২৬ বছর পর জাপা নেতা কাশেম হত্যা মামলার রায় ঘোষণা

২৬ বছর পর জাপা নেতা কাশেম হত্যা মামলার রায় ঘোষণা

Other

খুলনার আলোচিত মহানগর জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক শেখ আবুল কাশেম হত্যা মামলায় পলাতক আসামি মো. তারেককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। অন্য ছয় আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস দেওয়া হয়েছে।  

খালাসপ্রাপ্ত আসামিরা হলেন-সাবেক সংসদ সদস্য আব্দুল গফফার বিশ্বাস, কেসিসি নির্বাচনে সাবেক জাপা মেয়র প্রার্থী মুশফিকুর রহমান, তার ভাই ওসিকুর রহমান, মফিজুর রহমান, তরিকুল হুদা টপি ও মিল্টন।

 আজ সোমবার দুপুরে খুলনা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো এই রায় ঘোষণা করেন।

দীর্ঘ ২৬ বছর পর চাঞ্চল্যকর এই হত্যা মামলার রায় ঘোষণা করা হলো।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আরিফ মাহমুদ লিটন এ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। রায় ঘোষণার সময় সাবেক সাংসদ আব্দুল গফ্ফার বিশ্বাস আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।


ইন্দোনেশিয়ায় তেল ও প্রাকৃতিক গ্যাস শোধনাগারে বিস্ফোরণ (ভিডিও)

মহাসড়কে একটি বাস, চারটি ট্রাক ও চারটি পিক-আপে আগুন

শবে বরাতে আতশবাজি-পটকা ফাটানোর ওপর নিষেধাজ্ঞা

দুই দিন পর চট্টগ্রামের-হাটহাজারী সড়ক সচল


এদিকে আলোচিত এই মামলার রায়কে কেন্দ্র করে আদালত পাড়ায় ছিল কৌতুহলী মানুষের ভিড়।

আদালত পাড়ায় নিরাপত্তা নিশ্চিত করার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

জানা যায়, ১৯৯৫ সালের ২৫ এপ্রিল দুপুরে নগরীর পিকচার প্যালেস মোড়ে আবুল কাশেম ও তার ব্যক্তিগত গাড়ির চালক মিকাইল হোসেনকে গুলি করে হত্যা করা হয়। মামলাটি প্রথমে খুলনা থানায় দায়ের করা হলেও পরে এটি তদন্ত করে সিআইডি।  

মামলার তদন্ত কর্মকর্তা এ মামলায় ১০ জনকে আসামি করে ১৯৯৬ সালের ৫ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার বিচারাধীন সময়ে মামলার অন্যতম আসামী ২৫নং ওয়ার্ডের সাবেক ডেপুটি মেয়র ইকতিয়ার উদ্দিন বাবলু সন্ত্রাসীদের গুলিতে বানরগাতি এলাকায় নিহত হন। উচ্চ আদালতের রায়ে দীর্ঘদিন এ মামলার বিচার কাজ স্থগিত ছিল।  

news24bd.tv / কামরুল