দৃষ্টিনন্দন ১৬ পরীর পালঙ খাট, দাম হেঁকেছেন কোটি টাকা

দৃষ্টিনন্দন ১৬ পরীর পালঙ খাট, দাম হেঁকেছেন কোটি টাকা

অনলাইন ডেস্ক

খাগড়াছড়ির গুইমারায় সেগুন কাঠ দিয়ে দৃষ্টিনন্দন ১৬ পরীর পালঙ খাট। ঢাকার আন্তর্জাতিক বাণিজ্য মেলায় নেওয়ার জন্য সম্পূর্ণ সেগুন কাঠের এই খাটটি তৈরি করেন খাগড়াছড়ির ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা নুরুন্নবী। খাটের কারিগর ছিলেন কাঠমিস্ত্রি আবু বক্কর কাঞ্চন (৩৫)।

মো. নুরুন্নবী গুইমারা উপজেলা আওয়ামী লীগের তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক।

তিনি গত ৮-৯ বছর ধরে কাঠ ব্যবসার সঙ্গে জড়িত।

জানা গেছে, ২০১৭ সালে নুরুন্নবীর বাড়িতে পরী পালঙ খাটের কাজ শুরু হয়। খাটের কাজ শেষ হয় চলতি বছরের ১৬ মার্চ। কোনও সহযোগি ছাড়া এককভাবে ৩ বছর ২ মাসে এটি তৈরি করেছেন আবু বক্কর।

কাঠমিস্ত্রি তার কাজের পারিশ্রমিক নিয়েছেন ৯ লাখ ৫০ হাজার টাকা। এটি তৈরি করতে কাঠ লেগেছে প্রায় ১০০ ফুট। খাটটির বার্নিসের পেছনে খরচ হয়েছে লাখ টাকারও বেশি। এতে মোট ব্যয় হয়েছে ৪০ লাখ টাকা। এক কোটি টাকা হলে খাটটি বিক্রি করবেন বলে জানিয়েছেন নুরুন্নবী।

আরও পড়ুন


প্রেমিকা ছেড়ে যাওয়ায় ফেসবুকে স্টাট্যাস দিয়ে জাবি ছাত্রের আত্মহত্যা

অবৈধ সমিতির আড়ালে সুদের রমরমা কারবার, সর্বশান্ত সাধারণ মানুষ

মুন্সিগঞ্জে ইভটিজিং নিয়ে সালিশি বৈঠকে সংঘের্ষে নিহত ২

হযরত ঈসা আলাইহিস সালামকে যে কৌশলে উঠিয়ে নেয়া হয়েছিল


ইতিমধ্যে ঢাকার এক সাবেক সরকারি কর্মকর্তা খাটটি ৭০ লাখ টাকা পর্যন্ত দাম বলেছেন। খাটটি দেখতে স্থানীয়রা ছাড়াও ঢাকা থেকে কিছু সৌখিন ব্যক্তি নুরুন্নবীর বাড়িতে গিয়েছেন।

চার কোনে চারটি বড় পরী ও চারটি মাঝারি পরী এবং দুই পাশে আরও আটটি ছোট পরী রয়েছে খাটটিতে। বড় চারটি পরীর হাতে চারটি প্রজাপতিও বসানো হয়েছে। খাটটি বার্নিস করতে চারজন শ্রমিকের সময় লেগেছে এক মাস ১৯ দিন।

news24bd.tv আহমেদ

সম্পর্কিত খবর