সরকারদলীয়দের জন্য এক ধরনের আইন অন্যদের জন্য ভিন্ন: জিএম কাদের

সরকারদলীয়দের জন্য এক ধরনের আইন অন্যদের জন্য ভিন্ন: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক

এক দেশে দুই আইন চলছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

তিনি বলেন, সরকারদলীয়দের জন্য এক ধরনের আইন আর অন্যদের জন্য আলাদা আইন। সরকারি দল না করলে এখন আর কেউ চাকরি পায় না। অথচ এই বৈষম্য থেকে মুক্তি পেতেই মহান মুক্তিযুদ্ধ সংঘটিত হয়েছিল।

আজ বিকেলে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদের বাসভবনে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিন উপলক্ষে রওশন এরশাদের বাসায় মিলাদ ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করে দলটি।

জিএম কাদের বলেন, তিন জোটের রূপরেখা অনুযায়ী পল্লীবন্ধু ক্ষমতা হস্তান্তর করার পর আওয়ামী লীগ ও বিএনপি সংবিধান সংশোধন করে দেশে সংসদীয় স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করেছে। দেশের মানুষ এখন আওয়ামী লীগ ও বিএনপির হাত থেকে মুক্তি চায়।

তিনি বলেন, রাষ্ট্রের প্রধান তিনটি স্তম্ভের মধ্যে সরকার প্রধানের হাতে নির্বাহী বিভাগ ও আইন সভা আর রাষ্ট্রপতির মাধ্যমে বিচার বিভাগের নিরানব্বই ভাগই সরকার প্রধানের হাতে। তাই সরকার প্রধান যা চান, তাই হচ্ছে। এটাকে গণতন্ত্র বলা চলে না।


বগুড়ার শেরপুরে দুই বাসের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪

সুন্দরবনে মারা যাওয়া বাঘটির মৃত্যুরহস্য জানা গেলো

হাসপাতালে ভর্তি বাবা, সব ফেলে দেশে ফিরলেন নায়ক মারুফ

দেশে অস্থিরতা সৃষ্টি করতে চাইলে বিষদাঁত ভেঙে দেয়া হবে: কাদের


জাতীয় পার্টি ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চায় উল্লেখ করে পার্টির চেয়ারম্যান বলেন, সংবিধানকে যেভাবে সংশোধন করা হয়েছে তাতে গণতন্ত্র চর্চা সম্ভব নয়। সাংবিধানিকভাবে যেভাবে দেশ চলছে তাকে কোনোভাবেই গণতন্ত্র বলা চলে না। আমরা চাই মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে।

সভায় অন্যদের মধ্যে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, অ্যাডভোকেট সালমা এমপি, সাবেক মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মো. মসিউর রহমান রাঙ্গা প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম