ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধীর বাড়িতে হামলা, গ্রেপ্তার ১০

আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধীর বাড়িতে হামলা, গ্রেপ্তার ১০

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামে শারীরিক প্রতিবন্ধীর বাড়িতে অনধিকার প্রবেশ, মারপিট, গুরুতর জখম, হত্যাচেষ্টা, শ্লীলতাহানি, ক্ষতি সাধন ও প্রাণনাশের হুমকির ঘটনায় ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

ওই গ্রামের প্রতিবন্ধী বিমল চন্দ্র রায় বাদী হয়ে ১৯ মার্চ পীরগঞ্জ থানায় ৯ জন ও অজ্ঞাত নামা ১৫/১৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলায় তালিকাভুক্ত মঞ্জিল হোসেন, মো. মামুন ও মরিয়ম বেগমকে গ্রেপ্তার করা হয়েছে।


কিশোরীকে গণধর্ষণের পর ৬০ টাকা ধরিয়ে দিল অভিযুক্তরা

অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলে ভয়াবহ বন্যা সতর্কতা

বিএনপি যুদ্ধাপরাধীদের প্রতিষ্ঠিত করেছে: চীফ হুইপ

ভোটে হেরে স্ত্রীকে তালাক


এছাড়া মাদক নিয়ন্ত্রণ, সন্ত্রাসী কার্যকলাপসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত থাকায় ওই দিন রাতে থানা-পুলিশ সাড়াশি অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তাররা হলেন- আব্দুল কুদ্দুস (জনি), ইমরান হোসেন, মেহেদী হাসান, জাকারিয়া শেখ (আপন), মাসুদ রানা, শ্যামল দাস ও সাইফুল ইসলাম।

শনিবার (২০ মার্চ) সকল আসামিকে আদালতের নির্দেশে ঠাকুরগাঁও কারাগারে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই জাহাঙ্গীর আলম জানান, বাকী আসামিদের গ্রেপ্তারের তৎপরতা অব্যাহত রয়েছে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

টিকটক, পাবজিসহ কয়েক ধরনের অনলাইন গেম ও অ্যাপ বন্ধে হাইকোর্টে রিট

অনলাইন ডেস্ক

টিকটক, পাবজিসহ কয়েক ধরনের অনলাইন গেম ও অ্যাপ বন্ধে হাইকোর্টে রিট

টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রি ফায়ার ও লাইকির মতো সব ধরনের অনলাইন গেম ও অ্যাপ বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

আজ বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মানবাধিকার সংগঠন ‘ল অ্যান্ড লাইফ’ ফাউন্ডেশনের পক্ষে দেশের অনলাইন প্ল্যাটফর্ম এর এসব গেম এবং অ্যাপগুলোর ক্ষতিকারক দিক তুলে ধরে জনস্বার্থে রিটটি করেন সুপ্রিম কোর্টের দুই আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব ও মোহাম্মদ কাউছার।

রিটে ডাক ও টেলিযোগাযোগ সচিব, বিটিআরসি চেয়ারম্যান, শিক্ষা সচিব, স্বরাষ্ট্র সচিব, আইন মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য সচিব, পুলিশের মহাপরিদর্শক (ডিজি), বাংলাদেশ ব্যাংক, মোবাইল অপারেটর, বিকাশ ও নগদকে বিবাদী করা হয়েছে। বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব।

 

পরবর্তী খবর

অভিযোগকারীর পরিচয় নিশ্চিত করতে পাঁচ দফা নির্দেশনা হাইকোর্টের

অনলাইন ডেস্ক

অভিযোগকারীর পরিচয় নিশ্চিত করতে পাঁচ দফা নির্দেশনা হাইকোর্টের

মামলায় হয়রানি বন্ধে মিথ্যে পরোয়ানা জারি, থানা, আদালত বা ট্রাইব্যুনালে অভিযোগ করার সময় বাদীর পরিচয় যথাযথভাবে নিশ্চিত করতে পাঁচ দফা নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট।

‘অস্তিত্বহীন’ বাদীর মামলা চ্যালেঞ্জ করা এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ গত ১৪ জুন রুলসহ এসব নির্দেশনা দেন।

পূর্ণাঙ্গ আদেশটি আজ বুধবার সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

হাইকোর্টের নির্দেশনাগুলো হলো—

# অভিযোগ/এজাহারে অভিযোগকারীর জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নম্বর, ক্ষেত্রমতে পাসপোর্ট নম্বর উল্লেখ করতে হবে।

# এজাহারকারীর জাতীয় পরিচয়পত্র না থাকলে সে ক্ষেত্রে এজাহারকারীকে শনাক্তকারী ব্যক্তির জাতীয় পরিচয়পত্র নম্বর উল্লেখ করতে হবে।

# বিশেষ বাস্তব পরিস্থিতিতে জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্ট নম্বর লভ্য (অ্যাভেইলেবল) না হলে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা এজাহারকারীর পরিচয় নিশ্চিত হওয়ার জন্য স্বীয় বিবেচনায় অন্যান্য যথাযথ পদ্ধতি নেবেন।

# আদালত কিংবা ট্রাইব্যুনালে অভিযোগ দাখিলের ক্ষেত্রে অভিযোগকারীর জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্ট না থাকলে সংশ্লিষ্ট আইনজীবী অভিযোগকারীকে শনাক্ত করবেন।

# অভিযোগকারী প্রবাসী কিংবা বিদেশি নাগরিক হলে সংশ্লিষ্ট দেশের পাসপোর্ট নম্বর উল্লেখ করতে হবে।

 

পরবর্তী খবর

রমনার বটমূলে বোমা হামলা: ডেথ রেফারেন্স ও আপিল শুনানি ২৪ অক্টোবর

অনলাইন ডেস্ক

রমনার বটমূলে বোমা হামলা: ডেথ রেফারেন্স ও আপিল শুনানি ২৪ অক্টোবর

২০ বছর আগে ২০০১ সালের ১৪ এপ্রিল পহেলা বৈশাখে বহুল আলোচিত রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে বোমা হামলার ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের ডেথ রেফারেন্স ও জেল আপিলের জন্য ২৪ অক্টোবর দিন রেখেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৪ জুন) রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে শেষবারের মতো সময় দিয়ে বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিনের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান। আসামিদের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। ২০১৪ সালের বিচারিক আদালতের রায় ঘোষণার পরে মামলাটি ডেথ রেফারেন্স হিসেবে হাইকোর্টে আসে। একইসঙ্গে জেল আপিল হয়। পরে পেপারবুক প্রস্তুত করে মামলাটি কার্যতালিকায় উঠে।

এ মামলায় বিচারিক আদালত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষ নেতা মুফতি হান্নানসহ আটজনের বিরুদ্ধে মৃত্যুদণ্ডাদেশ এবং ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মুফতি আব্দুল হান্নান, মাওলানা আকবর হোসেন, আরিফ হাসান সুমন, মাওলানা তাজউদ্দিন, হাফেজ জাহাঙ্গীর আলম বদর, মাওলানা আবু বকর ওরফে মাওলানা হাফেজ সেলিম হাওলাদার, মাওলানা আবদুল হাই ও মাওলানা শফিকুর রহমান।

আরও পড়ুন


নুসরাতের ‘প্রাক্তন স্বামী’ নিখিলের সঙ্গে দুই নায়িকার প্রেমের গুঞ্জন

রহস্যের জট খুলছে, একাই বাবা-মা-বোনকে হত্যা করে মেহজাবিন‍!

ফিলিপাইনের সাবেক প্রেসিডেন্ট বেনিগনো অ্যাকুইনো মারা গেছেন

তরুণীকে তুলে নিয়ে ভাড়া বাসায় ৩ যুবকের পালাক্রমে ধর্ষণ


এর মধ্যে সিলেটে গ্রেনেড হামলার মামলায় মুফতি হান্নানের মৃত্যুদণ্ড ইতোমধ্যে কার্যকর করা হয়েছে। এছাড়া মাওলানা আকবর হোসেন, আরিফ হাসান সুমন ও মাওলানা আবু বকর ওরফে মাওলানা হাফেজ সেলিম হাওলাদার কারাগারে এবং বাকিরা পলাতক রয়েছেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন - শাহাদাতউল্লাহ জুয়েল, মাওলানা সাব্বির, শেখ ফরিদ, মাওলানা আব্দুর রউফ, মাওলানা ইয়াহিয়া ও মাওলানা আবু তাহের।

২০০১ সালের ১৪ এপ্রিল রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে বোমা হামলা চালানো হয়। হামলায় ঘটনাস্থলেই নয়জনের মৃত্যু হয়। পরে হাসপাতালে মারা যান একজন। এ ঘটনায় নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সার্জেন্ট অমল চন্দ্র ওই দিনই রমনা থানায় হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা করেন।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

রিমান্ড দিলে আমি মরে যাবো: আদালতে নাসির

অনলাইন ডেস্ক

রিমান্ড দিলে আমি মরে যাবো: আদালতে নাসির

ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে সাভার থানায় চিত্রনায়িকা পরীমণির দায়ের করা মামলায় ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব হাসানের আদালতে আজ বুধবার রিমান্ড শুনানিকালে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ আদালতকে অনুরোধ করেন, দয়া করে আমাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিন। করোনার আগে ৯ দিন আমি হাসপাতালে ভর্তি ছিলাম। আমাকে রিমান্ড দিলে আমি বাঁচব না।

এসময় নাসির বলেন, ‘স্যার আমার বয়স ৬৫ বছর। এজমাসহ বিভিন্ন রোগে ভুগছি আমি। আমাকে রিমান্ড দিলে আমি বাঁচব না। নিজেকে সমাজসেবক দাবি করে নাসির বলেন, আমি উত্তরা ক্লাবের সভাপতি ছিলাম এবং সাভার বোট ক্লাবের সদস্য । কোনো ঝামেলায় ছিলাম না। কাইন্ডলি আমাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিন।


আরও পড়ুন

চলন্ত ট্রাকে তরুণীকে ধর্ষণ, অতঃপর যেভাবে উদ্ধার

দ্বিতীয় বিয়ের পর থেকেই অশান্তিতে ছিল আবু ত্ব-হা!

পরিবারের দাবি হত্যাকাণ্ড, দাফনের ১৫ দিন পর তরুণীর লাশ উত্তোল

পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় ১০ দিনের রিমান্ড চায় পুলিশ


news24bd.tv/এমিজান্নাত 

পরবর্তী খবর

পরীমনির ধর্ষণ ও হত্যা চেষ্টার মামলায় নাসির-ওমি পাঁচদিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

পরীমনির ধর্ষণ ও হত্যা চেষ্টার মামলায় নাসির-ওমি পাঁচদিনের রিমান্ডে

ঢাকাই সিনেমার অভিনেত্রী পরীমনির মামলায় ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ এবং তার বন্ধু তুহিন সিদ্দিকী অমির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সাভার থানায় করা হত্যা ও ধর্ষণ চেষ্টা মামলায় এই রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন:


চলন্ত ট্রাকে তরুণীকে ধর্ষণ, অতঃপর যেভাবে উদ্ধার

দ্বিতীয় বিয়ের পর থেকেই অশান্তিতে ছিল আবু ত্ব-হা!

পরিবারের দাবি হত্যাকাণ্ড, দাফনের ১৫ দিন পর তরুণীর লাশ উত্তোল

পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় ১০ দিনের রিমান্ড চায় পুলিশ


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর