বগুড়ায় ব্যবসায়ী হত্যার একযুগ পর ৬ জনের যাবজ্জীবন

বগুড়ায় ব্যবসায়ী হত্যার একযুগ পর ৬ জনের যাবজ্জীবন

Other

বগুড়ায় খাতা কলম ব্যবসায়ী শহিদুল ইসলাম (২৩) হত্যাকাণ্ডের ১২ বছর পর ওই মামলার রায় দিয়েছেন আদালত। রায়ে হত্যার সাথে জড়িত ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও একই সাথে প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন বগুড়ার অতিরিক্ত  দায়রা জজ ১ম আদালত।

মঙ্গলবার (২৩ মার্চ) বিকেলে বগুড়ার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক ইসরাত জাহান চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করেন।

নিহত শহিদুল ইসলাম বগুড়া শহরের তালুকদার মার্কেটে খাতা কলমের ব্যবসা করতেন।

তিনি জেলার কাহালু উপজেলার লোহাজাল গ্রামের আনসার আলীর ছেলে।

২০০৯ সালের ২ মার্চ রাতে শহিদুল ইসলামকে পরিকল্পিতভাবে হত্যা করে একটি পুকুরে লুকিয়ে রাখে দণ্ড পাওয়া আসামিরা।   দণ্ডপ্রাপ্ত আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।


ওরা খেলার আগে বলে এটা করবে, সেটা করবে: বিসিবি সভাপতি

বিরাটনগর – সৈয়দপুর সরাসরি ফ্লাইট চায় নেপাল

ধান ক্ষেতে ফেলে গৃহবধূকে পেটানোর ভিডিও ভাইরাল

কিশোরীকে গণধর্ষণের পর ৬০ টাকা ধরিয়ে দিল অভিযুক্তরা


আসামিরা হলেন-  কাহালু উজেলার শিলকঁওর এলাকার আতিকুর রহমান আতিক (৩২) বর্তমানে পলাতক, একই এলাকার আব্দুল হাই ওরফে দুলাল (৪০) ও বক্কর সরকার (৩২), কাহালু উপজেলার লোহাজাল গ্রামের আবু বক্কর সিদ্দিক (৩৮), সাজ্জাদ হোসেন (৪০)  এবং আব্দুর রাজ্জাক (৩৭)।

মামলার বিবরণে জানা গেছে, বিগত ২০০৯ সালের ২ মার্চ রাতে শহিদুল ইসলাম বগুড়া শহরের তালুকদার নিউ মার্কেটের খাতা-কলমের দোকানের ব্যবসা শেষে তিনি রাত দশটায় বিবির পুকুর এলাকায় আসার পর নিখোঁজ হন। পরদিন ৪ মার্চ দুপুরে বগুড়া-সান্তাহার পাকা রাস্তা সংলগ্ন এমবি হ্যাচারীর পুকুরে মাছ ধরার সময় জেলেদের জালে শহিদুল ইসলামের লাশ উদ্ধার করা হয়।

এ বিষয়ে ওই দিন ভিকটিম শহিদুলের ভগ্নিপতি অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে কাহালু থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত মামলায় আসামিদের গ্রেপ্তারপূর্বক তারা বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে ভিকটিম শহিদুলকে হত্যা করে লাশ গুম করার ঘটনা স্বীকার করেন।

তদন্ত শেষে কাহালু থানার তৎকালীন সাব-ইন্সপেক্টর এসআই ইলিয়াস ৬ জন আসামিকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। সাক্ষ্যগ্রহণ শেষে আজ মঙ্গলবার বিকেলে জনাকীর্ণ আদালতে বিজ্ঞ বিচারক উক্ত রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় এক নম্বর আসামি আতিক বাদে বাকি পাঁচজন আসামি উপস্থিত ছিলেন।

news24bd.tv তৌহিদ