বাড়তে পারে শাওমির পণ্যের দাম
বাড়তে পারে শাওমির পণ্যের দাম

বাড়তে পারে শাওমির পণ্যের দাম

অনলাইন ডেস্ক

মোবাইল ফোন ও কম্পিউটার তৈরিতে অন্যতম গুরুত্বপূর্ণ উপকরণ চিপসেট। আর হাতে গোনা কয়েকটি কোম্পানি বাদে বেশিরভাগ কোম্পানিই চিপসেটের জন্য নির্ভর করে অন্য আরেকটি প্রতিষ্ঠানের ওপর।

আর বিশ্বব্যাপী এই চিপ-এর ঘাটতির কারণে ব্যয় বেড়েছে। ফলে কিছু পণ্যের দাম বাড়তে পারে বলে সতর্ক করেছেন চীনা স্মার্টফোন নির্মাতা শাওমির প্রেসিডেন্ট ওয়াং জিয়াং ।

বুধবার কোম্পানির চতুর্থ প্রান্তিকের আয় বিবরণী প্রকাশের সময় জিয়াং বলেন, আমরা আমাদের পণ্যের নির্মাণ খরচ যতটা সম্ভব অনুকূলে রাখার চেষ্টা করবো। সত্যি কথা বলতে, আমরা ভোক্তাদের কাছে আমাদের সেরা মূল্য দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছি তবে মাঝে মাঝে আমাদের বিভিন্ন ক্ষেত্রে ব্যয় বৃদ্ধির কিছু অংশ গ্রাহকের ওপর চাপাতে হতে পারে। চিপের ঘাটতির ফলে আমরা চাপ টের পাচ্ছি, তবে আমরা ঠিক আছি।


আরও পড়ুনঃ


তিন দিনে মারা গেল তিনটি বাঘ

সাকিবকে ধন্যবাদ আলোচনাটা শুরু করার জন্য

৫ বছরের শিশুর মা হওয়ার অমীমাংসিত রহস্য

পত্রিকার সাংবাদিকগুলো বিসিএস ক্যাডার চাকরিটাকে বিশাল কিছু বানিয়ে ফেলেছেন


কোভিড -১৯ এর কারণে কম্পিউটার চিপের ঘাটতির ফলে গত বছরের শেষের দিকে ইলেক্ট্রনিক্স শিল্প বড় ধরনের ধাক্কা খায়। এছাড়া চীনা প্রযুক্তি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞাও বড় একটি কারণ।

শাওমির মূল চিপসেট সরবরাহকারী প্রতিষ্ঠান কোয়ালকম। করোনাকালীন সময়ে আগের অর্ডারগুলো সাপ্লাই দিতেই হিমশিম খাচ্ছে প্রতিষ্ঠানটি।

news24bd.tv / নকিব