দেশে সাইবার হামলা চালাতে টাকা ঢালা হচ্ছে, প্রমাণ হাতে এসেছে: পলক

দেশে সাইবার হামলা চালাতে টাকা ঢালা হচ্ছে, প্রমাণ হাতে এসেছে: পলক

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশ নিয়ে মিথ্যা গুজব ছড়াতে টাকা ঢালা হচ্ছে। মুক্তিযুদ্ধে পরাজিত রাষ্ট্রটি শুধু টাকা ঢালছে না তারা বাংলাদেশে সাইবার হামলা চালাতেও তৎপর রয়েছে। এ সংক্রান্ত বেশ কিছু তথ্য-উপাত্ত ও প্রমাণ এরই মধ্যে বাংলাদেশের হাতে এসেছে।

আজ সকালে ‘মুক্তিযুদ্ধ বিষয়ক অনলাইন কনটেন্ট বনাম তথ্যবিভ্রাট ও গুজব বিড়ম্বনা’  শীর্ষক ভার্চুয়াল গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

তথ্য প্রযুক্তি ও টেলিকম সাংবাদিকদের সংগঠন টেকনোলজি মিডিয়া গিল্ড এ আলোচনার আয়োজন করে।   আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক কনটেন্ট গবেষক অমি রহমান পিয়াল।  এতে অংশ নেন দেশের তথ্যপ্রযুক্তি খাতের বিভিন্ন সংগঠনের নেতারা।

এর আগে, এই ভার্চুয়াল বৈঠক থেকেই টেকনোলজি মিডিয়া গিল্ড টিএমজিবির ওয়েবসাইট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জুনায়েদ আহমেদ পলক।


আনুশকাকে ধর্ষণ ও হত্যা: দিহানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ফের পেছালো

সেই ষাটোর্ধ্ব প্রকৌশলীর সঙ্গেই বিয়ের গুঞ্জন পপির

ইসলাম নিয়ে এ কেমন মন্তব্য প্রিয়াঙ্কার, বিতর্ক চরমে

বিএনপি নেতা খন্দকার আহাদ আহমেদ না ফেরার দেশে


গোলটেবিল আলোচনায় গুজব প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নানা উদ্যোগের কথা তুলে ধরেন র‌্যাবের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ।  

তিনি বলেন, কক্সবাজারের রামু সহ বিভিন্ন সাম্প্রদায়িক হামলার ঘটনায় মূল পরিকল্পনাকারীদের চিহ্নিত করা হয়েছে। এরই ধারাবাহিকতায় সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলায় পেছনে কারা রয়েছেন তা খতিয়ে দেখা হচ্ছে।

news24bd.tv নাজিম