বিরাটনগর – সৈয়দপুর সরাসরি ফ্লাইট চায় নেপাল

বিরাটনগর – সৈয়দপুর সরাসরি ফ্লাইট চায় নেপাল

Other

বাংলাদেশের সঙ্গে আকাশ ও নৌপথে কানেক্টিভিটি বাড়াতে চায় নেপাল।   এজন্য সৈয়দপুর থেকে নেপালের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর বিরাটনগর- সরাসরি ফ্লাইট চালুর প্রস্তাব দিয়েছেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি। মঙ্গলবার নেপাল প্রেসিডেন্টের সফর নিয়ে ব্রিফিং-এ এই তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

অন্যদিকে সফরের শেষ দিনে ধানমন্ডী ৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিদ্যা দেবী।

এরপর দু’দিনের সফর সমাপ্ত করে ফিরে গেলেন দেশে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে দুই দিনের রাষ্ট্রীয় সফরে এসে শেষ দিন ধানমন্ত্রী ৩২ নম্বরে যান নেপালের রাষ্ট্রপতি বিদ্যাদেবী ভান্ডারী। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পন করেন নেপাল রাষ্ট্রপতি। পরে তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের দর্শনার্থী বইয়ে সই করেন।

এদিকে নেপালের রাষ্ট্রপতির দুই দিনের সফর নিয়ে দুপুরে ফরের সার্ভিস একাডেমিতে  ব্রিফ করে পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, সোমবার শেখ হাসিনার সঙ্গে বৈঠকে, বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ‘মোস্ট ইন্সপাইরিং লেডী আখ্যা দিয়েছেন বিদ্যাদেবী।

রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে বৈঠকে নেপালের রাষ্ট্রপতি তার দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর বিরাটনগর ও বাংলাদেশের সৈয়দপুরের সঙ্গে সরাসরি ফ্লাইট চালুর প্রস্তাব দিয়েছেন।

বাংলাদেশকে নেপাল থেকে জলবিদ্যুৎ আমদানিরও প্রস্তাব দেয়ছেন দেশটির প্রেসিডেন্ট বিদ্যাদেবী ভান্ডারী।

news24bd.tv তৌহিদ