ইতিহাস গড়ার ম্যাচে আলো ছড়ালেন মেসি

অনলাইন ডেস্ক

ইতিহাস গড়ার ম্যাচে আলো ছড়ালেন মেসি

স্প্যানিশ ফুটবল লিগ লা-লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে গোল উৎসব করেছে বার্সেলোনা। নতুন ইতিহাস গড়ার ম্যাচে আলো ছড়ালেন লিওনেল মেসি। গোল উৎসবে মাতলো কাতালান জায়ান্টরা।

রোববার দিবাগত রাতে রিয়াল সোসিয়েদাদকে তাদের ঘরের মাঠে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সা। প্রথমার্ধে আতোঁয়া গ্রিজম্যান ও সের্জিনো ডেস্টের গোলে এগিয়ে যায় সফরকারিরা। এরপর দ্বিতীয়ার্ধে ডেস্ট আরও এক গোল করেন। পরে গোল উৎসবে যোগ দেন মেসি ও উসমানে দেম্বেলেও। । মাঝে সোসিয়েদাদের আন্দের বারেনেতেক্সিয়া এক গোল শোধ করেন।

ম্যাচটি খেলতে নেমেই ইতিহাসে নাম লেখান মেসি। বার্সার সিনিয়র দলের হয়ে এটা তার ৭৬৮তম ম্যাচ। এর আগে হুয়েস্কার বিপক্ষে মাঠে নেমে জাভির রেকর্ড স্পর্শ করেছিলেন মেসি। আর ম্যাচটাকে স্মরণীয় করে রাখার কাজটাও ভালোভাবেই করেন তিনি। নিজে জোড়া গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে এক গোলও করান।

শুরু থেকেই আক্রমণের পসরা সাজিয়ে বসা বার্সা ৩৭তম মিনিটেই গ্রিজম্যানের গোলে এগিয়ে যায়। আলবার পাঠানো বলে জোরালো শিট নিয়েছিলেন দেম্বেলে। কিন্তু সোসিয়েদাদের গোলরক্ষক রেমিরো দুর্দান্তভাবে ঠেকিয়ে দেন। তবে বল ক্লিয়ার করার আগেই চলে যায় গ্রিজম্যানের পায়ে, আর একদম কাছ থেকে বল পোস্টে পাঠিয়ে দেন ফরাসি ফরোয়ার্ড।  

বিরতির মিনিট দুয়েক আগে মেসির নিখুঁত থ্রো-বল ফাঁকায় পেয়ে নিচু শটে বল জালে জড়িয়ে দেন ডেস্ট। দ্বিতীয়ার্ধে শুরু হয় বার্সার গোল উৎসব। প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে গোলমুখে নিচু পাস দেন আলবা। সেখানে সুযোগের অপেক্ষায় থাকা ডেস্ট বল দখলে নিয়েই বাঁ পায়ের শটে ফাঁকা জালে বল পাঠিয়ে দেন।  


কিশোরীকে গণধর্ষণের পর ৬০ টাকা ধরিয়ে দিল অভিযুক্তরা

অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলে ভয়াবহ বন্যা সতর্কতা

বিএনপি যুদ্ধাপরাধীদের প্রতিষ্ঠিত করেছে: চীফ হুইপ

ভোটে হেরে স্ত্রীকে তালাক


৫৬তম মিনিটে গোলের দেখা পান মেসি। প্রতিপক্ষের ডিফেন্সে বুসকেতসের উঠিয়ে মারা বল দৌড়ে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে রেমিরোকে পরাস্ত করেন মেসি। ৭১তম মিনিটে গোলের খাতা খোলেন দেম্বেলে। মোরিবার পাস ধরে সোসিয়েদাদের ডিফেন্সে ঢুকে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড।  

৭৭তম মিনিটে ব্যবধান কমান বারেনেতেক্সিয়া। সতীর্থ ফার্নান্দেসের সঙ্গে ওয়ান-টু পাসের পর বক্সে ঢুকে পড়েন এই সোসিয়েদাদ উইঙ্গার। এরপর ডান পায়ের জোরালো শটে বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানকে সহজেই পরাস্ত করে বল জালে জড়িয়ে দেন। তবে স্বাগতিকদের ব্যবধান কমানোর স্বস্তিও কেড়ে নেন মেসি। ৮৯তম মিনিটে আলবার কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি।

এ নিয়ে ২৮ ম্যাচে ১৯ জয়, ৫ ড্র ও ৪ হারে ৬২ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এলো বার্সা। একই রাতে আলাভেসকে ১-০ গোলে হারানো অ্যাতলেতিকো মাদ্রিদ সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। আর ৬০ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল মাদ্রিদ।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

ফিনল্যান্ডকে হারিয়ে ৮ বছর পর জয়ের দেখা পেল রাশিয়া

অনলাইন ডেস্ক

ফিনল্যান্ডকে হারিয়ে ৮ বছর পর জয়ের দেখা পেল রাশিয়া

ফিনল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে ইউরোতে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম জয়ের দেখা পেয়েছে রাশিয়া। এই জয়ে ইউরোতে ৮ বছর পর কোন ম্যাচ জিতলো রাশিয়া।

বুধবার প্রথমার্ধের শেষে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আলেকসেই মিরানচুক ফিনল্যান্ডের ডি বক্সের ডান প্রান্ত দিয়ে ঢুকে বাঁ পায়ের বাকানো শটে পরাস্ত করেন ফিনিশ গোলকিপার লুকাস হ্রাদেকিকে। ইনজুরি টাইমে করা মিরানচুকের দুর্দান্ত এই গোলটিই অবশেষে রাশিয়াকে জয় এনে দেয়।

বলের দখল, গোলমুখে শট, পাসের সংখ্যা- সবদিকেই যোগ্য দল হিসেবে জিতেছে স্তানিস্লাভ চেরচেসভের শিষ্যরা। যদিও নিজেদের জয়কে আরও সহজ করা ও ব্যবধান বাড়ানোর অনেক সুযোগ পেয়েছিল রাশিয়া। ম্যাচের ৩২ মিনিটে ডালার কুযায়েভের শট দারুণ দক্ষতায় রুখে দেন গোলরক্ষক লুকাস হ্রাদেকি। এ ছাড়া রাশান তালিসম্যান আরদেম জিউবার শট গিয়ে বারে লাগলে ন্যূনতম ব্যবধানেই ম্যাচ জেতে রাশিয়া।


আরও পড়ুনঃ

আবু ত্ব-হা আদনানকে খুঁজে দিতে জাতীয় দলের ক্রিকেটার শুভর আহ্বান

গণপূর্ত ভবনে অস্ত্রের মহড়া: সেই আ.লীগ নেতাদের দল থেকে অব্যাহতি

আবারও মিয়ানমারের গ্রামে তাণ্ডব চালিয়েছে সেনাবাহিনী

সুইসদের হারিয়ে সবার আগে শেষ ষোল নিশ্চিত করল ইতালি


তবে বেশ কিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারায় হার নিয়েই মাঠ ছাড়তে হয় ফিনল্যান্ডের স্ট্রাইকার পুক্কি ও পোজানপালোদের।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

সুইসদের হারিয়ে সবার আগে শেষ ষোল নিশ্চিত করল ইতালি

অনলাইন ডেস্ক

সুইসদের হারিয়ে সবার আগে শেষ ষোল নিশ্চিত করল ইতালি

ইউরো কাপে সবার আগে শেষ ষোল নিশ্চিত করেছে ইতালি। সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে তাদের পাত্তাই দিল না ইতালি। ম্যানুয়েল লোকাতেল্লির জোড়া গোলের সঙ্গে শেষ মুহূর্তে সিরো ইম্মোবিলের গোল। দারুণ এক জয় দিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

বুধবার রোমে ‘এ’ গ্রুপের ম্যাচে সুইজারল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছে ইতালি। আসরের উদ্বোধনী ম্যাচে তুরস্ককে একই ব্যবধানে হারিয়েছিল দলটি। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করল রোবের্তো মানচিনিরা।

অন্যদিকে ২ ম্যাচের একটি ড্র ও একটি হার নিয়ে ১ পয়েন্ট অর্জনকারী সুইজারল্যান্ড পড়ে গেল চ্যালেঞ্জের মুখে। টুর্নামেন্টের পরের রাউন্ডে পৌঁছতে তুরস্কের বিপক্ষে নিজের শেষ গ্রুপের ম্যাচ জিততেই হবে তাদের। অন্যদিকে ইতালির কাছে হারতে হবে ওয়েলসকে। অর্থাৎ নিজেদের শুধু জিতলেই হবে না, তাকিয়ে থাকতে হবে অন্যদের দিকেও। এদিন গ্রুপের অন্য ম্যাচে ওয়েলস ২-০ গোলে হারায় তুরস্ককে।

ইতালি এদিন ৪-৩-৩ ছকে দল নামিয়ে ঘনঘন আক্রমণে উঠেছে। তার ফলই তারা পেয়েছে। গোলের ব্যবধান আরো বাড়তে পারত, যদি না হ্যান্ড বলের জন্য ইতালি অধিনায়ক জর্জো কিয়েল্লিনির গোল বাতিল করে দেওয়া হত। পরে চোট পেয়ে মাঠের বাইরেও চলে যান কিয়েল্লিনি।

সুইজারল্যান্ডকে শুরু থেকেই জড়োসড়ো মনে হয়েছে। ৩-৪-১-২ ছকে দল সাজিয়েও ম্যাচে সেভাবে প্রভাব রাখতে পারেনি দলটি।

আরও পড়ুন


ঈমানদার ও নেক আমলকারীদের জন্য নিয়ামাতের সুসংবাদ

সূরা ইয়াসিন: আয়াত ১৩-১৯, শিক্ষাণীয় দিক

কুমিল্লায় নকল বিটুমিন-মবিল-ডিজেল তৈরির কারখানার সন্ধান

মদ পানে গভীর রাতে যুবক-যুবতী নিয়ে ক্লাবে যেতেন পরীমনি


২৬ মিনিটের মাথায় লোকাতেল্লির নৈপুণ্যে প্রথম সফল্য পায় ইতালি। ম্যাচের প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্ট করে জয়ী দল। অন্যদিকে সেভাবে সুযোগ তৈরিই করতে পারেনি সুইজারল্যান্ড।

সুইস ডিফেন্সের ফাঁক ফোকরগুলোর সদ্ব্যবহার করে দ্বিতীয়ার্ধে আরো ভয়ংকর হয়ে ওঠে ইতালি। সুইজারল্যান্ডের গোলমুখে লাগাতার আক্রমণ শানাতে থাকে চার বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

৫২ মিনিটে নিজের ও দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন লোকাতেল্লি। এরপর ম্যাচ থেকে কার্যত হারিয়েই যায় সুইজারল্যান্ড। শেষ পর্যন্ত দাপট অব্যাহত থাকে ইতালির। ৮৯ মিনিটে ইম্মোবিলের গোল। যা ইতালির জয়কে আরো রঙিন করে।

রবিবার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ওয়েলসের মুখোমুখি হবে ইতালি। একই সময়ে আরেক ম্যাচে লড়বে সুইজারল্যান্ড ও তুরস্ক।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

শেষ ষোলর পথে বেল-রামসের ওয়েলস

অনলাইন ডেস্ক

শেষ ষোলর পথে বেল-রামসের ওয়েলস

তুরস্কের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ২-০ গোলের জয় তুলে নিয়েছে ওয়েলস। সঙ্গে প্রথম ম্যাচ থেকে পাওয়া এক পয়েন্টে শেষ ষোলর পথে অনেকটাই এগিয়ে গেছে দলটি।

যেন একাই ম্যাচটা খেললেন গ্যারেথ বেল। প্রথমে অ্যাসিস্ট করে দলকে এগিয়ে দেওয়া, পরে পেনাল্টি মিস করে হতাশায় নিমজ্জিত হওয়া আর শেষে গিয়ে দ্বিতীয় অ্যাসিস্টে ব্যবধান বাড়িয়ে দেওয়া- বেলের এমন পারফরম্যান্সে ৪০ বছর পর তুরস্কেকে হারাল ওয়েলস।

ইউরো কাপের ‘এ’ গ্রুপের ম্যাচে তুরস্কের মাঠে খেলতে গিয়েছিল ওয়েলস। কোনো মেজর টুর্নামেন্টে (ইউরো বা বিশ্বকাপ) এবারই প্রথম মুখোমুখি হলো এ দুই দল। যেখানে লড়াই হয়েছে সমানে সমান কিন্তু কাজের কাজ গোলটা করেছে শুধু ওয়েলস। যার ফলে ম্যাচ শেষে বিজয়ীর হাসিটাও তাদেরই মুখে।

দলের সবচেয়ে বড় তারকা বেলের পেনাল্টি মিসের পর তারই জোড়া অ্যাসিস্টের সুবাদে ২-০ গোলে জিতেছে ওয়েলস। প্রথম গোলটি করেছেন অ্যারন রামজি আর শেষেরটি এসেছে কনর রবার্টসের পা থেকে। এর আগে ১৯৮১ সালে তুরস্কের বিপক্ষে জিতেছিল ওয়েলস।

এই জয়ের ফলে ইউরো ২০২০ এর ‘এ গ্রুপে’ ইতালিকে টপকে শীর্ষে উঠে এসেছে দলটি। বর্তমানে দলটির সংগ্রহ ৪ পয়েন্ট, আর ইতালির ঝুলিতে আছে তিনটি পয়েন্ট। নিজেদের শেষ ম্যাচে এই ইতালির বিপক্ষেই খেলবে ওয়েলস । 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

রোনালদোকাণ্ডের পর এবার টেবিল থেকে বিয়ারের বোতল সরালেন পগবা

অনলাইন ডেস্ক

রোনালদোকাণ্ডের পর এবার টেবিল থেকে বিয়ারের বোতল সরালেন পগবা

হাঙ্গেরির বিপক্ষে মাঠে নামার আগের দিন সংবাদ সম্মেলনে এক কাণ্ড ঘটিয়ে বসেন পর্তুগাল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। সামনে থাকা দুটি কোকাকোলার বোতল সরিয়ে দেন তিনি। আর রোনালদোর এই কাণ্ডে কোকাকোলার ক্ষতি হয়েছে প্রায় ৩৪ হাজার কোটি টাকা।

রোনালদোর এই কাণ্ডের একদিন পর পল পগবা সরালেন বিয়ারের বোতল। মঙ্গলবার জার্মানিকে ১-০ গোলে হারিয়ে জয় দিয়ে ইউরোর লড়াই শুরু করে ফ্রান্স। আত্মঘাতী গোলে প্রতিপক্ষের মাঠে জয়ের হাসি হাসে বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচে দাপটের সঙ্গে খেলেছে ফ্রান্স। আর তাদের জয়ের নায়ক ছিলেন অধিনায়ক পল পগবা।

আরও পড়ুন


নায়িকা পপির বিয়ে ও অন্তঃসত্ত্বার গুঞ্জন নিয়ে যা জানালেন ফেরদৌস

সিলেটে দুই শিশুসহ একই পরিবারের ৩ জনকে গলাকাটে হত্যা

রোনালদোকাণ্ডে কোকাকোলার ব্যবসায় ধস (ভিডিও)

সেই কিশোরের মৃত্যুদণ্ড কার্যকর করেছে সৌদি সরকার


ম্যাচ সেরার পুরস্কার নিয়ে সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন বিশ্বকাপজয়ী এ ফুটবলার। সেখানে বসা মাত্র দেখেন টেবিলের ওপর দুইটি কোকা কোলা, একটি হ্যানিকেন বিয়ার ও একটি পানির বোতল রাখা। এদিক-সেদিক চোখ ঘুরিয়ে টেবিল থেকে হ্যানিকেনের বোতল সরিয়ে মাটিতে রাখেন পগবা। এরপর সংবাদ সম্মেলনে প্রশ্ন নেওয়া শুরু করেন।

উল্লেখ্য, এবারের ইউরো চ্যাম্পিয়নশিপে ম্যান অব দ্য ম্যাচ পুরস্কারের স্পন্সর হয়েছে হ্যানিকেন বিয়ার।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

রোনালদোকাণ্ডে কোকাকোলার ব্যবসায় ধস (ভিডিও)

অনলাইন ডেস্ক

রোনালদোকাণ্ডে কোকাকোলার ব্যবসায় ধস (ভিডিও)

ইউরো কাপে গতকাল মঙ্গলবার রাতে হাঙ্গেরির বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামে গতবারের চ্যাম্পিয়ন পর্তুগাল। খেলার ৮৩ মিনিট পর্যন্ত গোল শূন্য ছিলো দু’দলই। তবে শেষ ১০ মিনিটে সব হিসেব নিকেষ পাল্টে দেয় রোনালদোরা।

তবে ঘটনা এখানে নয়। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এক কাণ্ড ঘটিয়ে বসেন ক্রিশ্চিয়ানো। সামনে থাকা দুটি কোকাকোলার বোতল সরিয়ে দেন তিনি। এরপর থেকে শুরু হয় তুমুল আলোচনা।

এই ঘটনা যদি এখানেই শেষ হয়ে যেত তাহলে হয়তোবা বড় ক্ষতি থেকে রক্ষা পেত কোমল পানীয় প্রস্তুতকারী এই প্রতিষ্ঠানটি। রোনালদো যখন মাঠে গোল উৎসবে মেতেছিল তখন শেয়ার বাজারে ধস সামলাতে হিমশিম খাচ্ছিল কোকা-কোলা।

শেয়ারের দাম কমে যাওয়ায় বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৪ হাজার কোটি টাকা হারিয়েছে কোকাকোলা। যা প্রায় চারশ কোটি ডলারের সমান। স্প্যানিশ গণমাধ্যম মার্কা এমনটাই জানিয়েছে। পর্তুগাল-হাঙ্গেরি ম্যাচের ত্রিশ মিনিট আগে শেয়ার বাজার খোলে ইউরোপে। খোলার সময় কোকা-কোলার শেয়ারের দাম ছিল প্রায় ৫৬.১০ ডলার করে। অথচ এর কয়েক মিনিট পরেই দাম কমে আসে ৫৫.২২ ডলারে।

আরও পড়ুন


সেই কিশোরের মৃত্যুদণ্ড কার্যকর করেছে সৌদি সরকার

এখনও খোঁজ মেলেনি আবু ত্ব-হা আদনানের, যা বলছে পুলিশ

দেশের নদীবন্দরে সতর্কতা

সংসদে এমপি চুন্নু বললেন, নাসির ‘ভালো লোক’


হঠাৎ করেই ১.৬ শতাংশ কমে যাওয়ায় কোকা-কোলার ক্ষতি হয়েছে বড় অঙ্কের। এতে তাদের মূল্য ২৪ হাজার ২০০ কোটি ডলার থেকে কমে দাঁড়ায় ২৩ হাজার ৮০০ কোটি ডলারে। হিসেব মতে প্রতিষ্ঠানটির ক্ষতি হয়েছে ৪০০ কোটি ডলার।

কোকা-কোলা ইউরোর অফিসিয়াল স্পন্সর। নিজেদের প্রচারের জন্যই সংবাদ সম্মেলন টেবিলে তারা কোমল পানীয়ের বোতল রাখে। কিন্তু রোনালদোর সেটি পছন্দ হয়নি, চোখে পড়তেই সরিয়ে নেন এক নিমিষে। এসময় কোকের বোতলের পাশে থাকা পানির বোতল উঁচু করে গণমাধ্যমকর্মীদের উদ্দেশে বলেন, পানি পান করতে।

রোনালদোর সেই ভিডিও দেখতে ক্লিক করুন

যদিও এমনটা করার কারণ স্পষ্ট করেননি ৩৬ বয়সী রোনালদো। এর আগে বিভিন্ন সাক্ষাতকারে রোনালদো জানান, স্বাস্থ্য সচেতনতা থেকেই কোমল পানীয় পান করেন না লম্বা সময় ধরে। এমনকি এসব পানীয় শিশুদেরও পান করতে দেন না তিনি। বলে আসছেন, এসব খাবার শরীরের জন্য ভালো কোনো উপাদান নয়।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর