ঢিলেঢালাভাবে হরতাল চলছে হেফাজতের ঘাঁটি চট্টগ্রামে

ঢিলেঢালাভাবে হরতাল চলছে হেফাজতের ঘাঁটি চট্টগ্রামে

অনলাইন ডেস্ক

হেফাজতে ইসলামের ডাকা হরতাল ঢিলেঢালাভাবে চলছে তাদের ঘাঁটি হিসেবে পরিচিত চট্টগ্রামে। নগরীতে গাড়ি চলাচল প্রায় স্বাভাবিক আছে। মহাসড়কেও চলছে গাড়ি তবে একটু কম। এছাড়া চট্টগ্রাম-খাগড়াছড়ি ও চট্টগ্রাম-রাঙামাটি এবং চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে একটু হরতালের প্রভাব ছিল।

  

নগরীর দামপাড়ায় দূরপাল্লার বাস কাউন্টারগুলোর সামনে থেকে ঢাকার উদ্দেশে বাস ছেড়ে যেতে দেখা গেছে। আবার বাসের জন্য কাউন্টারে যাত্রীদের ভিড়ও দেখা গেছে। চট্টগ্রাম বন্দরের বিভিন্ন জেটিগেট দিয়ে পণ্যবোঝাই ট্রাক-লরি, কাভার্ড ভ্যান আসা-যাওয়া করতে দেখা গেছে। রাস্তায়ও ট্রাক-কাভার্ড ভ্যান চলতে দেখা গেছে।

হেফাজতের ঘাঁটি হিসেবে পরিচিত হাটহাজারীর দারুল উলুম মইনুল ইসলাম মাদরাসার সামনে সংগঠনটির কর্মীদের বানানো ইটের দেয়াল এখনও রয়ে গেছে। এ কারণে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের একাংশে যানবাহন চলাচল শুক্রবার বিকেল থেকে বন্ধ আছে। হরতালের কারণে ওই সড়কে অটোরিকশা ছাড়া আর কোনো যানবাহন তেমন নেই। একইভাবে চট্টগ্রাম-রাঙামাটি সড়কেও যানবাহন তুলনামূলকভাবে কম চলাচল করছে।


সুনামগঞ্জে লাঠি সুটা নিয়ে হেফাজতের নেতা-কর্মীদের হরতাল পালন

বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি কাপ টুর্নামেন্ট শুরু হচ্ছে আজ

হরতালকে ঘিরে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

হরতালে মাদারীপুরে গণপরিবহন চললেও যাত্রী চলাচল সীমিত


চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক জানান, মাদরাসার সামনে দেয়ালটা এখনও আছে। সেজন্য গাড়ি চলাচল করতে পারছে না। আমরা তাদের বলেছি, তারা নিজেরাই যেন দেয়ালটা সরিয়ে নেয়। ছাত্ররা এখন মাদরাসার ভেতরে আছে। এখানে পরিস্থিতি শান্ত আছে। চট্টগ্রাম থেকে খাগড়াছড়ি আর রাঙামাটি সড়কে যানবাহন চলাচলে একটু সমস্যা আছে। কক্সবাজার যাবার পথেও কিছুটা সমস্যা হচ্ছে। না হলে পরিস্থিতি একেবারেই পিসফুল আছে।

news24bd.tv / কামরুল