সময়মতো করোনা টেস্টের ফলাফল না পাওয়ায় এয়ারপোর্টে ভোগান্তি

Other

সময়মতো করোনা টেস্টের ফলাফল না পাওয়ায় এয়ারপোর্টে ভোগান্তির শিকার হচ্ছেন বিদেশগামী অনেক যাত্রী। টিকিটি কেটেও গন্তব্যে পৌছানো নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন অনেকে। অন্যদিকে এয়ারপোর্টে সাধারন মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানা নিয়ে অনীহা থাকলেও বিদেশ ফেরত যাত্রীদের উপর কড়া নজর রাখছে এয়ারপোর্ট কর্তৃপক্ষ।

করোনার প্রকোপ আরো খানিকটা বাড়ার আগেই যে-যার গন্তব্যে ফেরার চেষ্টা করছেন।

গভীররাতে এই ভীর অন্তত সেটাই প্রমাণ করে। এদের বেশিরভাগই অভিবাসী কর্মী, যাদের গন্তব্য মধ্যপ্রাচ্যের দেশগুলোতে।

সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বিদেশগামী সব যাত্রীকেই ৭২ ঘন্টার মধ্যে করা করোনা টেস্টের নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ফ্লাইটে উঠতে হবে। কিন্তু, সরকার নির্ধারিত ফি দিয়েও সময় মতো টেস্টের ফল মেলেনি অনেকেরই।

ফলে অনিশ্চিত যাত্রায় সার্টিফিকেট ছাড়াই এয়ারপোর্টে এসেছেন অনেক যাত্রী।

এদিকে করোনার প্রকোপ বাড়লেও এয়াপোপোর্টর মতো ঝুঁকিপূর্ণ স্থানে স্বাস্থ্যবিধি মানা নিয়ে গাফিলতি আছেই। সামাজিক দূরত্ব তো দূরে থাক, মাস্ক পরতেই যেন যত অনীহা।

এবার আসি বিদেশফেরত যাত্রীদের টার্মিনালে। বিদেশ থেকে আসা প্রত্যেকেরই করোনা নেগেটিভ সার্টিফিকেট আনা বাধ্যতামূলক। কতটা মানা হচ্ছে সেই নির্দেশনা।

নির্দেশনা অনুযায়ী ইউরোপের যে কোন দেশ থেকে আসা যাত্রীদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন এবং অন্য যাত্রীদের কোন লক্ষণ না থাকা সাপেক্ষে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর