৬০ হাজার কোটির দেনা নিয়ে এয়ার ইন্ডিয়া নিলামে

৬০ হাজার কোটির দেনা নিয়ে এয়ার ইন্ডিয়া নিলামে

অনলাইন ডেস্ক

এয়ার ইন্ডিয়া নিয়ে শনিবার নিজেদের সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। এ সংস্থাটিকে ইতিমধ্যেই নিলামে তুলে ৬৪ দিনের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে আগ্রহী ক্রেতাদের জন্য।

ইতিমধ্যেই বেশ কিছু সংস্থা এয়ার ইন্ডিয়া কেনায় আগ্রহ দেখিয়েছে বলে আনন্দবাজারের খবরে জানা গেছে।

এয়ার ইন্ডিয়ার ১০০ শতাংশ শেয়ার বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শনিবার সংবাদমাধ্যমে জানায় কেন্দ্র।

বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ পুরি বলেন, ‘এয়ার ইন্ডিয়ার ১০০ শতাংশ বিলগ্নিকরণের সিদ্ধান্ত নিয়েছি আমরা। তবে দোলাচল একটাই, বিলগ্নিকরণ করা হবে নাকি একে বারে বন্ধ করে দেওয়া হবে। এয়ার ইন্ডিয়া প্রথম সারির সম্পদ, সে ব্যাপারে কোনও সন্দেহ নেই। কিন্তু বাজারে প্রায় ৬০ হাজার কোটির দেনা।

এই ঝঞ্ঝাট থেকে বেরিয়ে আসতেই হবে। এয়ার ইন্ডিয়া এ বার নতুন কারও হাতে যাওয়া উচিত। ’


ব্রাহ্মণবাড়িয়াতে সরকারি স্থাপনায় আগুন,প্রেসক্লাবে হামলা

পল্টন মোড়ে লাঠিসোটা নিয়ে হেফাজত নেতাকর্মীদের অবস্থান

হরতালকে ঘিরে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

সাইনবোর্ডে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে হরতাল সমর্থকদের সংঘর্ষে আহত ৩


দীর্ঘ দিন ধরেই রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার অবস্থা টালমাটাল। পরিস্থিতি সামাল দিতে বেসরকারি সংস্থার হাতে এয়ার ইন্ডিয়াকে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র।

২০১৮ সালে সংস্থার ৭৬ শতাংশ অংশীদারি বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়। জানানো হয়, সংস্থার ম্যানেজমেন্টের নিয়ন্ত্রণও ছেড়ে দেওয়া হবে।

তার পরেও কোনও ক্রেতা এয়ার ইন্ডিয়া নিয়ে আগ্রহ দেখায়নি। ফেব্রুয়ারি মাসে সংসদে বাজেট অধিবেশন চলাকালীন এয়ার ইন্ডিয়ার আর্থিক পুনর্গঠনে ২ হাজার ২৬৮ কোটি টাকা বরাদ্দও করে কেন্দ্র।

সেই সময় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানান, আগামী অর্থবর্ষের মধ্যেই এয়ার ইন্ডিয়া এবং হেলিকপ্টার পরিষেবা সংস্থা ‘পবনহংস’-র বিলগ্নিকরণ প্রক্রিয়া মিটে যাবে। এ বার এয়ার ইন্ডিয়ার ১০০ শতাংশ অংশীদারিই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্র।

news24bd.tv তৌহিদ