দেশকে পাকিস্তানে পরিণত করার ষড়যন্ত্রে ধর্মান্ধ গোষ্ঠী: বিশিষ্টজনের বিবৃতি

দেশকে পাকিস্তানে পরিণত করার ষড়যন্ত্রে ধর্মান্ধ গোষ্ঠী: বিশিষ্টজনের বিবৃতি

অনলাইন ডেস্ক

দেশের বিশিষ্টজন বলেছেন, ওই গোষ্ঠী দেশের স্বাধীনতা ও অগ্রযাত্রার বিরুদ্ধে অবস্থান নিয়ে দেশকে আধা পাকিস্তানে পরিণত করার নির্লজ্জ ষড়যন্ত্রে মেতে মেতে উঠেছে। দেশের স্থিতিশীলতা, গণতন্ত্র, উন্নয়ন ও অগ্রযাত্রার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র ও ধর্মের নাম ব্যবহার করে এই অপশক্তি নিজেদের হীনস্বার্থ হাসিলে মরিয়া হয়ে উঠেছে।

বুধবার এক বিবৃতিতে তারা আরও বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে কেন্দ্র করে বন্ধুপ্রতিম রাষ্ট্রের প্রধানদের আমন্ত্রণ জানানোর ঘটনা দেশের অগ্রযাত্রা, সম্প্রীতি ও গৌরবের বিষয়। দেশের কূটনৈতিক যোগাযোগ ও অগ্রযাত্রার সফলতায় এটি মাইলফলক হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।

আমাদের সংবিধানেও বন্ধুপ্রতিম রাষ্ট্রগুলোর সঙ্গে সম্পর্কের উন্নয়ন ও শান্তিপূর্ণ সহ-অবস্থানের কথা নিশ্চিত করা হয়েছে।


মোবাইল ফোনে কথা বলার পরই স্কুলছাত্রীর গলায় ফাঁস

মোদীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তৃণমূল কংগ্রেসের

দেশে আজ সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনা আক্রান্ত হয়েছেন

করোনা ব্যাপকভাবে বিস্তার ঘটছে, স্বাস্থ্যবিধি মেনে চলুন: প্রধান বিচারপতি


এতে বলা হয়. দুঃখজনক সত্য হলো ভারতের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানোর বিরোধিতার নামে হেফাজতে ইসলামসহ কিছু সংগঠন দেশের বিভিন্ন অঞ্চলে তাণ্ডব চালিয়ে যে ধ্বংসযজ্ঞে মেতে উঠেছে তাতে প্রমাণিত হয় যে, নরেন্দ্র মোদির বিরোধিতা উপলক্ষ মাত্র। মূলত তারা চট্টগ্রামের হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন এলাকা ও কিশোরগঞ্জ জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ধর্মীয় উপাসনালয়, সংগীত চর্চা কেন্দ্রে, সরকারের বিভিন্ন অফিস-আদালত, রাজনৈতিক দলের কার্যালয়, নেতৃবৃন্দের বাড়ি-ঘরে অগ্নি সংযোগ, লুটপাট ও আতঙ্ক তৈরি করে যে বর্বরতায় মেতে উঠেছে, তা মহান স্বাধীনতা যুদ্ধে পাকিস্তানি বর্বর বাহিনীর বিভীষিকাময় দিনগুলোকে স্মরণ করিয়ে দেয়।

বিবৃতিতে বলা হয়, এই জঘন্য ঘটনার পেছনে দেশবিরোধী দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত রয়েছে।

দেশবিরোধী চক্রান্তকারী ও তাদের দোসরদের কঠোর হাতে দমন করতে হবে।

বিবৃতিতে স্বাক্ষর করেন পঙ্কজ ভট্টাচার্য, অ্যাডভোকেট সুলতানা কামাল, রামেন্দু মজুমদার, ডা. সারওয়ার আলী, খুশী কবির, রোকেয়া কবীর, ড. সৈয়দ আনোয়ার হোসেন, ড. নুর মোহাম্মদ তালুকদার, অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, অধ্যাপক এম এম আকাশ, অধ্যাপক রোবায়েত ফেরদৌস প্রমুখ।

news24bd.tv তৌহিদ