মসজিদুল হারামে তারাবি ১০ রাকাত, গ্র্যান্ড মসজিদে প্রবেশে লাগবে অনুমতি
মসজিদুল হারামে তারাবি ১০ রাকাত, গ্র্যান্ড মসজিদে প্রবেশে লাগবে অনুমতি

মক্কা ও মদিনা পবিত্র মসজিদ বিষয়ক কমিটির প্রেসিডেন্ট শেখ আব্দুর রহমান আল সুদাইস

মসজিদুল হারামে তারাবি ১০ রাকাত, গ্র্যান্ড মসজিদে প্রবেশে লাগবে অনুমতি

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে করোনার প্রকোপের কারণে এবারের রমজান মাসে মসজিদুল হারামাইন শরিফাইনে তারাবির নামাজ ১০ রাকাত পড়ানো হবে। একই সাথে তাহাজ্জুদ নামাজ হবে  তিন রাকাত। রমজান মাস উপলক্ষে এই  বিশেষ পরিকল্পনা ঘোষণা করেছে মসজিদুল হারাম কমিটি।  

গতকাল রোববার মক্কা ও মদিনা পবিত্র মসজিদ বিষয়ক কমিটির প্রেসিডেন্ট শেখ আব্দুর রহমান আল সুদাইস প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন।

মসজিদুল হারামের আবদুল্লাহ সম্প্রসারণ এলাকার, প্রথম তলা, ছাদ ও প্রাঙ্গণে ইবাদতের অনুমতি দেওয়া হবে মুসল্লিদের। তবে মাতাফ বন্ধ থাকবে বলেও জানান তিনি।  এমনকি এবার ওমরাহ পালনকারীরা কাবা শরীফের আশপাশে যেতে পারবেন না বলেও জানিয়েছেন তিনি।

করোনা সংক্রমণ রোধেই এসব পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানিয়ে তিনি আরও বলেন, এবার নামাজের জন্য মক্কার গ্র্যান্ড মসজিদসহ এই ৫টি স্থানই নির্ধারণ করে দেওয়া হয়েছে। গ্র্যান্ড মসজিদে প্রবেশের অনুমতি কেবলমাত্র ইটমারনা অ্যাপের মাধ্যমে ইস্যু করা বৈধ পারমিটধারীরাই পাবেন।


ব্রাহ্মণবাড়িয়াতে সরকারি স্থাপনায় আগুন,প্রেসক্লাবে হামলা

পল্টন মোড়ে লাঠিসোটা নিয়ে হেফাজত নেতাকর্মীদের অবস্থান

হরতালকে ঘিরে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

সাইনবোর্ডে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে হরতাল সমর্থকদের সংঘর্ষে আহত ৩


এদিকে ওমরাহ পালনকারীরা কাবা স্পর্শ করতে পারবে না। সবাইকে আলাদা আলাদাভাবে ইফতার বিতরণ করা হবে অথবা কেউ কেবল নিজের জন্য পানি ও খেজুর আনতে পারবেন। তবে ইফতার ভাগাভাগি করা যাবে না। ওমরাহ পালনকারীরা পুরো মাসজুড়ে কেবল প্রথম তলাতেই তাওয়াফ করতে পারবেন কিন্তু কাবা শরীফের আশপাশে যেতে পারবেন না।

এ ছাড়া শেষ দশ দিন এতেকাফ বন্ধ থাকবে বলেও জানানো হয়েছে ওই ব্রিফিংয়ে।  

news24bd.tv/আলী