতত সোনার দাম রেকর্ড দরের থেকে ১১,০০০ রুপির মতো কম আছে।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সংবাদ উপস্থাপনায় ও নাটকে রূপান্তরিত দুই নারী

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

কমেন্টের কারণ নিয়ে যা বললেন কবীর চৌধুরী তন্ময়


এর আগে গত বছরের ৭ আগস্ট ভারতীয় বাজারে ১০ গ্রাম স্বর্ণের দর রেকর্ড ৫৬,২০০ টাকায় পৌঁছেছিল। এরপর থেকে স্বর্ণের দাম অনেকটা নীচে নেমেছে। চলতি বছরেও স্বর্ণের দাম অনেকটা কমেছে। বিশ্ব বাজারেও স্বর্ণের দাম কমেছে। এক আউন্স স্পট স্বর্ণের দাম ০.৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১,৭৩০.০৬ ডলার।

এদিকে দেশের বাজারে ২২ ক্যারেটের প্রতি ভরির দাম ৬৯ হাজার ১০৯ দশমিক ২০ টাকা।   ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৫ হাজার ৯৫৯ দশমিক ৯২ টাকা। একই ভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম  ৫৭ হাজার ২১১ দশমিক ৯২ টাকা।   সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম  ৪৬ হাজার ৮৮৯ দশমিক ২৮ টাকা।  

news24bd.tv/আলী

এই রকম আরও টপিক