বরুশিয়ার নতুন কোচ হতে যাচ্ছেন জাবি আলোনসো

বরুশিয়ার নতুন কোচ হতে যাচ্ছেন জাবি আলোনসো

অনলাইন ডেস্ক

বিশ্বকাপজয়ী সাবেক স্প্যানিশ ফুটবলার জাবি আলোনসোকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখ। ক্রীড়াবিষয়ক জার্মান সাপ্তাহিক পত্রিকা স্পোর্টস বিল্ড এ তথ্য জানায়।

ক্লাবটির বর্তমান ম্যানেজার মার্কো রোসে সামনের গ্রীষ্মে পাড়ি জমাচ্ছেন বরুশিয়া ডর্টমুন্ডে। ফলে নতুন ম্যানেজার কে হবেন তা নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিলো।

জাবি আলোনসো বর্তমানে স্পেনের তৃতীয় বিভাগে রিয়াল সোসিয়েদাদ ‘সেকেন্ড’ টীমের কোচ হিসেবে কাজ করছেন। ২০১৭ সাল থেকেই তিনি এই দলটি পরিচালনা করছেন।

খেলোয়াড়ি জীবনে বেশ কয়েকটি লীগে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। ইংলিশ দল লিভারপুল, স্প্যানিশ দল রিয়াল মাদ্রিদে খেলেছেন তিনি।

এছাড়া ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত জার্মান টীম বায়ার্ন মিউনিখে খেলেছেন তিনি। ফলে জার্মান বুন্দেসলিগা সম্পর্কে বেশ ভালো ধারণা রয়েছে তার।


আরও পড়ুনঃ


নেত্রকোনায় বেগুনের বাম্পার ফলন

সাকিবকে ধন্যবাদ আলোচনাটা শুরু করার জন্য

আমাকে বাদ দেয়ার সময় কোনো আলোচনাই আমার সঙ্গে করা হয়নি: মাশরাফি

পত্রিকার সাংবাদিকগুলো বিসিএস ক্যাডার চাকরিটাকে বিশাল কিছু বানিয়ে ফেলেছেন


খেলোয়াড় হিসেবে জাবি আলোনসোর ট্রফিকেসের ওজন বেশ ভারি। তিনবার জার্মান লীগ চ্যাম্পিয়ন, এছাড়া রিয়াল মাদ্রিদ ও লিভারপুল দুই দলের হয়েই চ্যাম্পিয়নস লীগ জিতেছেন এই সাবেক ডিফেন্সিভ মিডফিল্ডার।

তাছাড়া স্পেন জাতীয় দলের হয়ে একটি বিশ্বকাপ ও দুইটি ইউরোও জিতেছেন তিনি। ২০০০ সালে প্রফেশনাল ক্যারিয়ার শুরু করে ২০১৭ সালে তিনি অবসরে যান। অবসরের পর থেকেই কোচিংয়ের ক্যারিয়ার শুরু করেন।

news24bd.tv / নকিব