মতিঝিলে পুলিশের সঙ্গে সংঘর্ষে ভিপি নুর আহত
মতিঝিলে পুলিশের সঙ্গে সংঘর্ষে ভিপি নুর আহত

ফাইল ছবি

মতিঝিলে পুলিশের সঙ্গে সংঘর্ষে ভিপি নুর আহত

অনলাইন ডেস্ক

যুব অধিকার পরিষদ আয়োজিত বিক্ষোভে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। রাজধানীর মতিঝিলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর আহত হয়েছেন।

পাঁচ শতাধিক নেতাকর্মী নিয়ে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকি এলাকায় আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ছাত্র ও যুব অধিকার পরিষদ মিছিল শুরু করে। পরে মিছিলটি মতিঝিলে যাওয়ার পর পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা শুরু হয়।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, মিছিলটি শাপলা চত্বরে গেলে পুলিশ বাধা দেয়। তখন ছাত্র অধিকারের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট ছুঁড়তে থাকে। পুলিশও টিয়ারশেল ছোড়ে। এতে পুলিশের কয়েকজন সদস্য আহত হন। সংঘর্ষে ছাত্র ও যুব অধিকার পরিষদের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।  

এ সময় ছাত্র অধিকার পরিষদের কয়েকজনকে আটক করা হয়েছে। আলোচিত শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীকেও ঘটনা স্থল থেকে আটক করা হয়, পরে তাকে ছেড়ে দেয়া হয়েছে।  

ভারতের প্রধানমন্ত্রীর ঢাকা সফর ঘিরে আজ বেলা ১১ টার দিকে যুব অধিকার পরিষদ আয়োজিত এই বিক্ষোভে পুলিশ পেছন থেকে অতর্কিত হামলা চালায় বলে অভিযোগ ছাত্র অধিকার পরিষদ নেতা মশিউর রহমানের।  

নুরের ভাগ্নে মিঠু জানান, সংঘর্ষে  নুরুল হক নুর আহত হয়েছেন। এ সময় বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। অন্যদিকে নুরের ফেসবুক স্ট্যাটাসে দাবি করা হয়েছে যে, তিনি গুলিবিদ্ধ হয়েছেন।  

মতিঝিল জোনের এডিসি নুরুল আমিন জানান, মিছিল নিয়ে শাপলা চত্বর এলে আমাদের পুলিশ সদস্যরা বাধা দেওয়ার চেষ্টা করে। পরে পুলিশের ওপর তারা আক্রমণ শুরু করে। আমাদের বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।   এখন পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।


আমি অনেক ক্লান্ত : থানা থেকে বের হয়ে ‍‘শিশুবক্তা’ (ভিডিও)

'শিশু বক্তা' দীর্ঘদিন ধরেই গ্রেপ্তার হওয়ার চেষ্টা করছিলেন

শাপলাচত্বর থেকে প্রিজনভ্যানে ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৩ হাজার ৫৮৭


news24bd.tv / কামরুল