হেফাজতের তান্ডবে কানাডা প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ!

হেফাজতের তান্ডবে কানাডা প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ!

Other

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মহান স্বাধীনতা দিবসে হেফাজতে ইসলামসহ উগ্র সাম্প্রদায়িক অপশক্তি আয়োজিত হরতালের নামে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে ১৪ জন মানুষের প্রাণহানি ঘটনায় কানাডা প্রবাসী বাংলাদেশিরা গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

আলবার্টার প্রথম বাংলা অনলাইন পোর্টাল "প্রবাস বাংলা ভয়েস" এর আয়োজনে প্রধান সম্পাদক আহসান রাজীব বুলবুল এর সঞ্চালনায় এক ভার্চুয়াল আলোচনায় বক্তারা বলেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই মাহেন্দ্রক্ষণে সারা বিশ্বের রাষ্ট্র নায়করা যখন বাংলাদেশের সার্বিক অগ্রগতি ও উন্নয়নের
প্রশংসায় পঞ্চমুখ ঠিক তখনই স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী চক্র অর্জিত গৌরবকে ধূলিস্যাৎ করার নীল নকশা করছে।

আলোচনায় স্বাগত বক্তব্য রাখেন কলামিস্ট, উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মাহমুদ হাসান। অংশ নেন প্রকৌশলী মোহাম্মদ কাদির, সিলেট এসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি রুপক দত্ত, ডাঃ জীবন দাশ, এবিএম কলেজের প্রতিষ্ঠাতা ড.মো: বাতেন, কমিউনিটি ব্যক্তিত্ব ও সাবেক ছাত্রনেতা কিরন বনিক শংকর এবং লেখক বায়াজিদ গালিব।


রাতে প্রেমিকের সঙ্গে দেখা করে বাড়ি যাওয়ার পথে ধর্ষণের শিকার প্রেমিকা

ছোট ভাইয়ের মৃত্যুর পর তার স্ত্রীকে অন্তঃসত্ত্বা করলো ভাসুর!

কিশোরকে ধর্ষণ করে অন্তঃসত্ত্বা তরুণী!

অশ্লীল ভিডিও চ্যাটিং ইসলামে ব্যভিচারের অন্তর্ভুক্ত


আলোচনায় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আগুন দেয়া সহ বহু সরকারি, বেসরকারি অফিসে হামলা, গাড়ি ভাংচুর, রেললাইন উপরে ফেলে যে নারকীয় তান্ডব চালিয়েছে তার গভীর নিন্দা করে অবিলম্বে দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন।

স্বাগত বক্তব্যে উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মোঃ মাহমুদ হাসান বলেন প্রধানমন্ত্রী মোদির বিরোধিতার নামে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে একাত্তরের ব্যর্থতার প্রতিশোধ নিতেই মরিয়া হয়ে উঠেছে। জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতি তাদের হ্রদয়ের দহন কে বহুগুণে বাড়িয়ে দেয়, তাই মোদির আগমনের প্রতিবাদে সর্ব প্রথমেই জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আগুন দিয়েছে।  

পাকিস্তানের আজ্ঞাবহ বলেই ২৬ শে মার্চে নারকীয় তান্ডবে মেতে উঠে, বিজয় দিবস কে সামনে রেখে বঙ্গবন্ধু ভাস্করর্যকে বুড়িগঙ্গায় ফেলে দেয়ার ঘোষণা দেয়।

অনতিবিলম্বে এই অপশক্তির বিরুদ্ধে রাজনৈতিক ও প্রশাসনিক পদক্ষেপ না নিলে জাতিকে এর চরম মাসুল দিতে হবে।

লেখক বায়াজিদ গালিব বলেন স্বাধীনতার ৫০ বছর পরেও যদি মৌলবাদীদের দমন করতে ব্যর্থ হয় তাহলে বাংলাদেশের ভবিষ্যত নিয়ে আমরা উদগ্রীব। দেশে যতই উন্নয়ন হোক না কেন দেশকে সাম্প্রদায়িকের উর্ধ্বে নিতে না পারলে সে উন্নয়ন দীর্ঘস্থায়ী হবে না।

news24bd.tv/আয়শা