বসুন্ধরা গ্রুপ ও অগ্রণী ব্যাংকের পারস্পরিক মতবিনিময়

অনলাইন ডেস্ক

বসুন্ধরা গ্রুপ ও অগ্রণী ব্যাংকের পারস্পরিক মতবিনিময়

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান আগ্রণী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ড. জায়েদ বখ্ত ও ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ শামস-উল ইসলামের সঙ্গে দ্বিপাক্ষিক ব্যবসায়িক বিষয়ে মতবিনিময় করেছেন। 

শনিবার এই দ্বিপাক্ষিক ব্যবসায়িক মতবিনিময় অনুষ্ঠিত হয়।

মতবিনিময়কালে আগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ও এমডিকে বসুন্ধরা গ্রুপের বিভিন্ন প্রকল্পে অর্থায়নের জন্য ধন্যবাদ জানান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান। এ সময় অগ্রণী ব্যাংকের এমডি বসুন্ধরা গ্রুপের আরো প্রকল্পে অর্থায়নের আশ্বাস প্রদান করেন।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে অগ্রণী ব্যাংকের ব্যবস্থানা পরিচালক ব্যাংকটির আইকনিক উদ্ভাবন ‘বঙ্গবন্ধু কর্নার’ ঘুরে দেখান এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবন দর্শন জানার অভিপ্রায়ে বঙ্গবন্ধু কর্নার উদ্ভাবন ও সৃষ্টিতে যে অগ্রণী ভূমিকা রেখেছেন তার জন্য অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শামস-উল ইসলামকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয়ের দেয়ালে নির্মাণাধীন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশালাকার ম্যুরাল ঘুরিয়ে দেখান। এতে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আবেগে আপ্লুত হন এবং অগ্রণী ব্যাংকের এমডিকে বঙ্গবন্ধু কর্নার ও ম্যুরালটি তৈরির জন্য ধন্যবাদ জানান।

আগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ শামস-উল ইসলাম তার লেখা ‘গণমানুষের অর্থনীতি ও বঙ্গবন্ধু’ বইটি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে শুভেচ্ছা কপি উপহার দেন এবং বসুন্ধরা গ্রুপের সঙ্গে অগ্রণী ব্যাংকের ব্যবসায়িক সম্পর্ক উত্তরোত্তর আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

রাজধানীর থানায় থানায় বাঙ্কার, লাইট মেশিনগান পাহারা

নিজস্ব প্রতিবেদক


রাজধানীর থানায় থানায় বাঙ্কার, লাইট মেশিনগান পাহারা

সাম্প্রতিক সময়ে দেশজুড়ে সহিংস আন্দোলন ও হেফাজতে ইসলামের বেশ কয়েকজন শীর্ষ নেতা গ্রেপ্তারের পর নৈরাজ্যের আশঙ্কায় অন্যান্য জেলার মতো এবার রাজধানী ঢাকার কয়েকটি থানায় বাঙ্কার তৈরি করা হয়েছে। এগুলোতে ২৪ ঘণ্টা লাইট মেশিন গান তথা এলএমজি নিয়ে পুলিশ সদস্যদের ডিউটি করতে দেখা গেছে। পাশাপাশি টহল জোরদারের মাধ্যমে থানার আশপাশের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

নিরাপত্তার স্বার্থে এমন ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

গণমাধ্যমকে তিনি বলেন, হেফাজতের আন্দোলনসহ যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আমি ইতোমধ্যে থানার নিরাপত্তা বৃদ্ধির নির্দেশনা দিয়েছি। ঝুঁকিপূর্ণ থানাগুলোতে সবসময় একটা মোবাইল টিম দায়িত্বে থাকবে। ওই টিম সারাদিন থানার আশপাশ দিয়ে ঘোরাফেরা করবে। তারা কখনও থানার থেকে বেশি দূরে যাবে না। টহল দেবে ২৪ ঘণ্টা।

সরেজমিনে ঢাকার ওয়ারী, শ্যামপুর, গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, কদমতলী, সবুজবাগ ও বংশাল থানায় বাঙ্কারে এলএমজি নিয়ে পুলিশ সদস্যদের প্রস্তুত থাকতে দেখা গেছে।


গাজীপুরে কিশোর গ্যাংয়ের সংঘর্ষ, প্রাণ গেল স্কুলছাত্রের

রোজা শুরু কবে, জানা যাবে সন্ধ্যায়

আব্দুস সবুর খান বীর বিক্রম আর নেই

সাগরে ১০ লাখ টন দূষিত পানি ফেলার সিদ্ধান্ত জাপানের


ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) শাহ ইফতেখার আহমেদ গণমাধ্যমকে জানান, ওয়ারী বিভাগের ওয়ারী থানা, ডেমরা থানা, শ্যামপুর থানা, যাত্রাবাড়ী থানা, গেন্ডারিয়া থানা ও কদমতলি থানায় এ নিরাপত্তা জোরদার রয়েছে। বালুর বস্তা দিয়ে থানার সামনে বসানো হয়েছে চিরাপত্তা চৌকি। চৌকিগুলোতে এলএমজি ও চাইনিজ রাইফেলসহ পুলিশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে।

বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির জানান, ‘নিরাপত্তার স্বার্থে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নির্দেশে এই বাঙ্কার তৈরি করা হয়েছে। থানার নিরাপত্তায় ২৪ ঘণ্টা অফিসাররা রোস্টার ভিত্তিতে ডিউটি করবেন। এছাড়াও থানার আশপাশের নিরাপত্তা বাড়ানো হয়েছে।’

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ সন্ধ্যায়

অনলাইন ডেস্ক

জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ সন্ধ্যায়

আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলা নববর্ষ ১৪২৮ উপলক্ষে মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যা সোয়া ৭টায় ভাষণ দেবেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রীর ভাষণ সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন। বেসরকারি টিভি চ্যানেল ও রেডিওগুলোও প্রধানমন্ত্রীর ভাষণ সম্প্রচার করবে।

news24bd.tv আহমেদ

আরও পড়ুন


শহর থেকে দলে দলে গ্রামে ছুটলে লকডাউনের মানে হয় না

‘দ্রুত মার্কিন সেনা বহিষ্কার ইরাকে স্থিতিশীলতা ফিরবে’

হবিগঞ্জ হার্ট ফাউন্ডেশনের আজীবন সদস্য হলেন কানাডা প্রবাসী মাহমুদ

মামুনুলকে নিয়ে ফেসবুকে পোস্ট, আ. লীগের ২ পক্ষের সংঘর্ষ


 

মন্তব্য

পরবর্তী খবর

আব্দুস সবুর খান বীর বিক্রম আর নেই

নিজস্ব প্রতিবেদক

আব্দুস সবুর খান বীর বিক্রম আর নেই

টাঙ্গাইলে একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ শ্রমিক নেতা আব্দুস সবুর খান (বীর বিক্রম) মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। 

গতকাল রাতে রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বিষয়টি তার বড় ছেলে মাহমুদুর রহমান খান বিপ্লব নিশ্চিত করেছেন। 

বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খানের বড় ছেলে মাহমুদুর রহমান খান বিপ্লব জানান, কিডনি, ডায়াবেটিসসহ নানা শারীরিক সমস্যা নিয়ে গত ৮ এপ্রিল ঢাকার একটি হাসপাতালে সবুর খানকে ভর্তি করা হয়। সেখানে করোনা পরীক্ষা করায় তার পজিটিভ আসে। পরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে তার মৃত্যু হয়।

মঙ্গলবার বাদ জোহর টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি উচ্চ বালক বিদ্যালয় প্রাঙ্গণে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে সদর উপজেলার করটিয়ায় দ্বিতীয় জানাজা শেষে তাকে সেখানে দাফন করা হবে।


‘খেলাফত প্রতিষ্ঠা হলে ধরব আর জবাই করব’ বক্তব্য দেওয়া হেফাজত নেতা রিমান্ডে

ফরিদা পারভীনের ফুসফুসের ৫০ শতাংশ আক্রান্ত

সাপ্তাহিক বন্ধের দিনও খোলা বসুন্ধরা সিটি শপিংমল

এদেশে জন্ম নেওয়া কি পাপ, প্রশ্ন নুরুর


২০১৮ সালেন ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবসে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করেন আব্দুস সবুর খান বীর বিক্রম। 

আব্দুস সবুর খান ১৯৩৪ সালে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার গ্রামে জন্মগ্রহণ করেন। পরবর্তীতে ষাটের দশকে টাঙ্গাইলে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তমের নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে বীরত্বপূর্ণ অবদান রাখেন। তার এই অবদানের জন্য ‘বীরবিক্রম’ খেতাবপ্রাপ্ত হন। মৃত্যুকালে তিনি পাঁচ ছেলে ও এক মেয়ের রেখে গেছেন।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

বৈশাখে মঙ্গল শোভাযাত্রা ও গণজমায়েত না করার নির্দেশ

অনলাইন ডেস্ক

বৈশাখে মঙ্গল শোভাযাত্রা ও গণজমায়েত না করার নির্দেশ

করোনার সংক্রণ বেড়ে যাওয়াই এবারও ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সশরীরে কোনো মঙ্গল শোভাযাত্রা করা যাবে না বলে নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

সোমবার (১২ এপ্রিল) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯-এর উদ্ভূত পরিস্থিতি এবং লকডাউন বিবেচনা করে আগামী বুধবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ ১৪২৮ বাংলা নববর্ষ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সশরীরে কোনো মঙ্গল শোভাযাত্রা করা হবে না। তবে প্রতীকী কর্মসূচি হিসেবে চারুকলা অনুষদের শিল্পীদের তৈরি মঙ্গল শোভাযাত্রার বিভিন্ন মুখোশ ও প্রতীক ইলেকট্রনিক মিডিয়ায় প্রদর্শন ও সম্প্রচারের উদ্যোগ নেয়া হবে। 

এছাড়া বাংলা নববর্ষ উপলক্ষে এবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনো ধরনের মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গণজমায়েত করা যাবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সবাইকে ঘরে বসে বৈশাখ উপভোগের আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, করোনা মহামারীর উদ্ভূত পরিস্থিতিতে সকলকে ধৈর্য ও মনোবল ধরে রাখতে হবে। বাংলাদেশসহ বিশ্ব করোনামুক্ত হোক, এই কামনা করে তিনি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্যসহ দেশবাসীকে স্বাস্থ্যবিধি অনুসরণ, মাস্ক পরিধান এবং সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখার অনুরোধ জানান।


মাওলানা রফিকুল মাদানীর নামে আরেকটি মামলা, আনা হলো যেসব অভিযোগ

দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

দেশে নতুন করে করোনা শনাক্ত ৫ হাজার ৮১৯ জন


 

১৯৮৫ সালে যশোরে প্রথম শুরু হয় এ শোভাযাত্রা। পরে আস্তে আস্তে এটি উৎসবে পরিণত হয়। এ দিনটি এলেই সবাই মেতে উঠে পান্তা ভাত আর ইলিশ খেতে। বৈশাখ এলেই ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই একাকার হয়ে যায়। ২০১৬ সালের ৩০ নভেম্বর ইউনেস্কো এ শোভাযাত্রাকে বিশ্ব সাংস্কৃতিক ঐতিহ্যের মর্যাদা দেয়।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

নতুন নির্দেশনা, প্রতি ওয়াক্ত ও তারাবির নামাজ পড়তে হবে ২০ মুসল্লি ‍দিয়ে

অনলাইন ডেস্ক

নতুন নির্দেশনা, প্রতি ওয়াক্ত ও তারাবির নামাজ পড়তে হবে ২০ মুসল্লি ‍দিয়ে

১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউন দিয়েছে সরকার। এর মধ্যে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

এমন অবস্থায় প্রতি ওয়াক্ত নামাজ ও তারাবিতে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

সোমবার (১২ এপ্রিল) সন্ধ্যায়  ধর্ম মন্ত্রণালয় থেকে পাঠানো এক নির্দেশনায় বলা হয়, বিশ্বব্যাপী প্রাণঘাতি করোনা ভাইরাস ভয়াবহ মহামারি আকার ধারণ করায় যথাযথ সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান পরিস্থিতিতে আগামী ১৪ এপ্রিল হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মসজিদে নামাজ আদায়ে নিম্নোক্ত নির্দেশনা জারি করা হলো:


‘খেলাফত প্রতিষ্ঠা হলে ধরব আর জবাই করব’ বক্তব্য দেওয়া হেফাজত নেতা রিমান্ডে

ফরিদা পারভীনের ফুসফুসের ৫০ শতাংশ আক্রান্ত

সাপ্তাহিক বন্ধের দিনও খোলা বসুন্ধরা সিটি শপিংমল

এদেশে জন্ম নেওয়া কি পাপ, প্রশ্ন নুরুর


(ক) মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজের প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করবেন।

(খ) তারাবির নামাজে খতিব, ইমাম, হাফেজ, মুয়াজ্জিন ও খাদিমসহ সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করবেন।

(গ) জুমার নামাজে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিগণ অংশগ্রহণ করবেন।

(ঘ) সম্মানিত মুসল্লিগণকে পবিত্র রমজানে তিলাওয়াত ও যিকিরের মাধ্যমে মহান আল্লাহর রহমত ও বিপদমুক্তির জন্য দোয়া করার অনুরোধ করা হলো।

নির্দেশনায় প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণ রোধে স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্ট মসজিদের পরিচালনা কমিটিকে উল্লিখিত নির্দেশনা বাস্তবায়ন করার জন্য অনুরোধ জানায় মন্ত্রণালয়।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর