আলোচিত মাদারীপুরের কালকিনি পৌরসভার নির্বাচন শুরু
আলোচিত মাদারীপুরের কালকিনি পৌরসভার নির্বাচন শুরু

আলোচিত মাদারীপুরের কালকিনি পৌরসভার নির্বাচন শুরু

Other

মাদারীপুরের কালকিনি পৌরসভার নির্বাচন শুরু হয়েছে। বুধবার সকাল ৮টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ বিরতিহীভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে ব্যাপক পদক্ষেপের কথা জানায় প্রশাসন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, কালকিনি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে নির্বাচন করছেন এসএম হানিফ।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীকে মশিউর রহমান সবুজ ও চামচ প্রতীক নিয়ে সোহেল রানা মিঠু নির্বাচন করছেন। এছাড়া ইসামলী শাসনতন্ত্র আন্দোলনের মনোনীত হাতপাখা মার্কার প্রার্থী লুৎফর রহমান তিনিও মাঠে রয়েছেন। এদিকে বিএনপি থেকে ধানের শীষ প্রতীকের মনোনয়ন নিয়ে মো. কামাল হোসেন নির্বাচনে অংশগ্রহণ করলেও দলীয় সিন্ধান্তে নির্বাচন থেকে সরে গেছেন।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও কালকিনি পৌরসভার রির্টানিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, কালকিনি পৌরসভার মোট ভোটার ৩৩ হাজার ৪শ’। এর মধ্যে নারী ভোটার ১৬ হাজার ৭শ’ ও পুরুষ ভোটার ১৭ হাজার ৩শ’ জন। এই পৌরসভার নির্বাচন হবে পুরোটাই ইভিএমের মাধ্যমে। এর লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। এছাড়া শান্তিপূর্ন নির্বাচনের জন্য বিপুল পরিমান পুলিশ, র‌্যাব, বিজিবি, ম্যাজিস্ট্রেটসহ একাধিক সংস্থা কাজ করে যাচ্ছে। এখানে মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ২৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করবেন।


রাতে প্রেমিকের সঙ্গে দেখা করে বাড়ি যাওয়ার পথে ধর্ষণের শিকার প্রেমিকা

ছোট ভাইয়ের মৃত্যুর পর তার স্ত্রীকে অন্তঃসত্ত্বা করলো ভাসুর!

কিশোরকে ধর্ষণ করে অন্তঃসত্ত্বা তরুণী!

অশ্লীল ভিডিও চ্যাটিং ইসলামে ব্যভিচারের অন্তর্ভুক্ত


প্রসঙ্গত, গত ৬ ফ্রেব্রুয়ারি নির্বাচনী প্রচারনা থেকে স্বতন্ত্র মেয়র প্রার্থী মসিউর রহমান সবুজ নিখোঁজ হয়। প্রতিবাদে বিক্ষোভ নিয়ে কালকিনি থানা ঘেরাও করেন তাঁর সমর্থকেরা। টায়ার জ্বালিয়ে স্লোগান দেন বিক্ষুব্ধরা। এতে কালকিনি-ভুরঘাটা-মাদারীপুর আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভ মিছিলে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে হামলা চালায় নৌকার প্রার্থী এস এম হানিফের সমর্থকেরা। পরে দুই পক্ষের সংঘর্ষে আহত হন অর্ধশত মানুষ।  

নিখোঁজের ১১ ঘণ্টা পর রাত সাড়ে ৩টার দিকে কালকিনি পৌরসভার দক্ষিণ কৃষ্ণনগর নিজ বাড়িতে ফিরে আসেন স্বতন্ত্র মেয়র প্রার্থী মসিউর রহমান। গত ১৪ ফেব্রুয়ারি মাদারীপুরের কালকিনি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবার কথা ছিল।  

দফায় দফায় সংর্ঘষ ও আর স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান সবুজ নিখোঁজের ঘটনায় নিয়ে আলোচনায় উঠে আসে কালকিনি পৌরসভার ভোটগ্রহণের বিষয়টি। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ায় গত ১২ ফেব্রুয়ারি নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরে পরিবেশ স্বাভাবিক হলে স্থগিত হওয়া নির্বাচন ৩১ মার্চ পুনঃনির্ধারণ করা হয়।

news24bd.tv/আয়শা

;