হেফাজতের হরতালে সমর্থন, সঙ্গে ৬টি দাবি জানাল ইসলামী আন্দোলন
হেফাজতের হরতালে সমর্থন, সঙ্গে ৬টি দাবি জানাল ইসলামী আন্দোলন

হেফাজতের হরতালে সমর্থন, সঙ্গে ৬টি দাবি জানাল ইসলামী আন্দোলন

নিজস্ব প্রতিবেদক

হেফাজতে ইসলামের ডাকা রোববারের হরতালে সমর্থন জানিয়েছে চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ।   একইসঙ্গে ১ এপ্রিল সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি।

আজ বিকেল ৩টায় রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেইটে বিক্ষোভ সমাবেশ থেকে দলটির সিনিয়র নায়েবে আমীর মুফতি ফয়জুল করীম এ ঘোষণা দেন।  

তিনি বলেন, স্বাধীনতার ৫০তম সুবর্ণজয়ন্তীতে মানবতার দুশমন মোদির আগমনে প্রতিবাদে জনতার ওপর পুলিশ গুলি করে মাদরাসা ছাত্রসহ ৬জনকে হত্যা করে ৭১-এর ২৬ মার্চের ভয়াবহ তাণ্ডবের কথা মনে করিয়ে দিয়েছে।

 

মুফতি ফয়জুল করীম বলেন, নিরীহ জনতাকে হত্যা করে সরকারের পতনঘণ্টা তরান্বিত করেছে।

তিনি বলেন, সভা-সমাবেশ, প্রতিবাদ করা এটা নাগরিক ও সাংবিধানিক অধিকার। জনগণের টাকায় কেনা বন্দুক ও গুলি জনগণের বিরুদ্ধে প্রয়োগ করে প্রশাসন সাংবিধানিক আইন লঙ্ঘন করেছে। মোদিকে খুশি করতেই সরকার স্বাধীনতা দিবসে গুলি করে মানুষ হত্যা স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করেছে।  

ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে দলের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, উত্তর সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, দক্ষিণ জয়েন্ট সেক্রেটারী ডা. শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


কাল রাস্তা বের হলেই গণধোলাই দেয়া হবে: ছাত্রলীগ সভাপতি

সাফল্যের বিচিত্র ধারায় এগিয়ে চলেছে বাংলাদেশ

আজও করোনায় দেশে ৩৯ জনের প্রাণহানি

পাহাড়ে তরমুজের বাম্পার ফলন


সমাবেশে ৬ দফা দাবি তুলে ধরা হয়।

দাবিগুলো হলো:-

১. চট্টগ্রামের হাটহাজারী এবং বি-বাড়িয়ায় যে সব পুলিশ মিছিলে গুলি চালিয়ে হত্যাকান্ড ঘটিয়েছে তাদেরকে বরখাস্ত করে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।  

২. হাটহাজারী থানার ওসিকে দ্রুত চাকরি থেকে বরখাস্ত করতে হবে।  

৩. প্রত্যেক শহীদ পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।  

৪. মোদিবিরোধী আন্দোলনে যারা গ্রেপ্তার হয়েছে তাদের দ্রুত মুক্তি দিতে হবে এবং হয়রানিমূলক সকল মামলা প্রত্যাহার করতে হবে।  

৫. ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় সরকারদলীয় যে সব গুন্ডাবাহিনী সাধারণ মুসল্লীদের ওপর আক্রমণ করেছে, অপমান-অপদস্ত করেছে, তাদেরকে চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে।  

৬. সারা দেশে সকল মানুষের সভা-সমাবেশ, মিছিল মিটিং এবং প্রতিবাদ প্রকাশের সংবিধানিক ও মৌলিক অধিকার ফিরিয়ে দিতে হবে।  

news24bd.tv নাজিম

;