নওগাঁয় পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত অর্ধশতাধিক

নওগাঁয় পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত অর্ধশতাধিক

নিজস্ব প্রতিবেদক

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ দুপুর ১২টার দিকে নওগাঁ শহরের কেডির মোড় এলাকায় দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল বের করে বিএনপির নেতাকর্মীরা। এসময় পুলিশ তাদের বাধা দিলে দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।   এ ঘটনায় পুলিশ সদস্যসহ কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন। বর্তমানে সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সম্প্রতি দেশে মোদিবিরোধী আন্দোলনে হামলা ও হতাহতের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দুপুরে জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমানের নেতৃত্বে মিছিল বের করা হয়। এতে বাধা দেয় পুলিশ।  

এ সময় পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে ধস্তাধস্তি, এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের অন্তত ২০ মিনিট ধরে সংঘর্ষ চলে। এতে ব্রিজের মোড়–কলেজ মোড় সড়ক ও কেডির মোড়-ব্রিজের সড়ক দিয়ে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। পরে নওগাঁ সদর থানা ও পুলিশ লাইনস থেকে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হলে বিএনপির নেতা-কর্মীরা রাস্তা ছেড়ে দেন।


হেফাজতের হরতালের সহিংসতায় ৬টি মামলা

গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করা হয়েছে: ওবায়দুল কাদের

তারল্য সংকট মোকাবেলায় বৈশ্বিক পদক্ষেপ জরুরি : প্রধানমন্ত্রী

করোনা মোকাবিলায় নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশনা আওয়ামী লীগের


জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমান বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আমাদের কর্মসূচি পালনে দলীয় কার্যালয়ের সামনে দাড়ালে পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ শুরু করে। তারা কাঁদানে গ্যাসের শেল, রাবার বুলেট ও গুলি ছোড়ে। এতে অন্তত ৫০ জন নেতা-কর্মী আহত হয়েছেন।  

অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল আক্তার বলেন, অনুমতি ছাড়াই বিএনপির নেতা-কর্মীরা মিছিল বের করার চেষ্টা করেন। তাদের বাধা দেওয়ার চেষ্টা করলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন। পরিস্থিতি সামাল দিতে পুলিশও কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট ছোড়ে। বিএনপির কর্মীদের হামলায় ছয় থেকে সাত পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় মামলা করার প্রস্তুতি চলছে। দোষী ব্যক্তিদের গ্রেপ্তার করা হবে।

news24bd.tv নাজিম