লকডাউন বা ছুটি নিয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

লকডাউন বা ছুটি নিয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

আবারও দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে এখই লকডাউন বা ছুটির কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। এমন পরিস্থিতিতে সাধারণ ছুটি বা লকডাউনের বিষয়ে কোনো সিদ্ধান্ত আছে কি-না জানতে চাইলে।  

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান,  ‘এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

সর্বোচ্চ পর্যায় থেকে এমন কোনো সিদ্ধান্ত হলে জানিয়ে দেবো। এটা সর্বোচ্চ পর্যায় থেকে সিদ্ধান্ত হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় এ বিষয়ে কোনো অর্ডার পাস করে না। আপাতত লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত নেই, স্বাস্থ্যবিধি মেনে চলার উপর জোর দেওয়া হচ্ছে।
'

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এমবিবিএস পরীক্ষা নিয়ে বৈঠক শেষে বুধবার (২৪ মার্চ) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

আরও পড়ুন:


দেশে করোনায় আরও ২৫ জনের মৃত্যু

আগুনে পুড়ে স্ত্রীর পর মারা গেলেন স্বামীও

আবাসিক হোটেলে অসামাজিক কর্মকাণ্ডের সময় ১০ নারী-পুরুষ আটক

চট্টগ্রামের পাহাড়ের মাটির নিচে পাওয়া গেল ১৯৪৭ সালের মর্টারশেল


জাহিদ মালেক বলেন, ‘আমরা পরীক্ষা নিচ্ছি। স্বাস্থ্যবিধি ও সেবায় বেশি নজর দিচ্ছি। যেসব জায়গায় করোনা বাড়ছে সেগুলো আমরা তুলে ধরেছি। সেসব জায়গা নিয়ন্ত্রণ করতে পারলে সংক্রমণ বাড়বে না। তাই করোনার উৎপত্তিস্থল বন্ধ করতে হবে। ’

তিনি আরও জানান, অনেকেই মনে করছেন, টিকা নিলেই সব ধরনের করোনা থেকে রক্ষা পাওয়া সম্ভব। কিন্তু তা আসলে নয়। টিকা নিলে আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে, কিন্তু এরপরও আপনি করোনায় সংক্রমিত হতে পারেন। তাই দেশের মানুষকে বাঁচাতে, অর্থনীতিকে সচল রাখতে হলে স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই।

news24bd.tv / কামরুল