সুনামগঞ্জে আলেম-ওলামাদের সঙ্গে আইনশৃঙ্খলাবাহিনীর মতবিনিময়

সুনামগঞ্জে আলেম-ওলামাদের সঙ্গে আইনশৃঙ্খলাবাহিনীর মতবিনিময়

Other

সুনামগঞ্জের আলেম-ওলামাদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।   আজ দুপুরে  জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় হয়।  

জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন সভাপতিত্বে মতবিনিময় সভায় সুনামগঞ্জ সিলেটে সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাড.শামীমা শাহরিয়ার, পুলিশ সুপার মো.মিজানুর রহমান, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন,মাওলানা আ. বছির,মাওলানা নূর উদ্দিন,মাওলানা আ.বছির,জেলা ইমাম মুয়াজ্জিম পরিষদের সভাপতি মাওলানা মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল রকিব, জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা ইদ্রিস আহমদ প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা শাল্লার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানান এবং ঘটনার সাথে প্রকৃত জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানান।

 

একই সাথে সভায় উপস্থিত সবাই আগামীকাল রবিবার জামালগঞ্জে হেফাজত ইসলামের সম্মেলনটি বাতিল অথবা পিছিয়ে দেওয়ার অনুরোধ করেন। তবে জামালগঞ্জের হেফাজতের সম্মেলন পেছানো বা বাতিলের বিষয়ে সভায় কোন সিদ্ধান্ত গৃহিত হয়নি। উপস্থিত ধর্মীয় নেতৃবৃন্দ কোন বক্তব্য দেননি।  

সভায় ধর্মীরা নেতৃবৃন্দ বলেন,‘ইসলাম শান্তির ধর্ম।

ইসলাম ধর্ম শান্তিতে বিশ্বাসী। সংখ্যালঘুর নিরাপত্তায় বিশ্বাসী। শাল্লার ঘটনাটি নিন্দনীয় কাজ। এই ঘটনা ইসলাম সমর্থন করে না। সুনামগঞ্জের দীর্ঘদিনের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য পরিকল্পতিভাবে এই ঘটনা ঘটিয়েছে। ’


বগুড়ার শেরপুরে দুই বাসের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪

সুন্দরবনে মারা যাওয়া বাঘটির মৃত্যুরহস্য জানা গেলো

হাসপাতালে ভর্তি বাবা, সব ফেলে দেশে ফিরলেন নায়ক মারুফ

দেশে অস্থিরতা সৃষ্টি করতে চাইলে বিষদাঁত ভেঙে দেয়া হবে: কাদের


সভায় পুলিশ সুপার মিজানুর রহমান বললেন, ‘শাল্লার ঘটনায় আমরা নিশ্চিত না হয়ে কাউকে গ্রেপ্তার বা হয়রানি করব না। ’

জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন,‘শাল্লার ঘটনায় শুধু বাংলাদেশ নয়,সারা পৃথিবী জুড়ে তোলপাড় চলছে। তাই আপাতত কোন জলসা বা সমাবেশ না করা নয়। পরিবেশ শান্ত হলে সভা-সমাবেশ করা যাবে। ’

news24bd.tv নাজিম