আপনি বিশ্বের দারুণ এক অনুপ্রেরণাদায়ী নেতা: প্রধানমন্ত্রীকে নেপালের প্রেসিডেন্ট

আপনি বিশ্বের দারুণ এক অনুপ্রেরণাদায়ী নেতা: প্রধানমন্ত্রীকে নেপালের প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজনে যোগ দিতে দুইদিনের সফলে সকালে ঢাকায় এসে পৌঁছান নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারী। পরে বিকেলে রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন তিনি।

সাক্ষাতে তিনি বঙ্গবন্ধুকন্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন। নেপালের প্রেসিডেন্ট বলেন, ‘আপনি বিশ্বের দারুণ এক অনুপ্রেরণাদায়ী নেতা।

আমি আপনার অনুরাগী। ’

সাক্ষাতের বিষয়বস্তু নিয়ে সাংবাদিকদের ব্রিফ করার সময় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ কথা জানান।  

তিনি জানান, নেপালের প্রেসিডেন্ট বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে। জাতীয় উন্নয়ন কর্মকাণ্ডের অভূতপূর্ব অগ্রগতিতে নারীর অংশগ্রহণের জন্য বাংলাদেশ রোল মডেল হতে পারে।

এসময় সহযোগিতা প্রসঙ্গে বিদ্যা দেবী বলেন, ‘আমরা অর্থবহ সহযোগিতা চাই। ’


কুয়েতে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত কারফিউ জারি

লকডাউন নিয়ে ‘অসত্য ও বিভ্রান্তিকর’ তথ্য ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার

করোনায় দেশে আরও ৩০ জনের মৃত্যু

গান্ধী শান্তি পুরস্কারে ভূষিত বঙ্গবন্ধু


নেপালের প্রেসিডেন্ট সারের প্রয়োজনের সময় বাংলাদেশের তাৎক্ষণিক সহায়তা পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। পাশাপাশি নেপালকে বাংলাদেশের বন্দর সুবিধা এবং সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করার প্রস্তাবের জন্যও তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

নেপালের প্রেসিডেন্ট বিমসটেক সদস্য রাষ্ট্রসমূহের মধ্যে যোগাযোগ বাড়ানোর প্রয়োজনীয়তার ওপর জোর দেন। একই সঙ্গে উভয় দেশই প্রাকৃতিক দুর্যোগের বিরূপ প্রভাবের সম্মুখীন হয় উল্লেখ করে তিনি বলেন, দু’দেশই দুর্যোগ মোকাবিলায় নিজ নিজ সম্পদের সর্বাধিক ব্যবহার নিশ্চিত করতে পারে।

news24bd.tv নাজিম