শ্রীলঙ্কায় বাংলাদেশ হাইকমিশনে  স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত

শ্রীলঙ্কায় বাংলাদেশ হাইকমিশনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত

অনলাইন ডেস্ক

বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং উচ্ছ্বাসের মধ্য দিয়ে শুক্রবার শ্রীলঙ্কায় বাংলাদেশ হাইকমিশনে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হয়েছে। দিনের শুরুতে হাইকমিশন প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের সূচনা করা হয়।

এরপর সমবেত সকলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সবাই দাঁড়িয়ে মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদ এবং জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

দিবসটি উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ভিডিও বার্তাটি প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর দেওয়া বাণী পাঠ করেন যথাক্রমে উপ-হাইকমিনার হযরত আলী খান, প্রতিরক্ষা উপদেষ্টা কমোডর এম শফিউল বারী, দূতাবাস কর্মকর্তা আবুল বাশার এবং মি. কাসুন একালঙ্কা।


দুই দেরিতে বাড়ছে মৃত্যুঝুঁকি : গবেষণা

‘চুম্বন বা অন্তরঙ্গ দৃশ্যয়নের আগে একান্তে সময় কাটাই’

ছোট ভাইয়ের মৃত্যুর পর তার স্ত্রীকে অন্তঃসত্ত্বা করলো ভাসুর!

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা


 

এরপর দিবসটির তাৎপর্য ও গুরুত্বের উপর একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তারা বাংলাদেশের অভূতপূর্ব অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

এতে অন্যান্যের মধ্যে শ্রীলঙ্কার তরুণ প্রজন্মের প্রতিনিধি মিজ সায়ুরি জয়াবর্ধনে বক্তব্য রাখেন। মুক্তিযুদ্ধে নৌ-কমান্ডের ভূমিকার উপর বিশদ বক্তৃতা করেন কমোডর শফিউল বারী।

চলমান করোনা মহামারির সংকট বিবেচনায় শ্রীলঙ্কার স্থানীয় কর্তৃপক্ষের স্বাস্থ্য নির্দেশাবলী অনুসরণপূর্বক দিবসের পুরো অনুষ্ঠানমালা বিশেষ আঙ্গিকে সাজানো এবং তা সুসম্পন্ন করা হয়। বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শ্রীলঙ্কার শীর্ষ দৈনিক ডেইলি মিরর, ডেইলি এফটি এবং অনলাইন পত্রিকা কলম্বো টাইমসে ৮ পাতার একটি বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হয়েছে।

news24bd.tv/আলী