পৃথিবী থেকে মুক্তি চাই : আত্মহত্যার আগে ডায়েরিতে এসআই হাসান

পৃথিবী থেকে মুক্তি চাই : আত্মহত্যার আগে ডায়েরিতে এসআই হাসান

অনলাইন ডেস্ক

পাবনার আতাইাকুলা থানা ভবনের ছাদে উঠে নিজের পিস্তল দিয়ে মাথায় গুলি করে আত্মহত্যা করেন এসআই হাসান আলী গত রোববার (২১ মার্চ) । আত্মহত্যার আগে শনিবার রাতে হাসান তার বাবা-মা  আত্মীয় স্বজনের সঙ্গে কথা বলেন। কেশবপুরের ভ্যানচালক মো. জব্বার আলীর ছেলে এসআই হাসান আলী।  

তার বোন কেশবপুর কলেজের অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী মুক্তা জানান, তার ভাই মোটরসাইকেলটি বিক্রি করে তার বাবা চাচাদের দেনা পরিশোধ করতে বলেন।

আর ল্যাপটপটি তাকে দিতে বলেন। এই ছিল প্রয়াত হাসান আলীর পরিবারের সঙ্গে শেষ কথা।

মুক্তা জানান, ২২ মার্চ যশোর পুলিশ সুপারের কার্যালয়ে তাদের পরিবারকে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রয়াত হাসান আলীর হাতে লেখা ডায়েরির কিছু পাতা দেখানো হয়।

মৃত্যুর আগে তিনি ডায়েরিতে তার অব্যক্ত বেদনার অনেক কথা লিখে গেছেন। মৃত্যুর আগে তিনি শেষবার তার ডায়েরিতে লিখেছেন, ‘আমি কখনো ভালো অফিসার হব না। আমি বাঁকা অফিসার। আমি Negative, বেয়াদব, মুখে মুখে তর্ক করি। Special power নিয়ে ভর্তি হয়েছি। আমি over smart…’

হাসান আলীর জীবনের কিছু কিছু খণ্ডিত অংশ লেখা ডায়রির ১০টি পাতায় আরও লেখা আছে, তার পরিবার খুবই অসচ্ছল। বাড়িতে লেখাপড়া করার মতো পরিবেশ কখনই ছিল না। তিনি তার পরিবারের প্রথম বিশ্ববিদ্যালয় পড়ুয়া। তিনি তার পরিবারকে আর্থিক সামর্থ্য অনুযায়ী সহায়তা করতেন।

ডায়েরির কয়েকটি স্থানে এসআই হাসান বারবার লিখেছেন, ‘আমি আর পারছি না সহ্য করতে। শুধু মনে হচ্ছে মুক্তি চাই এই পৃথিবী থেকে। তবে এটাই আমার শেষ চাওয়া আমি কারো ভিক্ষা নিয়ে জীবন ধারণ করতে চাই না। পৃথিবী থেকে মুক্তি চাই। ’


রাতে প্রেমিকের সঙ্গে দেখা করে বাড়ি যাওয়ার পথে ধর্ষণের শিকার প্রেমিকা

ছোট ভাইয়ের মৃত্যুর পর তার স্ত্রীকে অন্তঃসত্ত্বা করলো ভাসুর!

কিশোরকে ধর্ষণ করে অন্তঃসত্ত্বা তরুণী!

অশ্লীল ভিডিও চ্যাটিং ইসলামে ব্যভিচারের অন্তর্ভুক্ত


 

অভাবের সংসার, লেখাপড়ার পরিবেশ না থাকা, টিউশনি করে জীবিকা নির্বাহ, জামা কাপড়ের অভাব, যোগ্যতা বলে এসআই পদে চাকরি সব মিলিয়ে এক দুর্বিষহ জীবন ছিল হাসান আলীর।

প্রয়াত হাসান আলী সম্পর্কে পুলিশের একজন পদস্থ কর্মকর্তা জানান, খুবই মেধাবী ছিলেন হাসান আলী। যোগ্যতার প্রমাণ দিয়ে চাকরি পেয়েছিলেন।

প্রয়াত এসআই হাসান আলীর আত্মহত্যার কারণ তদন্তে পাবনা পুলিশ সুপারের তদন্ত দলের প্রধান মো. মাসুদ আলম বলেন, ‘তদন্তের কাজ চলছে। ইতোমধ্যে প্রয়াত হাসান আলীর পরিবারদের সাক্ষ্য নেওয়া হয়েছে।

news24bd.tv/আলী