চোর থেকে উদ্ধার ২,৫০০ বছর আগের আসমানি কিতাব
চোর থেকে উদ্ধার ২,৫০০ বছর আগের  আসমানি কিতাব

চোর থেকে উদ্ধার ২,৫০০ বছর আগের আসমানি কিতাব

অনলাইন ডেস্ক

গুণতে গেলে সংখ্যাটা দাড়ায় আড়াই হাজার বছর! জি, টিকই পড়ছেন ২,৫০০ বছর আগের আসমানি কিতাব ‘তাওরাত’ গ্রন্থ উদ্ধার করেছে তুরস্কের পুলিশ। শুক্রবার (২৬ মার্চ) গ্রন্থটি উদ্ধার করা হয়। তাওরাত গ্রন্থটি সোনালি শিলালিপির। তুরস্ক পুলিশ এই আসমানি কিতাবটি উদ্বার করে চোরাচালানকারীদের কাছ থেকে।

তুরস্কের উত্তরাঞ্চলীয় শামসুন প্রদেশের পুলিশ জানিয়েছে, একটি সংঘবদ্ধ অপরাধী চক্র কিছু ঐতিহাসিক প্রত্নতাত্ত্বিক নিদর্শন পাচার করছে বলে খবর পাওয়ার পর তারা ওই চক্রকে ধরতে অভিযান চালায়।  

অভিযানের একপর্যায়ে প্রদেশের জানিক শহরের উপকণ্ঠে দুটি ব্যক্তিগত গাড়িতে তল্লাশি চালানো হয়। এ সময় একটি গাড়ি থেকে প্রায় ২৫০০ বছর আগের ঐশী গ্রন্থ তাওরাতের একটি কপি উদ্ধার করা হয়।


ব্রাহ্মণবাড়িয়াতে সরকারি স্থাপনায় আগুন,প্রেসক্লাবে হামলা

পল্টন মোড়ে লাঠিসোটা নিয়ে হেফাজত নেতাকর্মীদের অবস্থান

হরতালকে ঘিরে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

সাইনবোর্ডে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে হরতাল সমর্থকদের সংঘর্ষে আহত ৩


১৯ পৃষ্ঠার গ্রন্থটি একটি চামড়ার বাক্সে আটকানো ছিল। ঐতিহাসিক এই ঐশী গ্রন্থ চোরাচালানের দায়ে এ পর্যন্ত পাঁচজনকে আটকের কথা জানিয়েছে তুরস্কের পুলিশ।

আল্লাহর নবী হজরত মুসা (আ.) এর ওপর তাওরাত নাজিল হয়েছিল। হজরত মূসা (আ.) তার ভাই হজরত হারুন  (আ.) কে নিয়ে বনি ইসরাইল জাতির মধ্যে এই তাওরাতের বাণী প্রচারণ করেন। তবে ইহুদি পুরোহিতরা পরে এই ঐশী গ্রন্থের বাণীকে পরিবর্তন করে ফেলে। আর ইসলামের নবী হজরত মুহাম্মাদ মুস্তফা (আ.) এর ওপর পবিত্র কুরআন নাজিল হওয়ার পর মূল তাওরাত গ্রন্থের কার্যকারিতাও শেষ হয়ে যায়।

news24bd.tv/আলী

;