বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশাত্মবোধক গান গেয়েছেন রুবাইয়াত জাহান

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশাত্মবোধক গান গেয়েছেন রুবাইয়াত জাহান

Other

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশাত্মবোধক গান নিয়ে হাজির হচ্ছেন লন্ডন প্রবাসী জনপ্রিয় কণ্ঠশিল্পী রুবাইয়াত জাহান। ‘তোমার আমার বাংলাদেশ’  শিরোনামের গানে সুর এবং সংগীত পরিচালনা করেছেন ব্রিটিশ এশিয়ান মিউজিশিয়ান রাজা কাশেফ। ২৬ মার্চ স্বাধীনতা দিবসে “নিউজ টোয়েন্টি ফোর” ইউটিউব চ্যনেলে প্রকাশিত হবে এ গান।  

রুবাইয়েত জাহান।

বাংলাদেশের চট্টগ্রামের মেয়ে। তবে বর্তমানে ব্রিটিশ প্রবাসী। শিল্পী হিসাবে পপসঙ্গীতসহ গান করছেন নানা ধরনের।   বাংলা চলচ্চিত্রে প্লেব্যাক করে দর্শকদের কাছ থেকে কুড়িয়েছেন প্রশংসা।

এদিকে ২০১৯ সালের শেষ দিকে রাজা কাশেফের সুরে গেয়েছেন উপমহাদেশের পাঁচ কিংবদন্তিতুল্য শিল্পী আশা ভোসলে, হরিহরণ, আদনান সামি, রাহাত ফতেহ আলী খান এবং রুনা লায়লা। একই সাথে বাংলাদেশি শিল্পীদের নিয়ে দেশাত্মবোধক, আধুনিক সহ নানা ঘরানার সংগীত পরিচালনা করেছেন গুণী এই ব্রিটিশ এশিয়ান মিউজিক ডিরেক্টর।


আইসিইউ থেকে কাজী হায়াতের ভিডিও বার্তা (ভিডিও)

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, শুরুতেই শূন্য রানে লিটনের বিদায়

সবার চোখ ফাঁকি দিয়ে বিমানবন্দর ছাড়লেন সাকিব

পছন্দের মানুষকে বিয়ে করতে দোয়া করা জায়েজ কি?


তারই সংগীত পরিচালনায় বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এবার দেশত্মবোধক গান নিয়ে হাজির হচ্ছেন রুবাইয়াত জাহান।

প্রবাসে থেকেও নিজের দেশকে ধারণ করেই এই দেশত্মবোধক গান ‘তোমার আমার বাংলাদেশ’। সুর ও সংগীত পরিচালনার পাশাপাশি অতিথি শিল্পী হিসাবে গেয়েছেন রাজা কাশেফ।

বাংলাদেশের চট্টগ্রামে জন্ম ও বেড়ে ওঠা রুবাইয়াত জাহান দুই যুগেরও বেশি বিলাতে অবস্থান করলেও, বিলেত এবং ইউরোপের মাটিতে, বাংলা সংগীত ধারণ করার সাথে সাথে, বিলাতের সাউথ এশিয়ান কমিউনিটিতে, ভারতীয় উপমহদেশের অন্যান্য ভাষার গান গেয়েও প্রচুর জনপ্রিয়তা পেয়েছেন। নিউজ টোয়েন্টি ফোর ইউটিউব চ্যানেলে ২৬ মার্চ প্রকাশিত হবে তার ‘তোমার আমার বাংলাদেশ’ গানটি।

news24bd.tv আয়শা