নেপালের সঙ্গে হোঁচট খেল বাংলাদেশ

নেপালের সঙ্গে হোঁচট খেল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

স্বাগতিক নেপালের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। ফাইনাল আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল তাই জামাল ভূঁইয়াদের জন্য ম্যাচটি ছিলো শুধুমাত্র নিয়মরক্ষার। তবে দলের প্রস্তুতি ও শক্তি পরীক্ষার একটা সুযোগ ছিল। কিন্তু উপলক্ষটা রাঙাতে পারেনি জেমি ডের দল।

শনিবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়।  

এই ড্রতে তিন জাতির টুর্নামেন্টে সবচেয়ে বেশি পয়েন্ট নিয়ে ফাইনালে জামাল ভূঁইয়ারা। দুই ম্যাচে দুই পয়েন্ট নিয়ে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক নেপাল। ২৯ মার্চ অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল।

২৩ মার্চ প্রথম ম্যাচে কিরগিজস্তান অনূর্ধ্ব–২৩ দলের বিপক্ষে আত্মঘাতী গোলে জয় পেয়েছিল বাংলাদেশ। আজ সে দলের একাদশটি বদলে নতুন একাদশ মাঠে নামান জেমি ডে। অভিষেক হয় সেন্টারব্যাক মেহেদী হাসান ও রাইটব্যাক মোহাম্মদ ঈমনের। পুরো ম্যাচেই আস্থার প্রতিদান দিয়েছেন তারা।  

প্রায় দুই বছর পর জাতীয় দলের একাদশে ফেরা গোলরক্ষক শহিদুল আলমও দিয়েছেন আস্থার প্রতিদান। নেপালের বিপক্ষে আগে দুবার বড় দুটি ভুল করা শহিদুলকে নিয়ে যে আতঙ্ক ছিল, সেটি দূর করে দিয়েছেন দীর্ঘদেহী এই গোলরক্ষক। শুরুর কয়েক মিনিটের ঝড় ভালোভাবেই সামলে দিয়েছেন তিনি।


কাল রাস্তা বের হলেই গণধোলাই দেয়া হবে: ছাত্রলীগ সভাপতি

হেফাজতের হরতালে সমর্থন, সঙ্গে ৬টি দাবি জানাল ইসলামী আন্দোলন

হাটহাজারীতে সংঘর্ষের মরদেহ নিয়ে তিন দফা বৈঠকেও সিদ্ধান্ত হয়নি

সাফল্যের বিচিত্র ধারায় এগিয়ে চলেছে বাংলাদেশ

আজও করোনায় দেশে ৩৯ জনের প্রাণহানি


প্রথমার্ধে আক্রমণে খুব একটা সুবিধা করতে পারেনি বাংলাদেশ। তবে ৩৬তম মিনিটে ভালো সুযোগ পায় ডের দল। জামালের ফ্রি-কিকে মানিক হোসেনের দুটি হেড নেপালের রক্ষণে প্রতিহত হওয়ার পর মেহেদী হাসানের ফিরতি শট উড়ে যায় ক্রসবারের উপর দিয়ে। কিছুক্ষণ পর জামালের দূরপাল্লার এক ফ্রি-কিকও ক্রসবারের উপর দিয়ে যায়।

৭৭তম মিনিটে ইয়াসিন আরাফাতের ক্রসে ঠিকঠাক হেড নিতে পারেননি আবদুল্লাহ। একটু পর রয়েলের দুরূহ কোণ থেকে নেওয়া শট ঠেকিয়ে দেন নেপালের গোলরক্ষক। ৮১তম মিনিটে অল্পের জন্য গোল হজম করেনি বাংলাদেশ। দর্শন গুরংয়ের হেড লাফিয়ে ক্রসবারের বাইরের দিকে লেগে বেরিয়ে যায়। বাকি সময়ে দুই দলই কোনো গোল করতে না পারায় ড্রয়েই শেষ হয় ম্যাচ।   

news24bd.tv নাজিম