চাঁপাইনবাবগঞ্জ শহরে চুরি, ছিনতাই বেড়েছে, নির্বিকার পুলিশ

চাঁপাইনবাবগঞ্জ শহরে চুরি, ছিনতাই বেড়েছে, নির্বিকার পুলিশ

Other

চাঁপাইনবাবগঞ্জ শহরে চুরি, মাদক বেচাকেনাসহ বখাটেদের তৎপরতা বাড়লেও সদর মডেল থানা পুলিশ নীরব ভূমিকা পালন করছে বলে অভিযোগ উঠেছে। পক্ষান্তরে জেলা গোয়েন্দা পুলিশ-ডিবি মাদক উদ্ধার, মাদক ব্যবসায়ী গ্রেফতারসহ চুরির ঘটনা উদঘাটন ও চোরাই পণ্য উদ্ধারে প্রসংশনীয় ভূমিকা পালন করায় তাদের অনেকেই সাধুবাদ জানাচ্ছেন।  

জানা গেছে, সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ শহরে চুরির ঘটনা ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি অভিনব কায়দায় ব্যাটারী চালিত অটোরিকশা ছিনতাই এর ঘটনা ঘটছে।

এছাড়া শহরের বিভিন্ন পয়েন্টে মাদকদ্রব্য বেচাকেনা অব্যাহত রয়েছে। সূত্রমতে, শহরের উপ-রাজারামপুর, মৃধাপাড়া, প্রফেসরপাড়া, শাহীবাগসহ বিভিন্ন এলাকার বাসা বাড়িতে সহ সদর উপজেলা মার্কেটের ৩টি দোকানে দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এমনকি স্থানীয় দৈনিক চাঁপাই দৃষ্টি পত্রিকাসহ অফিসের একটি বাইসাইকেল চুরির ঘটনাও ঘটেছে।  

কিন্তু চুরির ঘটনা বৃদ্ধি পেলেও সদর মডেল থানা পুলিশের নীরব ভূমিকা শহরবাসীকে ভাবিয়ে তুলেছে।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের ভেন্টিলেটর ভেঙ্গে দুটি ল্যাপটপ চুরির ঘটনা ঘটলেও সদর মডেল থানা পুলিশ ল্যাপটপ উদ্ধার তো দূরের কথা চুরির ঘটনা উদঘাটন করতেই ব্যর্থ হয়।

কিন্তু জেলা গোয়েন্দা পুলিশ-ডিবি সেই চুরির ঘটনা উদঘাটনসহ দু’জন চোরকে আটক করে চোরাই ল্যাপটপ দু’টি উদ্ধার করতে সক্ষম হয়েছে। এছাড়াও সদর উপজেলার রানীহাটি ইউনিয়নে ছেলের হাতে পিতার খুনের ২৪ঘন্টার মধ্যে ঘাতক ছেলেকে নাচোলের নেজামপুর থেকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে ডিবি পুলিশ।  


আইসিইউ থেকে কাজী হায়াতের ভিডিও বার্তা (ভিডিও)

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, শুরুতেই শূন্য রানে লিটনের বিদায়

সবার চোখ ফাঁকি দিয়ে বিমানবন্দর ছাড়লেন সাকিব

পছন্দের মানুষকে বিয়ে করতে দোয়া করা জায়েজ কি?


অন্যদিকে শহরের বিভিন্ন স্থান থেকে ডিবি পুলিশ ও র‌্যাব পৃথক অভিযোনে এগ্নয়াস্ত্র, ফেন্সিডল, ইয়াবা, গাঁজাসহ মাদক ব্যবসায়ীদের আটক করতে সক্ষম হলেও সদর মডেল থানা পুলিশ কাংখিত মাদক আটকসহ মাদক নির্মূলে তেমন কার্যকর ভূমিকা পালন করতে ব্যর্থ হচ্ছে। অপরদিকে বিভিন্ন হেয়ারস্টাইল করে বখাটেরা বিভিন্ন মোড়ে মোড়ে আড্ডা দিয়ে ছাত্রীসহ নারীদের কটুক্তি করলেও তাদের আটক করতে কার্যকর ভূমিকা রাখছেনা সদর মডেল থানা পুলিশ।  

এদিকে অভিযোগ রয়েছে কোন ভুক্তভোগি অভিযোগ জানাতে সদর মডেল থানায় গেলে নানা অজুহাত দেখিয়ে অভিযোগ না নিয়েই থানার গোলঘর থেকে ফিরিয়ে দেয়া হচ্ছে। এব্যাপারে সদর মডেল থানার ওসি মোঃ মোজাফ্ফর হোসেনকে মৌখিক জানিয়েও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না বলেও অভিযোগ রয়েছে।  

এদিকে অভিযোগ রয়েছে সদর মডেল থানার কতিপয় এসআই প্রতিদিন শহরের উদয়ন মোড়ে একটি চিহ্নিত স্থানে নিয়মিত যাতাযাত করে মাদকসহ অবৈধ ব্যবসায়ীদের সাথে সখ্যতা গড়ে তুলে বিভিন্ন সুযোগ সুবিধা আদায় করছেন। এব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে পুলিশ সুপারের সুদৃষ্টি কামনা করেছেন অনেকেই।

news24bd.tv আয়শা