তামিম-মিথুনে ভর করে বাংলাদেশের বড় সংগ্রহ

অনলাইন ডেস্ক

তামিম-মিথুনে ভর করে বাংলাদেশের বড় সংগ্রহ

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডকে ২৭২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। ফিফটি করেছেন তামিম (৭৮) ও মোহাম্মদ মিথুন (৭৩)।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ০ রানে আউট হন লিটন দাস। দ্বিতীয় ওভারে ম্যাট হেনরির চতুর্থ বলে পুল করতে গিয়ে শটে থাকা উইল ইয়ংয়ের ক্যাচে তিনি সাজঘরে ফিরেন। এর পর তামিম ইকবালের সঙ্গে সৌম্য সরকারের জুটি অর্ধশতক ছাড়িয়ে যায়। মিশেল স্যান্টনার তামিম-সৌম্যর জুটি ভেঙে দেন। ২০.১ ওভারের মাথায় ৩২ রান করে আউট হন সৌম্য সরকার।

এরপর ব্যক্তিগত ৭৮ রানে বিদায় নিয়েছেন তামিম ইকবালও। পরে ৩৪ রানে বিদায় নেন মুশফিকুর রহিম।


আরও পড়ুনঃ


নেত্রকোনায় বেগুনের বাম্পার ফলন

সাকিবকে ধন্যবাদ আলোচনাটা শুরু করার জন্য

‘নেত্রী দ্য লিডার’ এর জন্য গোফ ফেলেও ভাইরাল অনন্ত জলিল

পত্রিকার সাংবাদিকগুলো বিসিএস ক্যাডার চাকরিটাকে বিশাল কিছু বানিয়ে ফেলেছেন


ডানেডিনে প্রথম ওয়ানডেতে বাজেভাবে হারের পর দ্বিতীয় ওয়ানডেতে একটি পরিবর্তন আনা হয়েছে। পেসার হাসান মাহমুদের চোটের কারণে জায়গা পেয়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তবে নিউজিল্যান্ড একই দল নিয়ে মাঠে নেমেছে।

বোলিংয়ে নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার ৫১ রানে ২টি এবং বোল্ট, হেনরি ও জেমিসন একটি করে উইকেট নেন।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার চূড়ান্ত দল ঘোষণা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার চূড়ান্ত দল ঘোষণা

সব কিছু ঠিক থাকলে আগামি আগস্টে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। আর এই সফরে বাংলাদেশের বিপক্ষে পটিয়াদের ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে টাইগারদের বিপক্ষে খেলবে সিরিজটি।

যদিও এই টি-টোয়েন্টি সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে তার মাস খানেক আগেই বাংলাদেশ সফরের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

এই দলটা শুধু বাংলাদেশ সফরের জন্য নয়, আগামী জুলাইতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্যও একই দল দিয়েছে অস্ট্রেলিয়া। এই সিরিজে রয়েছে ৩টি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি ম্যাচ।

এই দুই সিরিজের জন্য অ্যারন ফিঞ্চকে অধিনায়ক করে ১৮ সদস্যের দল করা হয়েছে। তবে দলে নেই বেশ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়। যারা আইপিএল খেলেছিলেন তাদের বেশ কয়েকজন নাম সরিয়ে নেয়া হয়েছে সফর দুটি থেকে।

আরও পড়ুন


রোনালদোকাণ্ডের পর এবার টেবিল থেকে বিয়ারের বোতল সরালেন পগবা

নায়িকা পপির বিয়ে ও অন্তঃসত্ত্বার গুঞ্জন নিয়ে যা জানালেন ফেরদৌস

সিলেটে দুই শিশুসহ একই পরিবারের ৩ জনকে গলাকাটে হত্যা

রোনালদোকাণ্ডে কোকাকোলার ব্যবসায় ধস (ভিডিও)


অস্ট্রেলিয়ার চূড়ান্ত দল

আরন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহেনড্রফ, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিস্টিয়ান, জশ হ্যাজেলউড, মইজিজ হ্যান্ডরিক্স, মিচেল মার্শ, বেন ম্যাকডেরমট, জশ পিলিফ, তানভির সাঙ্গা (রিজার্ভ), মিচেল স্টার্ক, অ্যাস্টন টার্নার, আন্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ন্যাথান অ্যালেস (রিজার্ভ) ও অ্যাডাম জাম্পা।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ

আইসিসির আগামী ইভেন্ট উইন্ডোতে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ। যদিও এককভাবে নয়, যৌথভাবে বিশ্বকাপ আয়োজন করতে চায় বিসিবি এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি ‍ নাজমুল হাসান পাপন।

মঙ্গলবার বিসিবির সভাশেষে এমন কথা জানিয়েছেন বিসিবি সভাপতি। 

এর আগে ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কা ও ভারতের সঙ্গে যৌথভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করে বিসিবি। এছাড়া ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ এককভাবে আয়োজন করে বাংলাদেশ। 

আইসিসির ঘোষিত উইন্ডোতে ২০২৫ ও ২০২৯ সালে রয়েছে দুটি চ্যাম্পিয়ন্স ট্রফি। এককভাবে এই দুই টুর্নামেন্টের যেকোনো একটি টুর্নামেন্ট আয়োজন করার জন্য বিড করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া ২০২৭ ও ২০৩১ সালে রয়েছে দুটি ওয়ানডে বিশ্বকাপ। এর যেকোনো একটিতে যৌথভাবে স্বাগতিক হতে চায় বাংলাদেশ। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনের প্রসঙ্গে পাপন বলে, এর জন্য ৮টি আন্তর্জাতিক মানসম্পন্ন স্টেডিয়াম থাকতে হবে। তাও আমাদের নেই। তাই বিশ্বকাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের একক আয়োজক হওয়ার আমাদের সম্ভব নয়। যে কারণে আমরা এশিয়ার ক্রিকেট খেলুড়ে দেশ পাকিস্তান, শ্রীলংকা ও ভারতের সঙ্গে বিশ্বকাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের যৌথ আয়োজক হতে আবেদন করব।

পূর্বাচলে বিসিবির নিজস্ব অর্থায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নির্মিতব্য স্টেডিয়ামের সর্বশেষ আপডেট নিয়ে কথা বলেন বিসিবি সভাপতি।

আরও পড়ুন:


হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেপ্তার

সিলেটের জকিগঞ্জে দেশের ২৮তম গ্যাসক্ষেত্রের সন্ধান!

পরীমণিকে বোট ক্লাবে নিয়ে যাওয়া কে সেই অমি?

আবারও চুপি চুপি ‘রোমাঞ্চকর’ ভ্রমণে নুসরাত-যশ

বলেন, করোনার কারণে বিষয়টির কাজ এগুচ্ছে না। একটা বিদেশি কোম্পানি এগিয়ে এসেও পারেনি কোভিডের কারণে। তাই দ্বিতীয় পরামর্শক পার্টি যারা এ জাতীয় কাজ করে থাকে তাদের অনুমতি দিচ্ছি স্টেডিয়াম নিয়ে এগোনোর।

news24bd.tv/আলী

 

পরবর্তী খবর

টাইগারদের জিম্বাবুয়ে সফর নিয়ে শঙ্কা

অনলাইন ডেস্ক

টাইগারদের জিম্বাবুয়ে সফর নিয়ে শঙ্কা

টাইগারদের জিম্বাবুয়ে সফর নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। জিম্বাবুয়েতে করোনার প্রকোপ আশঙ্কাজনক হারে বাড়তে থাকায় সব ধরনের খেলাধুলা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়। আগামী ২২ জুন থেকে তা কার্যকর হবে। 

এমন সিদ্ধান্তের পর দেশটির ঘরোয়া টুর্নামেন্ট ও আন্তর্জাতিক সিরিজগুলো আটকে রাখা হয়েছে। দেশটির ক্রীড়া ও সংস্কৃতি মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ‘করোনার সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সমস্ত ক্রীড়া কার্যক্রম এবং ইভেন্টগুলো আগামী ২২ জুন থেকে পরবর্তী বিজ্ঞপ্তি দেয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। সকল ক্রীড়া সমিতি, ক্লাব, জিম এবং সংশ্লিষ্ট স্টোকহোল্ডারদের কোন প্রকার নিষেধাজ্ঞা ছাড়াই মেনে চলা উচিত।’

অবশ্য জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটারে বাংলাদেশ সিরিজ নিয়ে কোনও কিছু জানানো হয়নি। সূচি চূড়ান্ত না হলেও বাংলাদেশের সফরে যাওয়ার কথা ২৯ জুন। সেখানে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হওয়ার কথা ৭ জুলাই।

আরও পড়ুন:


করোনা: দেশে একদিনে মৃত্যু ছাড়াল অর্ধশতক, বেড়েছে শনাক্তও

পুলিশ বাহিনী আজ জনগণের ভালোবাসায় পরিণত হয়েছে: আইজিপি

পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা: প্রধান আসামি নাসিরসহ পাঁচজন গ্রেপ্তার


 

এর আগে ৩ ও ৪ জুলাই দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ হওয়ার কথা। ১৬, ১৮ ও ২০ জুলাই হওয়ার কথা তিন ওয়ানডে। সবগুলো ম্যাচই হবে হারারেতে। এই ভেন্যুতেই ২৩, ২৫, ২৭ ও ২৯ জুলাই চার টি-টোয়েন্টি হওয়ার কথা।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

সাকিবের শাস্তি মওকুফ করতে মোহামেডানের আবেদন

অনলাইন ডেস্ক

সাকিবের শাস্তি মওকুফ করতে মোহামেডানের আবেদন

সাকিব ইস্যুতে তোলপাড় ক্রিকেটপাড়া। শুক্রবার ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর বিপক্ষে ম্যাচে প্রথমে স্টাম্পে লাথি ও পরে স্টাম্প তুলে আছাড় মারে মোহামেডান অধিনায়ক। ড্রেসিং রুমে ফেরার পথে তেড়ে যান আবাহনী কোচ ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনের দিকে।

এই ঘটনায় নানা আলোচনা সমালোচনার পর শাস্তি পেতে হয়েছে সাকিবকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তিন ম্যাচের নিষেধাজ্ঞা ও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তবে দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারের শাস্তি মওকুফের জন্য আবেদন করেছে মোহামেডান। সাকিবের শাস্তি মওকুফের চিঠি সিসিডিএম ও বিসিবি বরাবর পাঠিয়েছে সাদা-কালোরা।

এ বিষয়ে মোহামেডানের ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুজ্জামান বলেন, সাকিবের শাস্তি মওকুফের আবেদন করেছি আমরা। গতকাল রাত সাড়ে ৯টার দিকে আমরা সিসিডিএমকে মেইল করেছি। যেহেতু সিদ্ধান্তটি পেতে দেরি হয়েছে। এরপর আমাদের ক্লাব কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে আপিলের। এটি আর্কাইভ করে পাঠাতে একটু দেরি হয়ে গেছে। কালকে রাতেই মেইল করেছি। আজকে সরাসরি চিঠি গেছে।’

আরও পড়ুন


নিয়োগ দেবে ঔষধ প্রশাসন অধিদপ্তর

শুভাগত হোমকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে মোহামেডান

তুরস্কে পাওয়া গেল ১ হাজার ৮শ বছর আগের ভাস্কর্য

নিজের দাম বাড়িয়েছেন রাশি খান্না!


শাস্তির এ সিদ্ধান্ত মোতাবেক মোহামেডানের অষ্টম, নবম ও দশম রাউন্ডের ম্যাচ মাঠের বাইরেই থাকতে হবে সাকিবকে। এরই মধ্যে আজ হয়ে গেছে অষ্টম রাউন্ডের খেলা। সাকিবকে ছাড়াই বৃষ্টি আইনে ৯ রানে জিতেছে মোহামেডান। তবে পরের দুই রাউন্ডে সাকিবকে নিয়েই মাঠে নামতে চায় তারা।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

শুভাগত হোমকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে মোহামেডান

অনলাইন ডেস্ক

শুভাগত হোমকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে মোহামেডান

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শুক্রবারের আবাহনী-মোহামেডান ম্যাচে আম্পায়ার এলবিডব্লিউ না দেয়ায় মাঠের মধ্যে স্ট্যাম্পে লাথি মারে মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসান। এরপর শুরু হয় আলোচনা সমালোচনা। বির্তকিত এই কাণ্ডে ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে তাকে।

সাকিবকে তিন ম্যাচ নিষিদ্ধ করায় মোহামেডান অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে শুভাগত হোমকে। আজ শুভাগতর নেতৃত্বেই খেলতে নেমেছে মোহামেডান।

বিকেএসপির ৪ নম্বর মাঠে ওল্ড ডিওএইচএসের মুখোমুখি হয়েছেন শুভাগতরা। টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৪ রান সংগ্রহ করেছে মোহামেডান। ৪২ বলে অপরাজিত ৬৮ রানের ইনিংস খেলেছেন ইরফান শুক্কুর। আব্দুল  মজিদ করেছেন ২৯ রান। অধিনায়ক শুভাগত অবশ্য বেশিক্ষণ ব্যাটিংয়ের সুযোগ পাননি। ৪ বলে ৫ রান করে অপরাজিত ছিলেন তিনি।

আরও পড়ুন


তুরস্কে পাওয়া গেল ১ হাজার ৮শ বছর আগের ভাস্কর্য

নিজের দাম বাড়িয়েছেন রাশি খান্না!

ইসরাইলের কাছ থেকে গোলান মালভূমি মুক্ত করতে প্রস্তুত নুজাবা আন্দোলন

‘ইরাকের তেল সম্পদের ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টা করছে তুরস্ক’


১৫৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে জবাবটা ভালই দিচ্ছে ওল্ড ডিওএইচএস। প্রতিবেদন লেখার সময় তাদের সংগ্রহ ১৩ ওভারে ৩ উইকেটে ৯২ রান। জয়ের জন্য ৪২ বলে আরো ৬৩ রান দরকার ডিওএইচএসের।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর