আবার বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে : প্রধানমন্ত্রী

আবার বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা ভাইরাস আমরা একেবারে কমিয়েও এনেছিলাম। সব কিছু নিয়ন্ত্রণেও এনেছিলাম। অর্থনৈতিক কাজগুলোও চলছিল। কিন্তু আবার বিশ্বব্যাপী এই করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

এবারের করোনা ভাইরাসটি হঠাৎ করে খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এমনকি বাংলাদেশেও। আমাদের দেশে ২৯, ৩০ ও ৩১ মার্চ এত দ্রুত বেড়ে গেছে, যেটা চিন্তাও করা যায় না।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে আনা শোকপ্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ভ্যাকসিন দেওয়া শুরু করেছি বলে বোধ হয় মানুষের মাঝে একটি বিশ্বাস জেগে গেছে। এ জন্য সবাই ভাবছিল কিছু হয়তো হবে না। আমি বার বার বলেছিলাম ভ্যাকসিন নিলেও সাবধানে থাকতে হবে। স্বাস্থ্যবিধিগুলো মেনে চলতে হবে। এই স্বাস্থ্যবিধি মানাটা কিন্তু বন্ধ হয়েছে। আমরা হিসাব করে দেখেছি, যতগুলো বড় বড় বিয়ের অনুষ্ঠান। যারা এই বিয়ে বাড়িতে গেছে, ফিরে এসে তাদের অনেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।


আগামী ১১ এপ্রিল থেকে ট্রেনের টিকিট বিক্রি ব্ন্ধ

এবার ঈদে কোটি পরিবার পাবে সরকারি সহায়তা

এমপি রিমি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি

হিন্দু ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মাদরাসা ছাত্র গ্রেপ্তার


শেখ হাসিনা বলেন, আমি সবাইকে অনুরোধ করব, মাস্ক পরে থাকবেন। কারণ করোনা ভাইরাস নাক থেকে গিয়ে সাইনাসে আক্রমণ করে। সেই ক্ষেত্রে সবাইকে মাস্ক পরে থাকতে হবে। আরেকটি বিষয় হচ্ছে নাকে ভাপ নেওয়া। ভাপ নেওয়াটা খুবই কাজে লাগে। যখনই কেউ একটু বেশি মানুষের সঙ্গে মিশবেন বা দোকানপাট-অফিসে যাবেন। ঘরে ফিরে একটু যদি গরম পানির ভাপ নেন, খুব ভালো হয়। এটা খুব কঠিন কাজ নয়। একটি কাপড় দিয়ে মাথাটা ঢেকে গরম পানির ভাপটা নিঃশ্বাসে নিলে পরে নাকের ভেতরে সাইনাস পর্যন্ত চলে যায়।

news24bd.tv / কামরুল