বাগেরহাটে হেফাজতের ডাকা হরতালে প্রভাব পড়েনি

বাগেরহাটে হেফাজতের ডাকা হরতালে প্রভাব পড়েনি

Other

হেফাজত ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে বাগেরহাটে কোনো প্রভাব পড়েনি। হেফাজত ইসলামের কোনো নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি। রোববার সকালে দূরপাল্লার বাস ছেড়ে গেছে। বাগেরহাটের অভ্যন্তরীণ ১৬টি রুটে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

শহরের দোকানপাট খোলা রয়েছে।

ভোর থেকে বাগেরহাট-খুলনা মহাসড়কসহ গুরুত্বপূর্ণ এলাকায় বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

অন্যদিকে হেফাজত ইসলামকে রাজপথে প্রতিহত করতে মাঠে নেমেছে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন ভূঁইয়ার নেতৃত্বে শতশত দলীয় নেতাকর্মী সকাল থেকে বাগেরহাট-খুলনা মহাসড়কসহ বিভিন্ন এলাকায় মোটরসাইকেল মহড়া দিয়েছে।

এসময় বাগেরহাট জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশান, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক খান আবু বক্কর সিদ্দিক সাথে ছিলেন।


ব্রাহ্মণবাড়িয়াতে সরকারি স্থাপনায় আগুন,প্রেসক্লাবে হামলা

পল্টন মোড়ে লাঠিসোটা নিয়ে হেফাজত নেতাকর্মীদের অবস্থান

হরতালকে ঘিরে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

সাইনবোর্ডে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে হরতাল সমর্থকদের সংঘর্ষে আহত ৩


বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দিন ভূঁইয়া বলেন, বাগেরহাট জেলায় হরতালের নামে যাতে বিশৃঙ্খলা, অরাজকতা, সহিংসতা হতে না পারে সেজন্য আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন সতর্ক রয়েছে। সকালে দলের কয়েকশ নেতাকর্মী আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জড়ো হয়।

আমরা ওই নেতাকর্মীদের সাথে নিয়ে বাগেরহাট শহরসহ মহাসড়কের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়িয়েছি।

শান্তিপ্রিয় জনগণের জানমালের ক্ষতি এড়াতেই আমরা এই উদ্যোগ নিয়েছি।

বাগেরহাট জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিন বলেন, বাগেরহাটের মানুষ শান্তিপ্রিয়। তারা কোনো সংঘাত চায় না। হেফাজত ইসলাম যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য সকাল থেকে যুবলীগ মাঠে অবস্থান নিয়েছে। মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে পথসভা করা হয়েছে।

বাগেরহাট আন্তঃজেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদার বলেন, হরতালে পরিবহন সেক্টরে কোনো প্রভাব পড়েনি। সকালে দূরপাল্লার বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। জেলার ১৭টি অভ্যন্তরীণ রুটে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মীর মো. সাফিন মাহমুদ বলেন, হেফাজত ইসলামের ডাকা হরতালে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য জেলাজুড়ে পুলিশ সতর্ক রয়েছে।

সহাসড়কসহ জেলার গুরুত্বপূর্ণ এলাকায় টহল বাড়ানো হয়েছে। জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

news24bd.tv তৌহিদ