নওগাঁয় হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন, স্ত্রীর তিন মাসের কারাদণ্ড

নওগাঁয় হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন, স্ত্রীর তিন মাসের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

নওগাঁর আত্রাইয়ে মো. জাহাঙ্গীর প্রামাণিক (৩০) হত্যা মামলায় একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই মামলায় যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া ওই ব্যক্তির স্ত্রীকে ৩ মাসের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৫ দিনের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক গাজী দেলোয়ার হোসেন মঙ্গলবার দুপুরে এ রায় দেন।

দণ্ড পাওয়া দুই ব্যক্তির মধ্যে আত্রাই উপজেলার কচুয়া উত্তরপাড়া গ্রামের রেজাউল প্রামাণিক (৩৫) যাবজ্জীবন ও তার স্ত্রী লাকি বেগমকে (৩০) তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।  

মামলার নথি সূত্রে জানা যায়, জমি নিয়ে বিরোধের জেরে ২০১৪ সালের ৫ মার্চ আত্রাই উপজেলার কচুয়া উত্তরপাড়া গ্রামের জাহাঙ্গীর প্রামাণিককে রাতের বেলা গভীর নলকূপ ঘর পাহারা দেওয়ার সময় গলা কেটে হত্যা করা হয়। দীর্ঘদিন ধরে জাহাঙ্গীর প্রামাণিকের সঙ্গে রেজাউল প্রামাণিকের সঙ্গে বিরোধ চলে আসছিল। জমি নিয়ে বিরোধের জেরে উভয়পক্ষের মধ্যে একাধিকবার কথাকাটাকাটিও হয়।

২০১৪ সালের ৫ মার্চ জাহাঙ্গীর হত্যার ঘটনায় তার স্ত্রী সাথী বাদী হয়ে রেজাউল প্রামাণিকসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে ঘটনার পরদিন আত্রাই থানায় মামলা করেন।  


যদি কিছু ঘটাতে আসেন, বলে দিচ্ছি আত্মহত্যা করবো: ফেসবুক লাইভে কাদের মির্জা

শাল্লার ঘটনায় অনন্তকালের তদন্ত চাই না : জাফরুল্লাহ চৌধুরী

অভাবে গরুর বদলে লাঙ্গল টানছেন দুই বৃদ্ধ

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন


জাহাঙ্গীর হত্যা মামলায় আত্রাই থানার পুলিশ পরিদর্শক আব্দুল লতিফ খান ২০১৪ সালের ৩০ এপ্রিল রেজাউল করিম ও তাঁর স্ত্রী লাকি বেগমের বিরুদ্ধে আদালতে অভিযোপত্র দেন। দীর্ঘদিনের শুনানি শেষে মঙ্গলবার দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক গাজী দেলোয়ার হোসেন এ রায় ঘোষণা করেন।  

আদালতে রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) সামছুর রহমান ও আসামিপক্ষে এইচএম জাহাঙ্গীর আলম।  

news24bd.tv নাজিম