স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে জো বাইডেনের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে জো বাইডেনের অভিনন্দন

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে অভিনন্দন বার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বার্তায় তিনি বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির ভুয়সী প্রশংসা করেন মার্কিন প্রেসিডেন্ট।

 বার্তায় তিনি ১০ লাখের বেশি রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দেয়া বাংলাদেশের মানবাধিকারের এক অনন্য দৃষ্টান্ত বলেও উল্লেখ করেন বাইডেন।

হাটহাজারীতে পুলিশ-হেফাজত সংঘর্ষে নিহত ৪

ত্রিমুখী সংঘর্ষে মাইক্রোবাসে আগুন, ঝরে গেল ১৭ প্রাণ

'শিশু বক্তা' দীর্ঘদিন ধরেই গ্রেপ্তার হওয়ার চেষ্টা করছিলেন

সাকিবকে ধন্যবাদ আলোচনাটা শুরু করার জন্য


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে ‘মুজিব চিরন্তন’ শীর্ষক মূল প্রতিপাদ্যের দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা’র ১০ম দিনের (২৬শে মার্চ ২০২১) অনুষ্ঠানের প্রতিপাদ্য ‘স্বাধীনতার পঞ্চাশ বছর ও অগ্রগতির সুবর্ণরেখা’।

জাতীয় প্যারেড স্কয়ারে আয়োজিত উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। প্রধান অতিথি হিসাবে উপস্থিত আছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত আছেন ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

কাতারে স্বাভাবিক হচ্ছে জনজীবন

অনলাইন ডেস্ক

কাতারে স্বাভাবিক হচ্ছে জনজীবন

করোনা আক্রান্ত এবং মৃত্যু স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে দেশটির জনজীবন। আগামী শুক্রবার (১৮ জুন) দ্বিতীয় ধাপে তুলে নেওয়া হচ্ছে করোনার বিধিনিষেধ।

করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় স্বস্তি প্রবাসী বাংলাদেশিদের মধ্যে। তবে বিদেশ ফেরত যাত্রীদের মধ্যে থেকে আক্রান্তের হার কমানো গেলে দেশটির করোনা একেবারে নিয়ন্ত্রণে চলে আসবে বলে মনে করেন প্রবাসীরা।

আরও পড়ুন:


বিপদটা এখানেই

ফ্রান্সের কাছে জার্মানির হার

ওমানের কাছে ৩-০ গোলে বিধ্বস্ত বাংলাদেশ


তারা বলছেন, বাহির থেকে যারা কাতার ভ্রমণের জন্য আসছেন, তাদের মধ্য থেকে কিছুটা করোনা আক্রান্ত হচ্ছে। তবে কাতার সরকার দ্বিতীয় ধাপে লকডাউন তুলে দিচ্ছে। এতে আমরা যারা প্রবাসী আছি, তাদের জীবনযাত্রা স্বচ্ছল হবে।

কাতারে করোনায় প্রতিদিন গড় আক্রান্তের সংখ্যা দেড়শ'র নিচে নেমে এসেছে। আর যারা আক্রান্ত হচ্ছেন, তাদের বেশিরভাগই বিদেশ ফেরত যাত্রী। দেশটিতে এরইমধ্যে ২৮ লাখের বেশি করোনার ডোজ প্রয়োগ করা হয়েছে। যদিও এ পর্যন্ত ৫০ বাংলাদেশিসহ মারা গেছে ৫৭৯ জন।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

রাজশাহীতে ২৪ ঘণ্টায় আরও ১৩ মৃত্যু

অনলাইন ডেস্ক

রাজশাহীতে ২৪ ঘণ্টায় আরও ১৩ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও ১৩ জন মারা গেছেন প্রাণঘাতী ভাইরাস করোনায়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১৫ জুন) সকাল ৯টা থেকে বুধবার (১৬ জুন) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়।

বুধবার (১৬ জুন) হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেন।

মৃতদের মধ্যে পাঁচজন করোনায় এবং আটজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এই ১৩ জনের মধ্যে আটজনের বাড়ি রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জের চারজন এবং কুষ্টিয়ার একজন মারা গেছেন। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা।

আরও পড়ুন:


বিপদটা এখানেই

ফ্রান্সের কাছে জার্মানির হার

ওমানের কাছে ৩-০ গোলে বিধ্বস্ত বাংলাদেশ


রামেক হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ১৩ জন মারা গেছেন। এদের মধ্যে সর্বোচ্চ তিনজন করে মারা গেছেন ১ এবং ১৫ নম্বর ওয়ার্ডে। আইসিইউ ও ৩ নম্বর ওয়ার্ডে দুজন করে মারা গেছেন। এ ছাড়া একজন করে মারা গেছেন ২২, ২৫, ৩৯ ও ৪০ নম্বর ওয়ার্ডে।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

এখনও খোঁজ মেলেনি আবু ত্ব-হা আদনানের, যা বলছে পুলিশ

অনলাইন ডেস্ক

এখনও খোঁজ মেলেনি আবু ত্ব-হা আদনানের, যা বলছে পুলিশ

ইসলামী বক্তা আবু ত্ব-হা আদনান নিখোঁজের ৬ দিনেও মেলেনি সন্ধান। বৃহস্পতিবার (১০ জুন) দিবাগত রাত থেকে তিনি নিখোঁজ রয়েছেন বলে অভিযোগ করেছে তাঁর পরিবার। তবে পুলিশ কর্মকর্তাদের বিশ্বাস খুব শিগগিরই আদনানের নিখোঁজ রহস্যের জট খুলবে।

এদিকে নিখোঁজ আবু ত্ব-হা আদনানের সন্ধান চেয়ে বিবৃতি দিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামেনেস্টি ইন্টারন্যাশনাল। সোমবার (১৪ জুন) অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সাউথ এশিয়ার ভেরিফায়েড টুইটার থেকে এ বিবৃতি দেওয়া হয়।

আদনানের স্বজন ও প্রতিবেশীদের ভাষ্য, একসময় ভালো ক্রিকেট খেলতেন আদনান। রংপুরের ক্রিকেট অঙ্গনে সবার পরিচিত মুখ ছিলেন তিনি। রংপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের গণ্ডি পেরিয়ে ভর্তি হন রংপুর কারমাইকেল কলেজে। সেখান থেকে দর্শনে স্নাতক ও স্নাতকোত্তর করেন তিনি।

স্নাতকে পড়ার সময় থেকেই ধর্মের প্রতি তাঁর ঝোঁক বাড়তে থাকে। বাবার মৃত্যুর পর রংপুর নগরীর সেন্ট্রাল রোডের নানার বাড়িতে বড় হয়েছেন তিনি। ৩১ বছর বয়সী আদনান ইসলাম ধর্মের প্রচুর বই পড়তেন এবং গবেষণা করতেন। দর্শনে স্নাতকোত্তর করা আদনান অল্প দিনেই হয়ে ওঠেন একজন ভালো ইসলামী বক্তা। তিনি উগ্রবাদকে সমর্থন করতেন না বলেও দাবি করেছেন স্বজনরা।

আরও পড়ুন


দেশের নদীবন্দরে সতর্কতা

সংসদে এমপি চুন্নু বললেন, নাসির ‘ভালো লোক’

বিশ্বে করোনা আক্রান্তের সর্বশেষ তথ্য

গাজায় ফের ইসরাইলের হামলা


গত ১০ জুন বিকেলে ঢাকা যাওয়ার কথা বলে বাসা থেকে বের হন আদনান। রাত আড়াইটার দিকে স্ত্রী হাবিবা নূরের সঙ্গে মোবাইল ফোনে শেষ কথা হয় তাঁর। আদনানের সঙ্গে থাকা আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিনও নিখোঁজ। তাঁদের সবার মোবাইল ফোনও বন্ধ।

আদনানের মা আজেদা বেগম বলেন, ‘রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানায় জিডি করা হয়েছে। কিন্তু আমার ছেলের সন্ধানে পুলিশের কোনো তৎপরতা পাচ্ছি না'

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন বলেন, ‘ঘটনাটি ঘটেছে ঢাকায়। বাড়ি রংপুরে হওয়ায় আদনানের মায়ের করা জিডির সূত্র ধরে অনুসন্ধান চলছে। আশা করি শিগগিরই এই রহস্যের জট খুলবে।’

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

বিমানবন্দর থেকে পালানোয় কোয়ারেন্টিনে ৫ যাত্রী

অনলাইন ডেস্ক

বিমানবন্দর থেকে পালানোয় কোয়ারেন্টিনে ৫ যাত্রী

মালয়েশিয়া থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সে আসা কমপক্ষে ৬ জন যাত্রী বিমানবন্দরে ফাঁকি দিয়ে কোয়ারেন্টিনে না গিয়ে নিজের বাড়িতে চলে গিয়েছিলেন। এ ঘটনায় তোলপাড় শুরু হলে চাপের মুখে পড়ে ৫ জন যাত্রী হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ফিরছেন।


আরও পড়ুন

সিলেটের জকিগঞ্জে দেশের ২৮তম গ্যাসক্ষেত্রের সন্ধান!

অনুশীলনের সময় মারা গেলেন অলিম্পিকের স্বর্ণ জয়ী ব্যাডমিন্টন তারকা

ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানেন সন্ধান চেয়ে জিডি

মোংলা হাসপাতালে ১৫টি বেডসহ করোনা সুরক্ষা সামগ্রী দিল ভারতীয় কোম্পানি


আজ মঙ্গলবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়া থেকে সিঙ্গাপুর ট্রানজিট হয়ে সিঙ্গাপুর এয়ারলাইন্সে আসা কমপক্ষে ৬ যাত্রী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে না গিয়ে নিজের বাড়িতে চলে যান। দেশে ফিরে যাত্রীদের হোটেলে যাওয়ার কথা ছিল। সেখানেই বাধ্যতামূলক ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার কথা ছিল তাদের। কিন্তু তারা ফাঁকি দিয়ে বাড়ি চলে যায়।

হোটেল কর্তৃপক্ষ থেকে বারবার যাত্রীদের সঙ্গে যোগাযোগ করে অনেকটা বাধ্য করেই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

রাজধানী হঠাৎ তীব্র যানজট

অনলাইন ডেস্ক

মঙ্গলবার হঠাৎই যানজটের তীব্রতায় ভোগান্তি বেড়েছে রাজধানী ও পাশ্ববর্তী জেলাগুলোতে। আর এর কারন হিসেবে গত কয়েকদিন টানা বৃষ্টিপাতে জলাবদ্ধতা আর অপরিকল্পিত নানা উন্নয়ন কাজের প্রভাব বলছেন ট্রাফিক নিয়ন্ত্রক সংস্থা। এ সময় চরম ভোগান্তিতে পরেন হাজার হাজার মানুষ। গাজীপুর প্রতিনিধি শফি উদ্দিন জিন্নাকে সাথে নিয়ে বিস্তারিত তালুকদার বিপ্লবের প্রতিবেদনে। রাজধানীর কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কে গত কয়েক দিন ধরে তীব্র যানজট বেড়েছে। যা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের টঙ্গী ব্রিজ হয়ে রাজধানীর বিভিন্ন সড়কে কয়েক কিলোমিটার রাস্তার এই যানজট দেখা যায়।


আরও পড়ুন:

মোংলা হাসপাতালে ১৫টি বেডসহ করোনা সুরক্ষা সামগ্রী দিল ভারতীয় কোম্পানি

লোকালয়ে হাঁস খেতে গিয়ে ধরা ৮ ফুট অজগর

মাত্র ৫ হাজার টাকা পেয়েই হত্যার মিশনে নামে খুনিরা

ময়মনসিংহে বাসচাপায় নিহত ২


 

মঙ্গলবার সকালেও অসহনীয় যানযটের কবলে পড়েন রাজধানীর বাসিন্দারা। বিশেষ করে বনানী এয়ারপোট সড়ক, মিরপুর কালশী সড়ক, প্রগতি স্বরনী ও তিনশ ফিট সড়কে দীর্ঘ অসহনীয় যানযট দেখা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ বেড়ে গিয়ে যানজট আরও তীব্র আকার ধারণ করে। দীর্ঘ যানজটের কবলে পরে সড়কে ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকে শত শত যানবাহন। ট্রাফিক নিয়ন্ত্রক সংস্থা বলছে এই যানযটের প্রভাব পড়েছে গাজীপুর এর টঙ্গি ব্রিজ হয়ে রাজধানীর বিভিন্ন সড়ক আলিগলিতেও।

হঠাৎ কেন যানজট এত বাড়ল, এমন প্রশ্নের উত্তরে ট্রাফিক নিয়ন্ত্রন সংস্থা বলছে, গত কয়েকদিন টানা বৃষ্টিপাত ফলে জলাবদ্ধতা আর সড়কে নানা উন্নয়ন কাজ চলমান থাকায় এই যানযটের কারন । তবে যানযট পরিস্থিতি সামাল দিতে ট্রাফিক নিয়ন্ত্রণ সংস্থার পক্ষ থেকে এরই মধ্যে বিভিন্ন সেবা সংস্থা ও সরকারি প্রকল্প সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করা হয়েছে।

 news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর