করোনার কারণে গণপরিবহনে ভাড়া বাড়ছে ৬০ শতাংশ

অনলাইন ডেস্ক

করোনার কারণে গণপরিবহনে ভাড়া বাড়ছে ৬০ শতাংশ

ফের গণপরিবহনে অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশ দেওয়া হয়েছে। করোনা ভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউ ও সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের পক্ষ এ নির্দেশনা দেওয়া হয়।

আর এ কারণে বর্তমান ভাড়ার ৬০ শতাংশ বাড়ানোর প্রস্তাব করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে সোমবার এমন প্রস্তাব পাঠিয়েছে বিআরটিএ।


কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে সমর্থন তুরস্কের, ভারতের ক্ষোভ

আবারও ইকো ট্রেন চলবে ইরান-তুরস্ক-পাকিস্তানে

সাতছড়ি জাতীয় উদ্যানে বিজিবির অভিযান, বিপুল গোলাবারুদ উদ্ধার

দেনমোহর পরিশোধ না করে স্ত্রীকে স্পর্শ করা যাবে কি না?


সোমবার সন্ধ্যায় বিআরটিএ’র প্রধান কার্যালয়ে ভাড়া পুনর্নির্ধারণ সংক্রান্ত একটি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংস্থাটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার জানান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নির্দেশ পেলেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

বকেয়া বেতন ও ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক

বকেয়া বেতন ও ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়ক অবরোধ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন পোশাক কারখানার শ্রমিকরা। তাদের দাবি বকেয়া বেতন পরিশোধ ও ঈদের ছুটি বাড়ানোর

আজ সোমবার (১০ মে) দুপুর দেড়টার গাজীপুরের টঙ্গীর মিলগেট এলাকায় অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধ করেছেন তারা। বিক্ষুব্ধ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

বিস্তারিত আসছে...

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর

প্রার্থনা জানিয়ে নরেন্দ্র মোদিকে শেখ হাসিনার চিঠি

অনলাইন ডেস্ক

প্রার্থনা জানিয়ে নরেন্দ্র মোদিকে শেখ হাসিনার চিঠি

করোনা ভাইরাসের কারণে ভারত এখন বিপর্যস্ত। এমন পরিস্থিতিতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে তিনি শোক ও প্রার্থনা জানিয়েছেন।

আজ সোমবার (১০ মে) সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভেরিফাইড পেজে থেকে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রতি বাংলাদেশের দৃঢ় সহমর্মিতার বিষয়টি পুনর্ব্যক্ত করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়, বাংলাদেশ-ভারত সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে একসঙ্গে করোনা মোকাবিলার বিষয়েও অঙ্গীকারবদ্ধ।

ভারতে টানা ৪ দিন পর করোনা আক্রান্তের সংখ্যা ৪ লাখের নিচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৬ হাজার ৪৯৯ জন। দৈনিক মৃত্যুর সংখ্যাও নেমেছে ৪ হাজারের নিচে। সোমবার দেশটিতে ৩ হাজার ৭৪৮ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে।

এর আগে রোববার (৯ মে) দেশটিতে আক্রান্ত হয়েছিলেন ৪ লাখ ৩ হাজার ৭৩৮ জন এবং মৃত্যু হয়েছিল ৪ হাজার ৯২ জনের।

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর

চীনা উপহারের ৫ লাখ ডোজ টিকা আসছে বুধবার

নিজস্ব প্রতিবেদক

চীনা উপহারের ৫ লাখ ডোজ টিকা আসছে বুধবার

লি জিমিং

চীন থেকে উপহার হিসেবে পাঁচ লাখ ডোজ করোনা ভাইরাসের টিকা আগামী বুধবার (১২ মে) দেশে পৌঁছাবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত লি জিমিং।

আজ ভার্চ্যুয়াল এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানটির আয়োজন করে কূটনৈতিক সাংবাদিকদের সংগঠন 'ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ'- (ডিকাব)।

'ডিকাব টক' শিরোনামের এ অনুষ্ঠানে চীনা রাষ্ট্রদূত বলেন, করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা দেবে। এই লক্ষে পাঁচ লাখ সিনোফার্ম টিকা দেবে। এই টিকা আগামী ১২ মে আসবে। কয়েকদিন আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই টিকার অনুমোদন দিয়েছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডিকাব প্রেসিডেন্ট পান্থ রহমান ও সাধারণ সম্পাদক একেএম মঈনুদ্দিন।

ভারতের সেরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার তিন কোটি ডোজ কিনতে বাংলাদেশ চুক্তি করলেও গত চার মাসে দুই চালানে হাতে পেয়েছে ৭০ লাখ ডোজ। এছাড়া ভারত সরকার আরও ৩২ লাখ ডোজ উপহার দিয়েছে।


পাটুরিয়া ফেরিঘাটে আজও ঘরমুখী মানুষের ঢল

শিমুলিয়া ঘাটে জনস্রোত, ফেরির অপেক্ষায় হাজারো মানুষ

মমতার মন্ত্রিসভায় শপথ নেবেন ৪৩ জন, নাম আছে ৬ মুসলিমের

সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ


আগে নিজেদের চাহিদা মেটাতে ভারত সরকার টিকা রপ্তানি বন্ধ রাখায় বাংলাদেশকে এখন টিকাদান কর্মসূচি চালিয়ে নিতে জরুরি ভিত্তিতে অন্য উৎস খুঁজতে হচ্ছে। এর অংশ হিসেবে ইতোমধ্যে রাশিয়ার স্পুটনিক-ভি এবং চীনের সিনোফার্মের টিকা বাংলাদেশে জরুরি ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।

এ দুই দেশ থেকে টিকা কেনার প্রক্রিয়ার মধ্যেই বাংলাদেশকে ৫ লাখ ডোজ টিকা উপহার দেওয়ার কথা জানায় চীন। তবে শর্ত হল ৫ লাখের মধ্যে ৩০ হাজার ডোজ দিতে হবে বাংলাদেশে থাকা চীনা নাগরিকদের।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

রাজধানীতে টিকটকারকে ছুরিকাঘাতে হত্যা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে টিকটকারকে ছুরিকাঘাতে হত্যা

রাজধানীর আব্দুল্লাহপুরে আরেফিন শাকিল (২২) নামের এক টিকটকারকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। গতকাল রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। 

নিহত শাকিল, দক্ষিণখানের গোয়ালটেক এলাকায় সপরিবারে থাকতেন। এলাকায় তিনি ‘ড্যান্সার শাকিল’ নামে পরিচিত। তিনি নাচ করতেন এবং টিকটক ভিডিও বানাতেন। 

পুলিশ জানায়, শাকিল ও তার বান্ধবীকে দাওয়াত করে আবদুল্লাহপুরে নিয়ে যায় সাব্বির নামের এক যুবক। কোনো একটা কারণে সেখানে তারা বিবাদে জড়ায়। তারপর একটি হাসপাতালের পেছনের গলিতে শাকিলকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করা হয়। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসকরা শাকিলকে মৃত ঘোষণা করেন।


ঈদের রাতের ফজিলত

মমতার মন্ত্রিসভায় শপথ নেবেন ৪৩ জন, নাম আছে ৬ মুসলিমের

সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ

জিহাদী বইসহ উল্লাপাড়া জামায়াতের আমির গ্রেপ্তার


উত্তরা পূর্ব থানার ওসি মো. কামাল উদ্দিন জানান, হত্যাকাণ্ডের আসল কারণ জানতে এবং  অভিযুক্তকে আটক করতে কাজ করছে পুলিশ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

পদ্মার চরে জন্ম নেওয়া সেই শিশুর নাম দেওয়া হলো ‘পদ্মা’

অনলাইন ডেস্ক

পদ্মার চরে জন্ম নেওয়া সেই শিশুর নাম দেওয়া হলো ‘পদ্মা’

স্বামী সঙ্গে ট্রলারযোগে বাড়ি যাচ্ছিলেন এক প্রসূতি। কিন্তু গন্তব্যের আগেই পদ্মা নদীর চরে তাদের নামিয়ে দেন ট্রলার চালক। উপায় না পেয়ে হেঁটেই গন্তব্যে যাচ্ছিলেন তারা। পথিমধ্যে শরীয়তপুরের জাজিরা উপজেলার পূর্বনাওডোবা ইউনিয়নের পাইনপাড়া এলাকায় ফুটফুটে মেয়ের জন্ম দিয়েছেন ওই নারী।

রোববার (৯ মে) বিকেল ৫টার দিকে ওই নবজাতকের জন্ম হয়। বর্তমানে মা ও শিশু জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, সন্ধ্যার দিকে পূর্বনাওডোবা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য সহকারী, স্থানীয় কয়েকজন ওই মা ও নবজাতকটিকে হাসপাতালে নিয়ে যান। এ সময় হাসপাতাল থেকে তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়। হাসপাতালে যখন মা ও সন্তানকে আনা হয়েছিল, তখন তাদের শরীরে বালি ও মাটি লেগেছিল। পরে তাদের পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়।

এ সময় জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুজ্জামান ভূঁইয়া মা ও সন্তানের জন্য কাপড়, খাবারসহ প্রয়োজনীয় জিনিসের ব্যবস্থা করেন।

স্বাস্থ্য কমপ্লেক্সের প্রসূতি ওয়ার্ডের একটি বিছানায় ওই মা ও নবজাতক ভর্তি আছেন। মা ও মেয়েকে দেখতে বিভিন্ন এলাকা থেকে অনেকে হাসপাতালে এসেছেন।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুজ্জামান ভূঁইয়া বলেন, ‘সুমা আক্তার ও নাহিদ হোসেন ঢাকা লালবাগে থাকেন। তাদের বাড়ি বরিশাল হিজলাতে। তারা আজ ঢাকা থেকে বাড়ির উদ্দেশে বরিশালে যাচ্ছিলেন। করোনার কারণে এখন লকডাউন চলছে। এজন্য লঞ্চ ও ফেরি বন্ধ থাকায় ওই দম্পতি মাওয়া থেকে মাঝিরঘাট আসবেন বলে একটি ট্রলার ভাড়া করেন। কিন্তু ট্রলার চালক ওই দম্পতিকে পদ্মার নদীর চর পাইনপাড়া এলাকায় নামিয়ে দেন। চালক তাদের বলেন, এক কিলোমিটার হেটে গেলেই মাঝির ঘাট পৌঁছে যাবেন। কিন্তু পথ ছিল চার কিলোমিটার।’

তিনি আরও বলেন, ‘ওই দম্পতি ট্রলার থেকে নেমে হাঁটছিলেন। পথিমধ্যে প্রসব বেদনা উঠলে ওই চরে স্থানীয় নারীদের সহযোগিতায় সুমা এক ফুটফুটে মেয়ের জন্ম দেন। বিষয়টি আমি জানতে পেরে চিকিৎসকদের সঙ্গে কথা বলে ওয়াটার অ্যাম্বুলেন্স পাঠিয়ে ওই মা ও নবজাতককে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করি। মা ও নবজাতক দুজনই ভালো আছেন। তাদের যা যা প্রয়োজন আমরা ব্যবস্থা করব।’

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান বলেন, ‘পরীক্ষা- নিরীক্ষা করে কিছুটা সমস্যা থাকায় দুজনকেই হাসপাতালে ভর্তি করা হয়। এখন নবজাতক ও মা দুজনই সুস্থ আছে। 

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুজ্জামান ভূঁইয়া খুশী হয়ে মেয়েটির নাম দিয়েছে ‘পদ্মা’

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর