পঞ্চাশতম ওয়ানডে ফিফটিতে সাকিবকে ছাড়িয়ে তামিম
পঞ্চাশতম ওয়ানডে ফিফটিতে সাকিবকে ছাড়িয়ে তামিম

পঞ্চাশতম ওয়ানডে ফিফটিতে সাকিবকে ছাড়িয়ে তামিম

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে লড়ছে নিউজিল্যান্ড ও বাংলাদেশ। ম্যাচে ভালই খেলছিলো তামিম ইকবাল। তবে ৭৮ রানে সাজ ঘরে ফিরতে হয় দেশ সেরা এই ওপেনারকে। নিউজিল্যান্ডে বিপক্ষে কোন চমক দেখাতে পারেননি তামিম।

দ্বিতীয় ওয়ানডের সুযোগ হাতছাড়া।

তবে এরই মধ্যে তুলে নিয়েছেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চাশতম ফিফটি। কিউইদের বিপক্ষে এটি তামিমের ষষ্ঠ অর্ধশত রানের ইনিংস।

ক্রাইস্টচার্চের হাগলি ওভালে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ দল। শুরুতে লিটন দাস কিংবা মাঝপথে সৌম্য সরকার সাজঘরে ফিরে গেলেও, একপ্রান্ত ধরে রেখেছিলেন তামিম। কিন্তু ভুল সিন্ধান্তের কারণে বেশিক্ষণ মাঠে থাকতে পারলেন না তামিম।

ব্যক্তিগত এ মাইলফলকে পৌঁছতে তামিম মোকাবিলা করেছেন ৮৪টি বল, হাঁকিয়েছেন ৬টি চার। পঞ্চাশ পেরুনোর পর যেন খোলস ছেড়ে বের হওয়ার ইঙ্গিত দিচ্ছেন বাংলাদেশ অধিনায়ক। স্যান্টনারের একই ওভারে জোড়া চার মেরে দলীয় শত রানও পূরণ করেছেন তিনি।

আরও পড়ুন


বাংলাদেশ সরকারের বিরুদ্ধে উস্কানিমূলক প্রচারণায় লন্ডনের এক ব্যক্তির কারাদণ্ড

মায়ামি সৈকতে ভিড় ঠেকাতে কারফিউ

ফিটনেস ইস্যু নিয়ে মিথ্যাচার করেছে বিসিবি: মাশরাফি

আইসিইউ থেকে কাজী হায়াতের ভিডিও বার্তা (ভিডিও)


২১২ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে তামিমের এটি ৬৩তম পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস। এর মধ্যে ১৩টি রয়েছে সেঞ্চুরি। আর বাকি ৫০টি পঞ্চাশ রানের ইনিংস। সেঞ্চুরি কিংবা ফিফটির পরিসংখ্যানে বাংলাদেশের আর কেউই তামিমের ওপরে নেই।

এতদিন ধরে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫টি পঞ্চাশ রানের ইনিংস ছিল তামিম ও সাকিবের। আজ সেটি ছাড়িয়ে ষষ্ঠ পঞ্চাশ রানের ইনিংস খেললেন তামিম। শুধু তাই নয়, নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশিদের মধ্যে সর্বোচ্চ রানের মালিকও হয়ে গেলেন তামিম। নিউজিল্যান্ডের বিপক্ষে ২ সেঞ্চুরি ও ৩ ফিফটিতে সাকিব করেছেন ৬৩৯ রান। এখন সেটি ছাড়িয়ে ৬৪০ রান হয়ে গেছে তামিমের।

news24bd.tv আহমেদ