জোবায়দা রহমানের মামলার আপিল বিভাগের আদেশ ৮ এপ্রিল
অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ

জোবায়দা রহমানের মামলার আপিল বিভাগের আদেশ ৮ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে মামলার বিচার ৮এপ্রিল আদেশ দেবেন হাইকোটের আপিল বিভাগ।  

আজ বৃহস্পতিবার এই আদেশের দিন ধার্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ।  

জোবায়দা রহমানের পক্ষে আইনজীবী ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী। দুর্নীতি দমন কমিশনের(দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

জ্ঞাত আয় বহির্ভূতভাবে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫শ ৬১ টাকার সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন করার অভিযোগে তারেক রহমান, তার স্ত্রী জোবায়দা রহমান ও শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় মামলা করে দুদক।


দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৫৯ জনের মৃত্যু

আজ করোনায় সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড

আবার বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে : প্রধানমন্ত্রী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আইসিইউতে


মামলায় তারেক রহমানকে অবৈধভাবে সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনে সহযোগিতার অভিযোগ আনা হয় জোবায়দা রহমান ও সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে। এ মামলায় ২০০৮ সালের ৩১ মার্চ দুদক অভিযোগপত্র দেয়।

পরে জোবায়দার আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ওই বছরের ৮ এপ্রিল তার বিরুদ্ধে এ মামলার কার্যক্রম দুই মাসের জন্য স্থগিত করেন এবং মামলা কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন।

এ রুলের ওপর শুনানি শেষে ২০১৭ সালের ১২ এপ্রিল তা খারিজ করে রায় দেন হাইকোর্ট।  

একইসঙ্গে আট সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পনের নির্দেশ দেন। এ রায়ের বিরুদ্ধে আপিল করেন জোবায়দা রহমান। এ আবেদনের ওপর আপিল বিভাগে গতকাল শুনানি সম্পন্ন হয়। এরপর আদালত আগামী ৮ এপ্রিল আদেশের জন্য দিন ধার্য করেছেন।

news24bd.tv / কামরুল