বাংলাদেশিকে হত্যার দায়ে সৌদি নাগরিকের মৃত্যুদণ্ড

বাংলাদেশিকে হত্যার দায়ে সৌদি নাগরিকের মৃত্যুদণ্ড

Other

কুমিল্লা জেলার বড়ুড়া থানাধীন নাগিরপাড় গ্রামের হাজী সোনা মিয়া পাটোয়ারীর পুত্র, সৌদি প্রবাসী সাগর পাটোয়ারী (৩০) কে হত্যার দায়ে অভিযুক্ত সৌদি নাগরিক উমর বিন দোহাইরিব আল শাম্মেরিকে শিরচ্ছেদের মাধ্যমে মৃত্যুদণ্ড কার্যকর করার রায় দিয়েছে সৌদি আরবের একটি কোর্ট। গত ২৪শে মার্চ ২০২১ইং তারিখে সৌদি আরবের পূর্বাঞ্চল প্রদেশের দাম্মাম ক্রিমিনাল কোর্ট এই রায় দেয়।  

মৃতের ছেলে জুবায়ের রায়হান পাটোয়ারী এর বরাতে জানা যায় যে, বাদী পক্ষ হিসেবে এই মামলায় রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের বর্তমান মান্যবর রাষ্ট্রদূত ও বাংলাদেশ পুলিশের সাবেক আই জি জনাব মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এর নির্দেশনা ও তার প্রতিনিধি হিসেবে দূতাবাসের শ্রমকল্যাণ শাখার আইন সহকারী মোঃ ফয়সাল আহমেদ এই মামলা পরিচালনা করেন।

রিয়াদ দূতাবাস হতে মামলার অগ্রগতি জানিয়ে মৃতের পরিবার বরাবর ২৫/০৩/২০২১ইং তারিখে কাউন্সেলর শ্রম জনাব মুহাম্মদ আসাদুজ্জামান স্বাক্ষরিত একটি পত্রে রায়ের বিষয়ে মৃতের পরিবারকে নিশ্চিত করা হয়।

 


রাতে প্রেমিকের সঙ্গে দেখা করে বাড়ি যাওয়ার পথে ধর্ষণের শিকার প্রেমিকা

ছোট ভাইয়ের মৃত্যুর পর তার স্ত্রীকে অন্তঃসত্ত্বা করলো ভাসুর!

কিশোরকে ধর্ষণ করে অন্তঃসত্ত্বা তরুণী!

অশ্লীল ভিডিও চ্যাটিং ইসলামে ব্যভিচারের অন্তর্ভুক্ত


দূতাবাসের পত্রে উল্লেখ করা হয় গত ২৭/০৬/২০০৬ইং তারিখে একটি পেট্রোল পাম্পে গাড়িতে জ্বালানী তৈল সংগ্রহকালে সৌদি প্রবাসী গাড়ীচালক সাগর পাটোয়ারী এবং জনৈক সৌদি নাগরিকের বাদানুবাদ হয়। এক পর্যায়ে ঐ সৌদি নাগরিক নিজ গাড়ী হতে পিস্তল বের করে গুলি করে পালিয়ে যায়। দীর্ঘ ১২ বছর পর সৌদি পুলিশ কর্তৃপক্ষ আসামীর পরিচয় সনাক্ত করতে সমর্থ হয় এবং তাকে এরেস্ট করে দূতাবাসে সংবাদ প্রেরণ করে।  

দূতাবাস হতে মৃতের পরিবার হতে ২০১৮ সালে মৃতের পরিবার হতে “হত্যার বদলে হত্যা” দাবীর ক্ষমতাপত্র চাওয়া হলে বিভিন্ন সমস্যার কারণে মৃতের ওয়ারিশগণ তা ২০২১সালে দূতাবাসে প্রেরণ করেন।

সে মোতাবেক মামলা পরিচালনা করে মাত্র ১২টি শুনানির মাধ্যমে দূতাবাস নিহতের পক্ষে রায় সংগ্রহ করতে সমর্থ হয়।  

নিহত সাগর পাটোয়ারী (ওরফে হাসান) মৃত্যুকালে স্ত্রী আয়েশা আক্তার মনি এবং দুই পুত্র আলামিন রবিন ও জুবায়ের রায়হান কে রেখে যান। তার মৃত্যুকালে পুত্রদ্বয়ের বয়স ছিল যথাক্রমে ৩ বছর এবং ১০ মাস। দীর্ঘ ১৪বছর অপেক্ষার পর কাঙ্ক্ষিত বিচার পেয়ে মৃতের পরিবার সৌদি সরকার এবং বাংলাদেশ দূতাবাস রিয়াদের প্রতি তাদের কৃতজ্ঞতা জানিয়েছেন।

news24bd.tv/আয়শা