সিলেটে কোয়ারেন্টিন থেকে গোপনে পালাচ্ছে প্রবাসীরা

সিলেটে কোয়ারেন্টিন থেকে গোপনে পালাচ্ছে প্রবাসীরা

অনলাইন ডেস্ক

বৃটেনে ছড়িয়েছে নতুন স্ট্রেইনে করোনা। এই করোনা দ্রুত ছড়ায় এবং আক্রান্তও বেশি হন। এ কারণে বৃটেন থেকে আসা প্রবাসিদের কোয়ারেন্টিন এ রাখা হচ্ছে। কিন্তু সিলেটে হোটেল কোয়ারেন্টিন থেকে গোপনে পালাচ্ছে বৃটেন প্রবাসীরা।

আবার কাউকে কিছু না জানিয়ে চলে যাচ্ছেন বাড়িতেও। কেউ কেউ হোটেল কর্তৃপক্ষকে ‘ম্যানেজ’ করে বাইরে বের হয়ে জরুরি কাজকর্ম সেরে নিচ্ছেন।  

এতে করে বৃটেন থেকে আসা প্রবাসীদের দ্বারা নতুন স্ট্রেইনের করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। গতকাল সিলেটের আম্বরখানার হোটেল ব্রিটানিয়া থেকে একই পরিবারের ৯ প্রবাসী কাউকে না জানিয়ে বাড়ি চলে গেছেন।

পরে হোটেল কর্তৃপক্ষের খবরে টনক নড়ে পুলিশের। রাতে তারা আবার হোটেলে ফিরে এসেছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।  

প্রবাসীদের সুবিধার কথা চিন্তা করে বৃটেনের সঙ্গে সিলেটের আকাশ যোগাযোগ স্বাভাবিক রাখা হয়েছে। ফ্লাইট চালু থাকায় গত ৫ মাসে বৃটেন থেকে সিলেটে এসেছেন অন্তত সাড়ে ৩ হাজার প্রবাসী। সরকারের নিয়ম অনুযায়ী বৃটেন ফেরত প্রবাসীদের সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হোটেল কোয়ারেন্টিনে পাঠানো হয়।  


কঠোর নিয়ন্ত্রণ কৌশলে সরকার, হবে না ছুটি বা লকডাউন

ইতিহাস গড়ার ম্যাচে আলো ছড়ালেন মেসি

১২ দেশ থেকে ভ্রমণের নিষেধাজ্ঞা আরোপ করল পাকিস্তান

‘বিয়ের আশ্বাস পেয়ে’ স্বামীকে তালাক, চার বছর ধরে চলে ধর্ষণ


এরপর ৭ দিনের কোয়ারেন্টিন শেষে করোনা পরীক্ষার মাধ্যমে যারা নেগেটিভ হন তাদের বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। আর যারা পজেটিভ হন তাদের সরকারি তত্ত্বাবধানে আইসোলেশনে রাখা হয়। স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এখন পর্যন্ত পজেটিভ হওয়ার সংখ্যা খুবই কম। ১৬ জনের মতো বৃটেন ফেরত প্রবাসীর শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।  

ইতিমধ্যে আইইডিসিআরের তরফ থেকে বৃটেন ফেরত প্রবাসীদের নমুনার ‘সিকুয়্যান্স’ মেলানোর পর জানা গেছে প্রবাসীদের দ্বারা নতুন স্ট্রেইনের করোনা সিলেটে ছড়িয়েছে। বর্তমানেও সিলেটে করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। গত এক সপ্তাহে সিলেটে বেড়েছে করোনার প্রকোপ। দ্রুত আরো পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে।  

এ কারণে করোনার সর্তকতার স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রশাসনের তরফ থেকে কড়াকড়ি আরোপ করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন- সিলেটের ১০টির মতো হোটেলে বৃটেন ফেরত প্রবাসীদের রাখা হয়েছে। তাদেরকে প্রশাসনের পক্ষ থেকে তদারকি করা হচ্ছে। প্রবাসীরা কোয়ারেন্টিন পালন করছেন কী না- সেটি দেখছে জেলা ও পুলিশ প্রশাসন।  

news24bd.tv / কামরুল