বাজারে এলো ওয়ানপ্লাস ৯

অনলাইন ডেস্ক

বাজারে এলো ওয়ানপ্লাস ৯

২০২১ সালের নিজেদের ফ্ল্যাগশিপ লাইন-আপ, ওয়ানপ্লাস ৯ সিরিজ লঞ্চ করেছে ওয়ানপ্লাস। ওয়ানপ্লাস ৯, ওয়ানপ্লাস ৯ প্রো এবং ওয়ানপ্লাস ৯আর – এই তিনটি ফোন মুক্তি পেয়েছে। এর সাথে আরো লঞ্চ করা হয়েছে ওয়ানপ্লাস ওয়াচ।এই সিরিজের প্রত্যেকটি ফোনেই রয়েছে ৫জি সাপোর্ট। চলুন জেনে নেয়া যাক ওয়ানপ্লাস ৯, ওয়ানপ্লাস ৯ প্রো, ওয়ানপ্লাস ৯আর এবং ওয়ানপ্লাস ওয়াচ। স্ন্যাপড্রাগন ৮৭০ এবং ৮৮৮ তে চলবে এই সিরিজ। ফোনে থাকছে নজরকাড়া ক্যামেরা।

বিল্ড কোয়ালিটি
মোবাইলটি তৈরি করা হয়েছে প্লাস্টিক ফ্রেমে। তবে এর সামনে এবং পিছনে উভয় পাশে দেয়া হয়েছে গ্লাস। মোবাইলটির বডি ডাইমনেশন 160 x 74.2 x 8.7মিলিমিটার।এর ওজন ১৯২গ্র। এতে ডুয়েল ন্যানো সিম কার্ড ব্যবহারের সুবিধা আছে। তবে এই মোবাইলের পেছনের গ্লাস কে সুরক্ষা দিতে কি দেয়া হয়েছে তা সম্পর্কে ওয়ান প্লাস কিছু জানায় নি।

ক্যামেরা
এবা ওয়ান প্লাস এতে দিয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটাপ। মেইন ক্যামেরা টি ৪৮মেগা পিক্সলের। সাথে থাকছে ৫০মেগা পিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা এবং ২মেগাপিক্সেলের একটী দেপথ। সামনে থাকছে ১৬মেগা পিক্সলের একটি সেলফি ক্যামেরা।

স্টোরেজ
মোবাইলটি দটি ভেরিয়েন্ট এ বাজারে পাওয়া যাবে ১২৮জিবি রম ৮জিবি র‍্যান এবং ২৫৬জিবি রমের সাথে ৮জিবি র‍্যাম। আলাদা করে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করার সুবিধা এতে দেয়া হয়নি।

ডিসপ্লে
এতে দেয়া হয়েছে ৬.৫৫ইঞ্চির ফ্লুইড আমোলেড ডিসপ্লে।এই ডিসপ্লের নিট ব্রাইটনেস ১১০০নিটস।এর রেজুলেশন ১০৮০*২৪০০পিক্সেলস। এই ডিসপ্লেটি ১২০হার্‍্য রিফ্রেশরেট এর সুবিধা আছে।এতে এইচডিয়ার ১০ সাপর্টেড। তাই আপনি ইউটিউব নেটফ্লিক্ষ এর ভিডিএ এতে এইচডি রেজুলেশনে দেখতে পারবেন। এছাড়া এতে অলওয়েজ অন ডিসপ্লে এর সুবিধা আছে।


ব্রাহ্মণবাড়িয়াতে সরকারি স্থাপনায় আগুন,প্রেসক্লাবে হামলা

পল্টন মোড়ে লাঠিসোটা নিয়ে হেফাজত নেতাকর্মীদের অবস্থান

হরতালকে ঘিরে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

সাইনবোর্ডে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে হরতাল সমর্থকদের সংঘর্ষে আহত ৩


 

হার্ডওয়ার
এতে দেয়া হয়েছে কোয়ালকম স্নাপড্রাগন ৮৮৮ এটি ৫ন্যানো মিটারের একটি অক্টা কোর প্রসেসর। সাতগে জিপিইউ হিসেবে থাকছে এড্রিনো ৬৬০। মোবাইল্টি রান করবে অ্যান্ড্রোয়েড ১১ এ। ইউজার ইন্টারফেস হিসেবে থাকছে ওয়ান প্লাস এর অক্সিজেন ওএস।

ব্যাটারি
এতে দেয়া হয়েছে ৪৫০০মিলি আম্পিয়ার এর নন রিমুভেবল ব্যাটারি।সাথে বক্স এ থাকছে ৬৫ওয়াট এর ফাস্ট চার্জার।

অন্যান্য ফিচারস
ওয়াই ফাই,ডুয়েল ব্যান্ড জিপিএস ব্লুটূথ সহ আরো অনেক ফিচারস থাকছে এই ফোনে।সিকিঊরিটি সিস্টেমে দেয়া হয়েছে আন্ডার ডিসপ্লে অপ্টিকাল ফিঙ্গার প্রিন্ট

কালার
মোবাইলটি বাজারে উইন্টার মিস্ট,আরটিক স্কাই এবং অ্যাসট্রাল ব্ল্যাক কালারে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

স্বল্প দামে সেরা তিন ফোন

অনলাইন ডেস্ক

স্বল্প দামে সেরা তিন ফোন

সাশ্রয়ী মূল্য যারা স্মার্টফোনের সন্ধানে আছেন তাদের জন্য বাজারে আছে কয়েকটি স্মার্টফোন। আমাদের দেশে ১০ হাজার টাকা দামের মধ্যে মোবাইলগুলোর চাহিদা ব্যাপক। তাই আপনাদের আজ জানাবো ১০ হাজার টাকার মধ্যে তিনটি ফোনের বিষয়ে...

শাওমি রেডমি ৯এ 
১০ হাজার টাকা দামের মধ্যে শাওমির পক্ষ থেকে একমাত্র ভালো মোবাইল হচ্ছে শাওমি রেডমি ৯এ। ৬.৫৩ইঞ্চির এইচডি প্লাস নচযুক্ত ডিসপ্লের ফোন রেডমি ৯এ তে রয়েছে ২জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ।

মিডিয়াটেক এর হেলিও জি২৫ প্রসেসর দ্বারা চালিত রেডমি ৯এ ফোনটিতে রয়েছে ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি।

১৩মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা থাকছে রেডমি ৯এ তে। ফোনটিতে ফিংগারপ্রিন্ট না থাকলেও, থাকছে ফেস আনলক সিস্টেম।

শাওমি রেডমি ৯এ এর দামঃ ৯,৯৯৯ টাকা

রিয়েলমি সি১১
১০ হাজার টাকা দামের মধ্যে থাকছে রিয়েলমির রিয়েলমি সি১১। বেশ কম্পিটিটিভ প্রাইসিং নিয়ে রেডমি ৯এ এর অধিকাংশ ফিচারই প্রদান করছে ফোনটি। মিডিয়াটেক হেলিও জি৩৫, ৫০০০মিলিএম্প ব্যাটারি,  ১৩ মেগাপিক্সেঅ ক্যামেরাসহ বেশিকিছু সাদৃশ্য রয়েছে রিয়েলমি সি১১ ও রেডমি ৯এ ফোন দুইটির মধ্যে। 

ফোনটির প্রধান আকর্ষণ হচ্ছে এর ক্যামেরা। এই দামে রিয়েলমি সি১১ ফোনটি অফার করছে স্লো-মোশন ভিডিও রেকর্ডিং ফিচার।

মোবাইলটির ক্যামেরাতে আরো রয়েছে নাইট মোড, যা এই দামে অনন্য।

রিয়েলমি সি১১ এর দামঃ ৮,৯৯০ টাকা

ভিভো ওয়াই১এস 
১০ হাজার টাকার মধ্যেই পেয়ে যাবেন ৬.২২ ইঞ্চির ফোন, ভিভো ওয়াই১এস ফোনটি। ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের ফোনটিতে রয়েছে ৪০৩০ মিলিএম্প এর ব্যাটারি৷ মিডিয়াটেক এর হেলিও এ৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে ফোনটিতে। 


১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা রয়েছে ফোনটিতে।

ভিভো ওয়াই১এস এর দামঃ ৮,৯৯০ টাকা

ews24bd.tv/আলী

পরবর্তী খবর

এই সপ্তাহের মধ্যেই পৃথিবীতে পড়তে পারে চীনা রকেটের ধ্বংসাবশেষ

অনলাইন ডেস্ক

এই সপ্তাহের মধ্যেই পৃথিবীতে পড়তে পারে চীনা রকেটের ধ্বংসাবশেষ

এই সপ্তাহের মধ্যে পৃথিবীতে পড়তে পারে চীনা রকেটের ধ্বংসাবশেষ, এমনটিই জানিয়েছেন মার্কিন বিজ্ঞানীরা। তবে ঠিক কখন পৃথিবীর কোন অংশে রকেটটির ধ্বংসাবশেষ আছড়ে পড়বে সেটা এখনো বলা যাচ্ছে না।

বিজ্ঞানীরা বলেছেন, রকেটটি মে মাসের ১০ তারিখে অথবা এর দুই দিন আগে বা পরে পৃথিবীতে এসে পড়তে পারে।

তবে ধ্বংসাবশেষটি জনাকীর্ণ এলাকায় পড়বে না বলে আশা করে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রী অস্টিন বলেন, ‘আমরা আশা করছি এটি এমন এক জায়গায় পড়বে, যেখানে মানুষ থাকবে না। কারো ক্ষতি হবে না। মহাসাগর কিংবা এমন কোনো স্থান হতে পারে।’

চীনের সমালোচনা করে তিনি বলেন, ‘যে বিষয় আমরা পরিচালনা করতে পারব না, সেটি সম্পর্কে আগে থেকেই সবার সতর্ক হওয়া উচিত।’


আরও পড়ুনঃ


ট্রিও মান্ডিলি: এক আধুনিক রূপকথার গল্প

মিষ্টি বিতরণে পুলিশের বাঁধা, ২০ কেজি রসগোল্লা জব্দ

ইসরাইলের বিরুদ্ধে লড়াই করা মুসলিম উম্মাহর ধর্মীয় দায়িত্ব: হুথি নেতা

শত বছরের পুরনো বিয়ের রীতি ভাঙলেন ‘হার্ডকোর ফেমিনিস্ট’ যুবক


এদিকে চীনের মহাকাশ গবেষণা সংস্থা জানিয়েছে, ক্ষতি কমাতে তারা প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছেন।

উল্লেখ্য, ২৯ এপ্রিল চীনের নতুন স্পেস স্টেশনটির একটি মডিউল কক্ষপথে বহন করতে এই রকেটটি উৎক্ষেপণ করা হয়েছিল।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

ফেসবুক-ইনস্টাগ্রামে ট্রাম্পের নিষেধাজ্ঞা বহাল

অনলাইন ডেস্ক

ফেসবুক-ইনস্টাগ্রামে ট্রাম্পের নিষেধাজ্ঞা বহাল

সহিংসতায় উসকানি দেওয়ার অভিযোগে বিগত মার্কিন নির্বাচনের সময় যুক্তরাষ্ট্রের তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক এবং ইনস্টাগ্রাম ব্যবহারের ওপর যে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল আজ বুধবার ফেসবুকের ওভারসাইট বোর্ড সেই নিষেধাজ্ঞা বহাল করেছে। 

সাময়িকভাবে তার অ্যাকাউন্ট বন্ধ রেখে তা আবার চালু করা হবে কি না তা মূল্যায়ন করার জন্যই ফেসবুকের ওভারসাইট বোর্ড আজ বৈঠকে বসেছিল। সেই বৈঠক থেকে তারা ট্রাম্পের ওপর ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা বহালের সিদ্ধান্ত দিয়েছে। 

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, মার্কিন কংগ্রেস ভবনে সহিংসতার পরের দিন থেকে ডোনাল্ড ট্রাম্পকে ফেসবুকে নিষিদ্ধ করা ন্যায়সঙ্গত, তবে এই নিষেধাজ্ঞার কার্যকরতা কত দিন থাকবে তা পুনর্বিবেচনা করা দরকার বলে জানিয়েছে ‘ওভারসাইট বোর্ড’ বা তদারকি বোর্ড ।

এর আগে, গত ৭ জানুয়ারি ফেসবুক ও ইন্সটাগ্রাম ট্রাম্পের অ্যাকাউন্ট ব্যান করে। এ বিষয়ে নিজেদের অবস্থানও পরিষ্কার করে ফেসবুক। তারা বলেন, ‘আমাদের বিশ্বাস এ সিদ্ধান্ত ছিল প্রয়োজনীয় এবং যথার্থ। এখন বোর্ডের সিদ্ধান্তটা জানা গুরুত্বপূর্ণ। বোর্ডের সিদ্ধান্ত আসার আগ পর্যন্ত তার আইডি ব্যান থাকবে।

রয়টার্স জানায়, ওভারসাইট বোর্ড কী সিদ্ধান্ত দেয় তা দেখার অপেক্ষায় ছিলেন অনেকেই, কারণ ভবিষ্যতে রাষ্ট্রনেতারা নিয়ম ভাঙলে ফেসবুক কেমন পদক্ষেপ নেবে, বোর্ডের সিদ্ধান্তেই তার ইঙ্গিত মিলবে। 

news24bd.tv/আলী 

পরবর্তী খবর

ঈদের সালামি নিয়ে বিকাশের ভিন্ন আয়োজন

অনলাইন ডেস্ক

ঈদের সালামি নিয়ে বিকাশের ভিন্ন আয়োজন

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ উপলক্ষে সালামির প্রচলন সেই প্রাচীন কাল থেকেই। প্রযুক্তির সহায়তায় সময়ের সাথে তাল মিলিয়ে সেই সালামিতে ভিন্ন মাত্রা এনেছে বিকাশ। বিকাশ অ্যাপের ডিজিটাল গ্রিটিংস কার্ডের মাধ্যমে সেন্ডমানির সাথে প্রিয়জনকে জানানো যাবে শুভকামনা, অনুভূতি, স্নেহ-ভালবাসার অভিব্যক্তি। গ্রাহক চাইলে এই ‘গ্রিটিংস কার্ড’ টিকে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে নিজেদের বিশেষ মুহূর্তগুলোকে আরো স্মরণীয় ও আনন্দময় করে নিতে পারেন।

গ্রিটিংস কার্ড সহ সালামি পাঠাতে বিকাশ অ্যাপ থেকে যে নম্বরে সেন্ড মানি করা হবে তা নির্বাচন করার পরপরই নিচের অংশে ‘আপনার উদ্দেশ্য সিলেক্ট করুন’ ট্যাবটি দেখতে পাবেন গ্রাহক। সেখানে থাকা ঈদ সালামি অথবা ঈদ মোবারক অপশনগুলো থেকে যে কোন একটি নির্বাচন করা যাবে।

এরপর টাকার অংক লিখে পরের ধাপে গেলে রেফারেন্স অংশের নিচে ‘কার্ডের ম্যাসেজ আপডেট করুন’ ট্যাব দেখা যাবে। গ্রাহক চাইলে বিকাশ অ্যাপে সংযুক্ত “ঈদের আনন্দ ঘরে ঘরে, সালামি দিলাম বিকাশ করে” অথবা ‘এই ঈদ আপনার জীবনে নিয়ে আসুক শান্তি ও সমৃদ্ধি। ঈদ মোবারক।’ এই ম্যাসেজ দুটি রাখতে পারেন অথবা নিজের পছন্দমত নতুন ম্যাসেজ লিখে দিতে পারেন। বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই ম্যাসেজ লেখার সুযোগ রয়েছে। স্বাক্ষরের অংশে নিজের নাম বা সম্পর্কের পরিচয় যেমন মা, চাচা, মামা, ভাই, বোন ইত্যাদি লিখে দিতে পারবেন। পরের ধাপে বিকাশ পিন দিলেই গ্রিটিংস কার্ড সহ সেন্ড মানি করা হয়ে যাবে।

যে গ্রাহক, ঈদ মোবারক বা ঈদ সালামি গ্রিটিংস কার্ড সহ পেয়েছেন, তিনি তার ডিভাইসের নোটিফিকেশনে একটি গিফট বক্স দেখতে পাবেন। বক্সে ক্লিক করে বিকাশ অ্যাপে ঢুকলেই উপহারের পরিমান এবং ম্যাসেজ দেখতে পাবেন। তিনি চাইলে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন মাধ্যমে কার্ডটি শেয়ার করতে পারবেন যেখানে টাকার অংক দেখা যাবে না কেবল ম্যাসেজটি দেখা যাবে।

news24bd.tv/আলী 

পরবর্তী খবর

প্রথমবারের মত রাতে নামবে নাসার মহাকাশযান

অনলাইন ডেস্ক

প্রথমবারের মত রাতে নামবে নাসার মহাকাশযান

আন্তর্জাতিক মহাকাশ স্টেশন (আইএসএস) থেকে নাসা ও জাপান স্পেস এজেন্সির ৪ মহাকাশচারীকে নিয়ে রাতে (যুক্তরাষ্ট্রের স্থানীয় সময়) এই প্রথম পৃথিবীতে অবতরণ করতে চলেছে কোন মহাকাশযান।

এই ঘটনা যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসার মহাকাশ অভিযানের ৫৩ বছরের ইতিহাসে এই প্রথম।

নাসা জানিয়েছে, ভারতীয় সময় রবিবার বিকেলের দিকে স্পেস স্টেশনে থাকা ৪ মহাকাশচারীকে পৃথিবীতে ফিরিয়ে আনবে এলন মাস্কের সংস্থা স্পেস-এক্স-এর ড্রাগন রকেট। ১৯৬৮ সালে নাসা মহাকাশ অভিযান শুরু করার পর এই প্রথম রাতে মহাকাশচারীদের ফিরিয়ে আনা হচ্ছে পৃথিবীতে।


আরও পড়ুনঃ


ফেলে রাখা ট্রাকে মিললো ২ লাখ ৪০ হাজার টিকা

শপিংয়ে না যাওয়ার ঘোষণা দিয়ে পরদিন কিনলেন নতুন গাড়ি

ভারত থেকে অস্ট্রেলিয়া প্রবেশ সাময়িকভাবে অবৈধ, জেল-জরিমানার বিধান

উত্তর কোরিয়ায় সস্তায় চিকিৎসা সরঞ্জাম ক্রয়: কর্মকর্তার মৃত্যুদণ্ডসহ তিন প্রজন্মের শাস্তি


নাসার যে ৩ মহাকাশচারীকে ফিরিয়ে আনা হচ্ছে তাদের নাম ভিক্টর গ্লোভার, মাইক হপকিন্স, শ্যানন ওয়াকার। এদের সঙ্গে রয়েছেন ‘জাপান স্পেস এজেন্সি (জাক্সা)’-র মহাকাশচারী সইচি নোগুচিও।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর