সিন্ডিকেট ব্যবসায়ীরা

চট্টগ্রামে রমজানের আগেই নিত্য পণ্যে কৃত্রিম সংকট

Other

চট্টগ্রামে রমজানের আগেই নিত্য পণ্যে কৃত্রিম সংকট দেখাচ্ছে সিন্ডিকেট ব্যবসায়ীরা। একইসাথে বিভিন্ন পণ্যের দামও বেড়ে গেছে কয়েকগুন। খুচরা ব্যবসায়ীরা বলছেন, আড়ৎদারদের কারণে খুচরা বাজারে দাম নিয়ন্ত্রণ রাখতে হিমশিম খেতে হচ্ছে। তবে জেলা প্রশাসন বলছে, দাম নিয়ন্ত্রণের জন্য ৩০ মার্চ থেকে চলবে ভ্রাম্যমান আদালতের অভিযান।

 

রমজান মাসের আরও ২১ দিন বাকি। এরইমধ্যে চট্টগ্রামে বিভিন্ন বাজারে নিত্যপণ্যের দাম বেড়েছে কয়েক দফা। চাল, ডাল, আলু, পেঁয়াজ, রসুন, আদা, তেল, চিনি সহ প্রায় সব পণ্যই সর্বসাধারণের সাধ্যের বাইরে।

চট্টগ্রামের খাতুনগঞ্জ, চাক্তাই, পাহাড়তলী ও রিয়াজ উদ্দিন বাজারে পর্যাপ্ত পণ্যের মজুদ থাকলেও সংকট দেখাচ্ছে ব্যবসায়ীরা।

তাই খুচরা ও পাইকারি বাজারে রমজানের আগে অনেক নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে।

খুচরা বাজারে বর্তমানে ছোলা কেজি প্রতি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা, ভারতীয় পেঁয়াজ ৪০ থেকে ৪৫ টাকা, রসুন ১১০ থেকে ১২০ টাকা, চিনি ৬৫ থেকে ৭০ টাকা আর চাল জিরা শাইল ৬৫ থেকে ৭০, নাজির শাইল ৭০ থেকে ৭৫ এবং কাটারিভোগ ৬৫ থেকে ৭০ টাকায়।

আরও পড়ুন:


গাইবান্ধায় বোমা বানাতে গিয়ে নিহত ৩

লকডাউন বা ছুটি নিয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

আগুনে পুড়ে স্ত্রীর পর মারা গেলেন স্বামীও

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না আগামী ৩০ মার্চ : মাউশি সচিব


সিন্ডিকেট ব্যবসায়ীদের নিয়ন্ত্রণে রাখা গেলে বাজারদরও নিয়ন্ত্রণে থাকবে বলে মনে করেন ক্যাবের ভাইস চেয়ারম্যান। তাই রমজানের আগেই বাজার নিয়ন্ত্রণে রাখতে আগামী ৩০ মার্চ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার কথা জানালেন জেলা প্রশাসক।

চট্টগ্রামের খুচরা ও পাইকারি বাজারগুলোতে প্রশাসনের নজরদারি বাড়ালে দাম ভোগান্তি থেকে জনসাধারণ রক্ষা পাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

news24bd.tv / কামরুল