স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বগুড়ায় সাড়ে ১৩ হাজার বর্গফুটের পতাকা প্রদর্শন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বগুড়ায় সাড়ে ১৩ হাজার বর্গফুটের পতাকা প্রদর্শন

Other

১৩ হাজার ৫শ' বর্গফুটের জাতীয় পতাকা প্রদর্শন করেছে বগুড়া জিলা স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন আল্যামনাই এসোসিয়েশন। শুক্রবার বেলা সাড়ে ১০টায় বগুড়া জিলা স্কুল মাঠে প্রদর্শন করা হয়।

সংগঠনটি দাবি করেছে এটিই ইতিহাসে সর্ববৃহৎ কাপড়ের পতাকা প্রদর্শনী। এসময় মুক্তিযুদ্ধে বগুড়া জিলা স্কুলের প্রাক্তন শিক্ষার্থী শহীদ ৮জনের আত্মকথা নিয়ে অস্থায়ী মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন করা হয়েছে।

পতাকায় ৬৪ থান কাপড় ব্যবহার করা হয়েছে।   যার প্রতিটি থানের কাপড়ের দৈর্ঘ্য ৯০ ফুট ও প্রস্থ ৩ ফুট। অর্থাৎ পতাকাটির দৈর্ঘ্য ১৫০ ফুট ও দৈর্ঘ্য ৯০ ফুট।


শাপলাচত্বর থেকে প্রিজনভ্যানে ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম

ছোট ভাইয়ের মৃত্যুর পর তার স্ত্রীকে অন্তঃসত্ত্বা করলো ভাসুর!

উত্তাপের মধ্যে শাহরুখের পাশাপাশি সাকিব!

এবার পুলিশভ্যানে বসেই লাইভে ‘শিশুবক্তা’ রফিকুল (ভিডিও)


আল্যামনাই এসোসিয়েশনের রাকিব জুয়েল জানান, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে "বগুড়া জিলা স্কুল" এর প্রাক্তন ছাত্রদের সংগঠন আল্যামনাই এসোসিয়েশন এর পক্ষ থেকে বিদ্যালয় মাঠে ১৩ হাজার ৫ শ’ বর্গফুটের জাতীয় পতাকা প্রদর্শনীর আয়োজন করা হয়েছে ।

আমাদের তথ্য বলছে এটিই ইতিহাসে সর্ববৃহৎ কাপড়ের পতাকা প্রদর্শনী । এছাড়াও বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে স্থাপন করা হচ্ছে একটি অস্থায়ী মুক্তিযুদ্ধ কর্ণার । ইতিহাস পরিক্রমায় দেখা যায়, এই স্কুল থেকে অন্তত সাত জন বীর মুক্তিযোদ্ধা শহীদ হয়েছেন। এছাড়াও অসংখ্য ছাত্র(তৎকালীন) মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছেন। যার প্রকৃত তথ্য এখনো অজানা। আগামী প্রজন্মের জন্য সেইসব তথ্য সংগ্রহের কাজ করছে বগুড়া জিলা স্কুল আল্যামনাই এসোসিয়েশন।

শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত প্রদর্শনী চলবে।

জাতীয় পতাকা প্রদর্শনী অনুষ্ঠানে বগুড়া জিলা স্কুল আল্যামনাই এসোসিয়েশনের সভাপতি রেজাউল আারী ঈসার সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু,  মুক্তিযোদ্ধা ডাঃ আরশাদ সায়ীদ, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শ্যামপদ মুস্তফী। এসময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মুক্তিযোদ্ধা মাসুুদার রহমান হেলাল, মুক্তিযোদ্ধা এএইচএম আখতারুজ্জামান সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে স্বাধীনতা দিবসের সকাল ৬টাব১০ মিনিটে শহরের মুক্তির ফুলবাড়িতে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা আওয়ামীলীগ, জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।

news24bd.tv/আলী