২৫ মার্চকে জাতীয় ও আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে ঘোষণার দাবি

২৫ মার্চকে জাতীয় ও আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে ঘোষণার দাবি

Other

২৫ মার্চকে জাতীয় ও আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে ঘোষণার দাবি জানিয়েছে বহির্বিশ্ব ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ কানাডা শাখা।

বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুর ১:০০ টায় সংগঠনের ৩ সদস্যের প্রতিনিধি দল টরন্টোর বাংলাদেশ কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদ বরাবর এ দাবি জানিয়ে স্মারকলিপি দেয়। কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ড. খলিলুর রহমান বরাবর স্মারকলিপির একটি কপি ইমেইল করে পাঠানো হয়।

কানাডা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ওবায়দুর রহমানের নেতৃত্বে উপস্থিথ ছিলেন গন-যোগাযোগ বিষয়ক সম্পাদক মাইনুর রশিদ এবং সহ-সম্পাদক মেহেদি শাওন।

আরো উপস্থিত ছিলেন অন্টারিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিটন আলী মাসুদ।

ছাত্রলীগ সভাপতি ওবায়দুর রহমান বলেন, বিশ্বের বুকে পরবর্তী সময়ে যেন কোনো শাসক গোষ্ঠী এমন গণহত্যার সাহস না পায়, সে জন্য ২৫ মার্চ দিনটির স্বীকৃতি এবং হত্যাকারীদের বিচার হওয়া অতীব জরুরি।


কয়েলের আগুনে পুড়ল গরু-ছাগল-হাস-মুরগী ও টাকা

রংপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

আমি অনেক ক্লান্ত : থানা থেকে বের হয়ে ‍‘শিশুবক্তা’ (ভিডিও)‌

'শিশু বক্তা' দীর্ঘদিন ধরেই গ্রেপ্তার হওয়ার চেষ্টা করছিলেন


তিনি আরও বলেন, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সংগ্রামী সভাপতি আল নাহিয়ান খান জয় এবং বিপ্লবী সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য সকল আন্তর্জাতিক ইউনিটকে বাংলাদেশি দূতাবাস ও হাইকমিশনের মাধ্যমে জাতিসংঘ বরাবর স্মারকলিপি প্রেরন করার আহ্বান জানান। কেন্দ্রীয় ছাত্রলীগের সেই নির্দেশ অনুযায়ী কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার বরাবর আজকের এই স্মারকলিপি প্রদান।

স্মারক লিপিতে উল্লেখ করা হয়, ২৫ মার্চের গণহত্যা শুধু এক রাতের হত্যাকাণ্ডই ছিল না, এটা ছিল বিশ্ব সভ্যতার জন্য এক কলঙ্কজনক গণহত্যা।

news24bd.tv/আলী