ঝালকাঠিতে ৮ রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

এস এম রেজাউল করিম, ঝালকাঠি

ঝালকাঠিতে ৮ রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

ঝালকাঠি বাস শ্রমিকদের সাথে বরিশাল রূপাতলী বাস শ্রমিকদের মারামারির জের ধরে ঝালকাঠি থেকে ৮ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার বেলা ১১ টা থেকে এ ধর্মঘট শুরু হয়।

আকস্মিক ধর্মঘটের ফলে ঝালকাঠি থেকে বিভিন্ন স্থানে যাওয়া অসংখ্য যাত্রীরা বিপাকে পড়েছে। বাধ্য হয়ে অতিরিক্ত টাকা দিয়ে বিকল্প ভাবে তারা যাতায়াত করছে।

ঝালকাঠি জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, সোমবার রাতে বরিশাল রূপাতলী বাস স্ট্যান্ডের শ্রমিকদের হামলায় ঝালকাঠির কয়েকজন বাস শ্রমিক আহত হয়।


আরও পড়ুনঃ


নেত্রকোনায় বেগুনের বাম্পার ফলন

সাকিবকে ধন্যবাদ আলোচনাটা শুরু করার জন্য

‘নেত্রী দ্য লিডার’ এর জন্য গোফ ফেলেও ভাইরাল অনন্ত জলিল

পত্রিকার সাংবাদিকগুলো বিসিএস ক্যাডার চাকরিটাকে বিশাল কিছু বানিয়ে ফেলেছেন


এ ঘটনার প্রতিবাদ ও বিচার দাবিতে অনির্দিষ্টকালের জন্য বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুরের বাস ও মিনিবাসের শ্রমিকরা একযোগে এ ধর্মঘট ডেকেছে।

ধর্মঘটের ফলে বরিশাল, পিরোজপুর ও ঝালকাঠির সাথে বাস চলাচল বন্ধ রয়েছে।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

অপহরণকাণ্ডে কারাগারে হুইপ সামশু’র অনুসারী মীর কাসেম

অনলাইন ডেস্ক

অপহরণকাণ্ডে কারাগারে হুইপ সামশু’র অনুসারী মীর কাসেম

চট্টগ্রামের পটিয়ায় এক ব্যবসায়ীকে অপহরণের অভিযোগে কারাগারে পাঠানো হয়েছে হুইপ সামশুল হকের অনুসারী মীর কাসেম (৫০) নামের এক যুবলীগ নেতা। পটিয়ার স্থানীয় রাজনীতিতে তিনি সরকারদলীয় হুইপ সামশুল হকের অনুসারী হিসেবে পরিচিত। মীর কাসেম পটিয়া উপজেলার খরনা ইউনিয়নের মৃত আবু ছালেহ’র ছেলে।

পটিয়া থানায় দায়ের হওয়া অপহরণ মামলার এজাহার সূত্রে জানা গেছে, পটিয়া উপজেলার খরনা ইউনিয়নের মাহবুবুল বশর বুলু নামের এক ব্যবসায়ীকে ১২ জুন (শনিবার) বিকেল ৫টার দিকে অস্ত্রের মুখে কমলমুন্সির হাট এলাকা থেকে অপহরণ করা হয়। অপহরণকারীরা পাঁচলাখ টাকার দাবিতে তাকে শারীরিকভাবে নির্যাতন করে।

খবর পেয়ে পটিয়া থানা পুলিশ অপহরণের সাড়ে ৪ ঘণ্টা পর মাহবুবুল বশর বুলুকে উদ্ধার করে। উদ্ধার হওয়ার পর মাহবুবুল বশর বুলু বাদি হয়ে ওই রাতেই পটিয়া থানায় মীর কাসেমকে প্রধান আসামি ও ২০ থেকে ২৫ জনকে অজ্ঞাত আসামি করে একটি অপহরণ মামলা দায়ের করেন।

আরও পড়ুন


অবৈধ সুদের কারবারকে বৈধতা দিতে ব্যস্ত কর্মকর্তারা, দায়সারা তদন্ত প্রতিবেদন

আরও এক দফা ‘লকডাউন’ বাড়ার আভাস!

আবু ত্ব-হা আদনানের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

অটোরিকশার ভেতরেই ওই তরুণীকে ধর্ষণ


এ বিষয়ে জানতে চাইলে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার জানান, অপহরণের সংবাদ পেয়ে আমরা অভিযান চালিয়ে ব্যবসায়ী মাহবুবুল বশর বুলুকে উদ্ধার করি। অপর অভিযানে রাত ৯ টার দিকে পটিয়া বাজার এলাকা হতে অপহরণ মামলার প্রধান আসামি মীর কাসেমকে গ্রেফতার করা হয়। আমরা তার রিমান্ড আবেদন করেছিলাম। আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে মামলার বাদি মাহবুবুল বশর বুলু জানান, ২০১৯ সালে তার সাথে যৌথভাবে সরকারি খাল খননের কাজ করে মীর কাসেম। সে কাজের বিল উত্তোলন করে দু’জনের মধ্যে লভ্যাংশসহ যাবতীয় ব্যবসায়িক লেনদেন শেষ হয়ে যায়। এরপরও সে পাঁচ লাখ টাকা দাবি করে। এ অজুহাতে মীর কাসেমসহ এক দল সন্ত্রাসী অস্ত্রের ভয় দেখিয়ে তাকে অপহরণ করে নিয়ে যায়।

স্থানীয় লোকজনের দাবি, প্রধান আসামি কাসেমকে থানা থেকে ছাড়িয়ে নিতে রোববার রাতে জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর অনুসারীরা থানায় ভিড় জমায়।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

রামেকের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রামেকের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। 

রামেক উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মঙ্গলবার (১৫ জুন) সকাল ৬টা থেকে বুধবার (১৬ জুন) সকাল ৬টার মধ্যে ওই ১৩ জনের মৃত্যু হয়। মারা যাওয়াদের মধ্যে পাঁচজনের করোনা পজিটিভ ছিল। বাকিদের করোনার উপসর্গ ছিলো।

মৃতদের মধ্যে রাজশাহীর আট জন, চাঁপাইনবাবগঞ্জের চার জন ও কুষ্টিয়ার একজন বলে জানান তিনি।

ডা. সাইফুল ইসলাম বলেন, এ নিয়ে চলতি মাসের গত ১৬ দিনে এই হাসপাতালের করোনা ইউনিটে ১৬১ জন মারা গেছেন। 

গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে ৪৮ করোনা রোগী ভর্তি হয়েছেন’ উল্লেখ করে তিনি আরও বলেছেন, ‘আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত ভর্তি আছেন ৩৪৪ জন।’

আরও পড়ুন:


স্বাধীনতার মূল শর্ত হচ্ছে বাক, চিন্তা ও মত প্রকাশের স্বাধীনতা: ফখরুল

এখনও খোঁজ মেলেনি আবু ত্ব-হা আদনানের, যা বলছে পুলিশ

রোনালদোকাণ্ডের পর এবার টেবিল থেকে বিয়ারের বোতল সরালেন পগবা


রাজশাহীতে গতকাল মঙ্গলবার দুইটি ল্যাবে ১৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৮৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। শনাক্তের হার ৪৫ দশমিক ৯৫ শতাংশ।

হাসপাতাল সূত্র জানিয়েছে, গত এক সপ্তাহে তিনটি করোনা ওয়ার্ড বাড়ানো হয়েছে। এতে প্রায় ১০০টি নতুন বেড যোগ করা হয়েছে। এখন রামেক হাসপাতালের করোনা ইউনিটে মোট বেড রয়েছে ৩০৭ এবং রোগী রয়েছেন ৩৪৪ জন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

অবৈধ সুদের কারবারকে বৈধতা দিতে ব্যস্ত কর্মকর্তারা, দায়সারা তদন্ত প্রতিবেদন

বাবুল আখতার রানা, নওগাঁ

অবৈধ সুদের কারবারকে বৈধতা দিতে ব্যস্ত কর্মকর্তারা, দায়সারা তদন্ত প্রতিবেদন

নওগাঁর পার্শ্ববর্তি বগুড়ার আদমদীঘির সান্তাহারে শুধুমাত্র পৌরসভার ট্রেড লাইসেন্সে নিয়ে অনুমোদনহীন ব্যবসায়িক সমিতির আড়ালে উচ্চ হারের সুদের রমরমা ব্যবসা করে আসছে নাজমুল নামের এক প্রভাবশালী ব্যক্তি।

এই সংক্রান্ত বিষয়ে সংবাদ প্রকাশ করায় দাদন ব্যবসায়ী নাজমুল হোসেন ও তার সহযোগি জালাল উদ্দিন বাড়িতে গিয়ে প্রকাশ্যে সাংবাদিক নেহাল আহমেদ প্রান্তকে প্রাণনাশের হুমকি-ধামকি প্রদান করে। এ ঘটনায় প্রান্ত বাদি হয়ে গত ২৫ মার্চ সন্ধ্যায় পুলিশ ও ২৬ মার্চ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করা হয়।

অভিযোগ পাওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা সমবায় কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন। পরবর্তিতে সমবায় কর্মকর্তা দীর্ঘদিন পর তদন্ত শেষে একটি দায়সারা প্রতিবেদন দাখিল করেন। কোন ব্যবস্থা গ্রহণ না করেই অভিযুক্ত ব্যক্তির সঙ্গে আতাত করে কর্মকর্তারা অবৈধ সুদের কারবারকে বৈধতা দিতেই দীর্ঘ কালক্ষেপন করে পৌরসভাকে দায়ী করে দায়সারা একটি প্রতিবেদন দাখিল করেছে বলে মনে করছেন অনেকেই।

অভিযোগ সূত্রে জানা গেছে, সান্তাহার পৌর শহরের নিচ পোঁওতা গ্রামের আব্দুল আলীমের ছেলে নাজমুল হোসেন (৩২) সান্তাহার পৌরসভা থেকে অর্থের বিনিময়ে তামিম সঞ্চয় ও ঋণদান প্রতিষ্ঠান নামে একটি ট্রেড লাইসেন্স সংগ্রহ করে। এরপর পৌরসভা থেকে দেওয়া অবৈধ লাইসেন্স দিয়ে আকর্ষনীয় বই ছাপিয়ে ট্রেড সনদের নাম ব্যবহার না করে শুধুমাত্র ব্যবসায়িক সমিতি নাম দিয়ে মাসিক শতকরা ৩০ টাকা হারে সুদ আদায় করে আসছে।

এমন অভিযোগের সূত্র ধরে দীর্ঘ তদন্ত শেষ করে কয়েকজন গণমাধ্যকর্মী গত মার্চ মাসে দেশের বিভিন্ন পর্যায়ের গণমাধ্যমে একটি প্রতিবেদন করেন। এরই জের ধরে গত ২৫ মার্চ দুপুরে নাজমুল ও তার সহযোগি জালাল উদ্দিন সাংবাদিক প্রান্তের নিচ পোঁওতা গ্রামের বাড়িতে গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করাসহ প্রাণনাশের বিভিন্ন হুমকি-ধামকী দিয়ে আসে। এরপর প্রান্ত থানা পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ প্রদান করে। কিন্তু অভিযুক্ত নাজমুলের সঙ্গে আতাত করে প্রশাসনের উর্দ্ধতন কর্তাব্যক্তিরা নীরব হয়ে যাওয়ায় সেই অভিযোগ আর আলোর মুখ দেখিনি। কিন্তু দীর্ঘদিন পর উপজেলা সমবায় কর্মকর্তা একটি দায়সারা প্রতিবেদন সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর দাখিল করেছেন।

আরও পড়ুন


আরও এক দফা ‘লকডাউন’ বাড়ার আভাস!

আবু ত্ব-হা আদনানের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

অটোরিকশার ভেতরেই ওই তরুণীকে ধর্ষণ

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার চূড়ান্ত দল ঘোষণা


উপজেলা সমবায় ও তদন্তকারী কর্মকর্তা আব্দুস সালাম বলেন, আমি নির্দেশনা মোতাবেক তদন্ত করেছি। তদন্ত করতে গিয়ে আমি যা পেয়েছি তা হলো নাজমুলের একমাত্র পৌরসভার ট্রেড লাইসেন্স ছাড়া আর কোন কাগজ নেই। কিন্তু আর্থিক লেনদেনের বিষয়ে পৌরসভার কি এমন সনদপত্র দেওয়ার নিয়ম কতটুকু আছে কিংবা কেউ পৌরসভার এমন সনদপত্র নিয়ে কি আর্থিক লেনদেন করার বিধান কতটুকু আছে সেই বিষয়ে তদন্তকারী কর্মকর্তা মন্তব্য করতে রাজি নন। এছাড়াও সমবায় অধিদপ্তরের অনুমতি ছাড়া নাজমুল অবৈধ সুদের কারবার করে আসছে সেক্ষেত্রে নাজমুলের বিরুদ্ধে সমবায় বিভাগের কোন আইনগত ব্যবস্থা গ্রহণের সুযোগ আছে কি না সে বিষয়ে তিনি বলেন নাজমুলের বিষয়ে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করতে পারেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। আমার কোন কিছু করার নেই। আমাকে তদন্ত করতে বলা হয়েছে আমি তদন্ত করে প্রতিবেদন দাখিল করেছি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সীমা শারমিন বলেন, সময়ের অভাবে আমি তদন্ত প্রতিবেদন দেখার সময় পাইনি। আমি প্রতিবেদন দেখে পৌরসভা ও থানা পুলিশকে দ্রুত এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত ভাবে নির্দেশনা প্রদান করব। পরবর্তি ব্যবস্থা গ্রহণের দায়িত্ব তাদের।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

করোনা: যশোরে ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু

রিপন হোসেন, যশোর

করোনা: যশোরে ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু

যশোরে গত ২৪ ঘণ্টায় যশোর জেনারেল হাসপাতালে তিনজন মারা গেছেন। একই সময়ে ২৯৮ জনের নমুনা পরীক্ষা করে ১৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫৬ শতাংশ। 

মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে তারা মারা যান। এখন পর্যন্ত জেলায় করোনায় মোট ৯৫ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৫ জন।

আরও পড়ুন:


স্বাধীনতার মূল শর্ত হচ্ছে বাক, চিন্তা ও মত প্রকাশের স্বাধীনতা: ফখরুল

এখনও খোঁজ মেলেনি আবু ত্ব-হা আদনানের, যা বলছে পুলিশ

রোনালদোকাণ্ডের পর এবার টেবিল থেকে বিয়ারের বোতল সরালেন পগবা


এদিকে, করোনা সংক্রমণ রোধে যশোর, নওয়াপাড়া পৌরসভা, চাঁচড়া, উপশহর, ঝিকরগাছা ও বেনাপোলের শার্শায় ঘোষিত স্বাস্থ্যবিধি কার্যকর করতে অভিযান অব্যাহত রেখেছে প্রশাসন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

অটোরিকশার ভেতরেই ওই তরুণীকে ধর্ষণ

অনলাইন ডেস্ক

অটোরিকশার ভেতরেই ওই তরুণীকে ধর্ষণ

বিয়ের বাজারের কথা বলে সিলেটের শহরতলীতে বন্ধুদের সঙ্গে নিয়ে প্রেমিকাকে দলবেঁধে ধর্ষণের অভিযোগ উঠেছে প্রেমিকের বিরুদ্ধে। এই ঘটনায় এরইমধ্যে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) মিডিয়া শাখা থেকে এ সংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমে এ তথ্য জানানো হয়। এর আগে গত সোমবার (১৪ জুন) রাত ১০টার দিকে সিলেট মহানগরে এ ঘটনা ঘটে।

পুলিশের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩ দিন আগে জালালাবাদ থানার ইসলামপুর মানসিনগর গ্রামের কাপ্তান মিয়ার ছেলে তাজউদ্দিনের (২২) সঙ্গে মোবাইলে পরিচয় হয় ধর্ষণের শিকার ওই তরুণীর। এরপর তাদের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। একপর্যায়ে ওই তরুণীকে বিয়ের আশ্বাস দেন তাজউদ্দিন। পরে সোমবার (১৪ জুন) রাতে বিয়ের বাজার করবে বলে বাড়ি থেকে তরুণীকে বের হতে বলেন।

কথামতো ওই তরুণী বাড়ি থেকে বের হয়ে তাজউদ্দিনের সঙ্গে দেখা করেন। পরে তাজউদ্দিন তাকে নিয়ে সিএনজি অটোরিকশায় করে রওয়ানা দেন। এরপর দুই সহযোগীকে নিয়ে অটোরিকশার ভেতরেই ওই তরুণীকে ধর্ষণ করেন তাজউদ্দিন। সহযোগী দুইজন হলেন-জালালাবাদ থানার ইসলামপুর মানসিনগর গ্রামের রজন মিয়ার ছেলে এখলাছুর রহমান (২৭) ও একই থানার নলকট গ্রামের ফুল মিয়া (২৭)।

আরও পড়ুন


বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার চূড়ান্ত দল ঘোষণা

রোনালদোকাণ্ডের পর এবার টেবিল থেকে বিয়ারের বোতল সরালেন পগবা

নায়িকা পপির বিয়ে ও অন্তঃসত্ত্বার গুঞ্জন নিয়ে যা জানালেন ফেরদৌস

সিলেটে দুই শিশুসহ একই পরিবারের ৩ জনকে গলাকাটে হত্যা


সংবাদ বিজ্ঞপ্তি আরও বলা হয়, ঘটনার পর ভুক্তভোগীকে সিলেট নগরীর দিকে নিয়ে আসলে তরুণীর কান্না শুনে স্থানীয়রা সিএনজি অটোরিকশাকে আটক করে। পরে ঘটনা শুনে তাজউদ্দিন ও এখলাছুর রহমানকে আটকে রাখে স্থানীয়রা। তবে অটোরিকশাচালক ফুল মিয়া পালিয়ে যান।

এই সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগী তরুণীকে উদ্ধার এবং তাজউদ্দিন ও এখলাছুর রহমানকে গ্রেপ্তার করে। মঙ্গলবার (১৫ জুন) এ ঘটনায় ওই তরুণী জালালাবাদ থানায় মামলা দায়ের করেন।

জালালাবাদ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাজমুল হুদা খান বলেন, ভুক্তভোগীকে চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসি বিভাগে প্রেরণ করা হয়েছে। আসামিদের গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর