সাম্প্রদায়িক গোষ্ঠী এখনও আছে, তবে তারা শক্তিশালী নয়: নৌ-প্রতিমন্ত্রী

সাম্প্রদায়িক গোষ্ঠী এখনও আছে, তবে তারা শক্তিশালী নয়: নৌ-প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সাম্প্রদায়িক গোষ্ঠী একাত্তরেও ছিল, এখনও আছে, তবে তারা শক্তিশালী নয়।

তিনি বলেন,  মুক্তিযুদ্ধ, বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক ও অভিন্ন বিষয়। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে আমরা কখনোই এগিয়ে যেতে পারব না। এটা প্রমাণিত হয়েছে।

 

আজ রাজধানীর মতিঝিলে বিআইডব্লিউটিএ ভবনে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নৌপরিবহন মন্ত্রণালয় ‘বঙ্গবন্ধুর রাষ্ট্রচিন্তা, সাফল্য ও সাম্প্রতিক অর্জন’ শীর্ষক এ আলোচনা সভাটির আয়োজন করে।


রোববার হরতালের ডাক দিল হেফাজত

হাটহাজারীতে পুলিশ-হেফাজত সংঘর্ষে নিহত ৪

ত্রিমুখী সংঘর্ষে মাইক্রোবাসে আগুন, ঝরে গেল ১৭ প্রাণ

'শিশু বক্তা' দীর্ঘদিন ধরেই গ্রেপ্তার হওয়ার চেষ্টা করছিলেন


নৌ-প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে আমরা হৃদয়ের মধ্যে ধারণ করেছি। তিনি আমাদের হৃদয়ের মধ্যে আছেন এবং থাকবেন।

বঙ্গবন্ধু আমাদের গর্বের এবং অহংকারের বিষয়।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে ধারণ করেছি বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী গোষ্ঠীকে মানুষ গ্রহণ করেনি বলে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে ধারণ করেছি বলেই, আজকে বাংলাদেশ আলোকবর্তিকা হিসেবে সমগ্র পৃথিবীতে জ্বলজ্বল করছে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে  বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কে এম তারিকুল ইসলাম, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর এ জেড এম জালাল উদ্দিন, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী এদিন বিআইডব্লিউটিএ ভবনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য উন্মোচন করেন।

news24bd.tv নাজিম