৫৯০ ছুরি উদ্ধার নিয়ে রাজনীতি করবেন না: মামুনুল

অনলাইন ডেস্ক

৫৯০ ছুরি উদ্ধার নিয়ে রাজনীতি করবেন না: মামুনুল

লালবাগ ও চকবাজারের ২টি মাদ্রাসা থেকে যে ছুরি উদ্ধার করা হয় তা কোরবানির কাজে ব্যবহৃত হয় জানিয়ে হেফাজত নেতা মাওলানা মামুনুল হক বলেছেন, এগুলো নিয়ে রাজনীতি করার কিছু নাই। সংবাদমাধ্যমগুলো আরও দায়িত্বশীল হওয়া দরকার। যথাযথ ঘটনা তুলে ধরা তাদের দায়িত্ব। আর ভুলক্রমে সাংবাদিকদের ওপর হেফাজতের কিছু কর্মী হামলা করে থাকতে পারে। আমরা এজন্য কেন্দ্রীয়ভাবে দুঃখ প্রকাশ করছি।

হামলা ও দলীয় নেতাকর্মী নিহতের প্রতিবাদে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ করেছে হেফাজতে ইসলাম।


সময়মতো করোনা টেস্টের ফলাফল না পাওয়ায় এয়ারপোর্টে ভোগান্তি

পশু কোরবানির ৫৯০ ছুরি দুই মাদ্রাসা থেকে জব্দ

মিরপুর চিড়িয়াখানাও বন্ধ ঘোষণা

রংপুরে সব ধরনের মেলা ও সিনেমা হল বন্ধ


আজ শুক্রবার জুমার নমাজ শেষে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার এক অভিযানে ঈদের সময় পশু কোরবানির কাজে ব্যবহার করা হয় এমন ৫৯০টি ছুরি রাজধানীর লালবাগ ও চকবাজারের ২টি মাদ্রাসা থেকে জব্দ করেছে পুলিশ। মাদ্রাসা দুটি হলো- চকবাজারের জামেয়া ইসলামিয়া ইসলামবাগ এবং লালাবাগের জামেয়া কুরানিয়া আরাবিয়া।

ডিএমপির চকবাজার অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার মো. কুদরত-ই-খুদা বলেন, মাদ্রাসায় বিপুল পরিমাণ ছোরা রয়েছে, এমন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের সহায়তায় তারা তল্লাশি চালিয়েছেন। মাদ্রাসা কর্তৃপক্ষ তল্লাশিতে সব ধরনের সহায়তা করেছেন।

জুমার নামাজের পর বায়তুল মোকাররমের উত্তর গেটে এ বিক্ষোভ কর্মসূচিতে হেফাজতে ইসলামের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। এ সমাবেশ ঘিরে দুপুর থেকেই মসজিদের উত্তর গেটের ভেতরে বিপুল সংখ্যক পুলিশ সদস্য অবস্থান নেয়। এছাড়া পল্টন মোড়, দৈনিক বাংলা মোড় ও এর আশপাশের এলাকায় বাড়তি পুলিশ সদস্যদের অবস্থান দেখা গেছে। প্রস্তুত রাখা হয়েছে জলকামান ও সাজোয়া যান।

প্রেসক্লাব, কাকরাইল মোড়, গুলিস্তান জিরো পয়েন্টসহ আশপাশের এলাকাতেও পুলিশ সদস্যদের অবস্থান দেখা যায়।

এছাড়া, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ও গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে। এদিকে পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করছেন।

পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, হেফাজতে ইসলামের বিক্ষোভ সমাবেশ ঘিরে পুলিশ সতর্ক রয়েছে। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সার্বিক প্রস্তুতি রয়েছে। যে কোনো ধরনের সহিংস কর্মকাণ্ড কঠোর হস্তে দমন করা হবে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

নৈরাজ্য সৃষ্টিকারীদের ছাড় নয়: আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক

নৈরাজ্য সৃষ্টিকারীদের ছাড় নয়: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, দেশে অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টিকারীদেরকে ছাড় দেওয়া হবে না।

আজ রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় দ্বিতীয় পর্যায়ের গৃহ নির্মাণের জন্য মাটি ভরাট কাজ উদ্বোধন ও ধান কাটার মেশিন, বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে আইনমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন।


খালেদা জিয়াসহ ফিরোজা বাসভবনের সবাই করোনায় আক্রান্ত, চলছে চিকিৎসা

ভ্যাকসিন নিয়ে পাইলট-কেবিন ক্রুরা ৪৮ ঘণ্টা ফ্লাইটে যেতে পারবেন না

মাদরাসা ও মসজিদ লকডাউনের আওতামুক্ত রাখার দাবি


মন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথা উল্লেখ করে বলেন, ‘বর্তমান সরকারের আমলে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড হচ্ছে।’

চলমান উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

খালেদা জিয়ার বাসভবনের আটজন করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার বাসভবনের আটজন করোনায় আক্রান্ত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’র আরও আটজন স্টাফ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে রয়েছেন তার গৃহপরিচারিকা ফাতেমাও।

আজ রোববার বিকেলে খালেদার ব্যক্তিগত চিকিৎসক মো. মামুন জানান, ‘পাঁচ-ছয় দিন আগে খালেদা জিয়ার একজন স্টাফের জ্বর জ্বর ভাব ছিল। তখন তাঁকে টেস্ট করানো হলে পজিটিভ আসে। এরপর ওই স্টাফ যে রুমে থাকতেন, সেই রুমে অবস্থানকারী বাকিদেরও পরীক্ষা করা হয়। তাঁদেরও পজিটিভ আসে। এরপর ম্যাডামের সুরক্ষা নিশ্চিত করতে পরীক্ষা করানো হলে তাঁরও পজিটিভ আসে।’

ফিরোজায় চিকিৎসার সব ব্যবস্থা করা হয়েছে জানিয়ে মো. মামুন বলেন, আগাম প্রস্তুতির অংশ হিসেবে তাঁরা বেসরকারি একটি হাসপাতালে কেবিন তৈরি করে রেখেছেন।

মন্তব্য

পরবর্তী খবর

খালেদা জিয়ার জন্য আইসিইউসহ কেবিন বুকিং দেওয়া হয়েছে, জানালেন ব্যক্তিগত চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার জন্য আইসিইউসহ কেবিন বুকিং দেওয়া হয়েছে, জানালেন ব্যক্তিগত চিকিৎসক

বেগম খালেদা জিয়া

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়া। আর তাই যে কোনো জরুরি পরিস্থিতির জন্য রাজধানীর একটি হাসপাতালে আইসিইউসহ কেবিন বুকিং দিয়ে রাখা হয়েছে।

আজ বিকেলে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে বিকেলে রাজধানীর গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার করোনার বিষয়টি নিশ্চিত করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

ডা. মামুন বলেন, প্রথমে ওই বাসভবনের কেয়ারটেকারদের করোনার নমুনা পরীক্ষা করা হলে তাদের রিপোর্ট পজিটিভ আসে। এরপর গৃহকর্মীর (ফাতেমা) নমুনা পরীক্ষা করা হলে তারও করোনা পজিটিভ রিপোর্ট আসে। তারপরই মূলত ম্যাডামের করোনার নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল অন্যান্য শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সঙ্গে করোনার নমুনাও পরীক্ষা করা হয়। এতে তার পজিটিভ রিপোর্ট আসে।


মাওলানা মামুনুলের কথিত দ্বিতীয় স্ত্রী ঝর্ণার বড় ছেলের থানায় জিডি

মাওলানা রফিকুল মাদানীর নামে আরেকটি মামলা, আনা হলো যেসব অভিযোগ

দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

দেশে নতুন করে করোনা শনাক্ত ৫ হাজার ৮১৯ জন


তিনি বলেন, গুলশানের ‘ফিরোজা’ বাসভবনকে হাসপাতালের মতো করে রাখা হয়েছে। দুই-একজনের করোনার উপসর্গ থাকলেও ম্যাডামের কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন, ভালো আছেন। এখন পর্যন্ত তার শারীরিক কোনো জটিলতা দেখা যায়নি। ফলে আমাদের আপাতত চিন্তা, বাসায় রেখে তাকে চিকিৎসা করানো। তবে রাজধানীর একটি হাসপাতালে আইসিইউসহ কেবিন আমরা ঠিক করে রেখেছি। যদি কোনো ধরনের শারীরিক জটিলতা তৈরি হয় তাহলে আমরা হাসপাতালে চিকিৎসা করানোর চিন্তা করব। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

খালেদা জিয়াসহ ফিরোজা বাসভবনের সবাই করোনায় আক্রান্ত, চলছে চিকিৎসা

অনলাইন ডেস্ক

খালেদা জিয়াসহ ফিরোজা বাসভবনের সবাই করোনায় আক্রান্ত, চলছে চিকিৎসা

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া সহ রাজধানী গুলশানের ‘ফিরোজা’ বাসভবনের সবাই করোনা আক্রান্ত হয়েছেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও তার ভাগনে ডা. মামুন জানান, ওই বাসভবনে থেকে সবাই চিকিৎসা নিচ্ছেন।

ডা. মামুন বলেন, প্রথমে ওই বাসভবনের কেয়ারটেকারদের করোনার নমুনা পরীক্ষা করা হলে তাদের রিপোর্ট পজিটিভ আসে। এরপর গৃহকর্মীর (ফাতেমা) নমুনা পরীক্ষা করা হলে তারও করোনা পজিটিভ রিপোর্ট আসে। তারপরই মূলত ম্যাডামের করোনার নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল অন্যান্য শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সঙ্গে করোনার নমুনাও পরীক্ষা করা হয়। এতে তার পজিটিভ রিপোর্ট আসে। বাসা এখন হাসপাতালে পরিণত হয়েছে।

তিনি বলেন, আমরা খুবই সতর্কতার সহিত দেখভাল করছি সবাইকে। পুরো বাসভবনকে হাসপাতালের মতো করে রাখা হয়েছে। দুই-একজনের করোনার উপসর্গ থাকলেও ম্যাডামের কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন, ভালো আছেন।

‘এখন পর্যন্ত তার শারীরিক কোনো জটিলতা দেখা যায়নি। ফলে আমাদের আপাতত চিন্তা, বাসায় রেখে তাকে চিকিৎসা করানো। তবে রাজধানীর একটি হাসপাতাল আমরা ঠিক করে রেখেছি। যদি কোনো ধরনের শারীরিক জটিলতা তৈরি হয় তাহলে আমরা হাসপাতালে চিকিৎসা করানোর চিন্তা করব।’

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

খালেদা জিয়া করোনায় আক্রান্ত: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়া করোনায় আক্রান্ত: মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

আজ বিকেলে রাজধানীর গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। 

বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল। তিনি রিপোর্ট ভালো আছেন। এ কে এম সিদ্দিকীর নেতৃত্বে খালেদা জিয়ার চিকিৎসা চলছে।


দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

মাওলানা মামুনুলের কথিত দ্বিতীয় স্ত্রী ঝর্ণার বড় ছেলের থানায় জিডি

মাওলানা রফিকুল মাদানীর নামে আরেকটি মামলা, আনা হলো যেসব অভিযোগ

স্বাস্থ্যের তথ্য কর্মকর্তা বলছে পজিটিভ, বেগম জিয়ার চিকিৎসক বলছে বিভ্রান্তিকর


খালোদা জিয়া রোগমুক্তির জন্য সকলের দোয়া চেয়েছেন বলেও জানান তিনি। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর