গোলামি-তাঁবেদারি করে ভারতের ঋণ শোধ করতে হবে, প্রশ্ন বাবুনগরীর

অনলাইন ডেস্ক

গোলামি-তাঁবেদারি করে ভারতের ঋণ শোধ করতে হবে, প্রশ্ন বাবুনগরীর

হেফাজতে ইসলামের আমীর, শায়খুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, এই দেশ মুসলিম প্রধান। এদেশের পুলিশ গুলি করে নিরীহ মুসলমান হত্যা করবে, এটি বরদাশত করা যায় না। খুনি কর্মকর্তাদের তদন্তপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।  আলেম-ওলামা, মাদরাসার ছাত্র ও তৌহিদি জনতার ওপর পুলিশ গুলি চালিয়ে চরম ব্যর্থতা ও বর্বরতার পরিচয় দিয়েছে। 

হেফাজতে ইসলামের ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের অংশ হিসেবে হাটহাজারী ডাক বাংলো চত্বরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

‘নিহতদের রক্ত কখনো বৃথা যেতে পারে না। খুনি মোদীকে খুশি করার জন্য যারা দেশের নিরপরাধ প্রতিবাদী নাগরিকদের হত্যা করতে দ্বিধা করে না, তারা জালিম এবং অত্যাচারী।’

তিনি বলেন, যারা ধর্ম ও মানবতার প্রতি সম্মান প্রদর্শন করে না, তারা জনগণের কাছে সবসময় ঘৃণিত ও প্রত্যাখ্যাত।

তিনি বলেন, নিহতদের রক্তের বিনিময়ে এদেশে একদিন ইসলামের বিজয়-পতাকা উড়বেই, ইনশাআল্লাহ। 

১১ জন বিশিষ্ট নাগরিকের বক্তব্যের নিন্দা জানিয়ে তিনি বলেন, দেশপ্রেমিক ও ধর্মপ্রাণ প্রতিবাদী জনতার আন্দোলনের বিরুদ্ধে একদল গণবিচ্ছিন্ন তথাকথিত বিশিষ্ট নাগরিকের বিবৃতিকে আমরা অমানবিক, উস্কানিমূলক  ও গণবিরোধী বলে সাব্যস্ত করছি। 

‘এই বিবৃতি স্বৈরতান্ত্রিক ফ্যাসিবাদ ও আধিপত্যবাদের নির্লজ্জ দালালির প্রমাণ বহন করে। হেফাজতে ইসলামের আহ্বানে দেশব্যাপী পালিত শান্তিপূর্ণ বিক্ষোভ ও হরতালের কর্মসূচি চলাকালীন প্রতিবাদকারী আলেমসমাজ, মাদরাসার ছাত্র ও ধর্মপ্রাণ মানুষদের ওপর বিনা উস্কানিতে পুলিশ কর্তৃক নির্বিচারে গুলি করে হত্যাযজ্ঞ চালানোর পরিপ্রেক্ষিতে তীব্র গণপ্রতিরোধ গড়ে ওঠে। পুলিশের গুলিতে হত্যাকাণ্ডের নিন্দা না জানিয়ে একতরফাভাবে প্রতিবাদী জনতার গণপ্রতিরোধকে আপনারা তথাকথিত ‘তাণ্ডব’ আখ্যা দিয়ে গণবিরোধী অবস্থান নিয়েছেন। ইসলামবিদ্বেষ ও সেকুলার মতাদর্শে আপনারা এতই অন্ধ যে, আপনাদের বিবৃতিতে পুলিশের গুলিতে নিহত হওয়া ২০ জন নাগরিকের প্রতি কোনো ধরনের মানবিক সমবেদনা প্রকাশ পায়নি। বরং আপনারা বিবেকবুদ্ধি জলাঞ্জলি দিয়ে দালালির নজরানা পেশ করতে প্রতিবাদী ধর্মপ্রাণ গণমানুষের ওপর ‘সর্বশক্তি প্রয়োগে’র আহ্বান জানিয়ে প্রকারান্তরে জালিম ক্ষমতাসীনদেরকে মানুষ হত্যায় উৎসাহ দিয়েছেন। এজন্য ভবিষ্যতে আপনাদেরকে অবশ্যই বিচারের মুখোমুখি হতে হবে ইনশাআল্লাহ।

তিনি বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে ৫০ বছর হয়ে গেছে। পাকিস্তান এখন অতীত ইস্যু। আপনারা চিন্তা ও বুদ্ধিতে এতই পশ্চাদপদ যে, আজও পাকিস্তানি জুজু দ্বারা আক্রান্ত হয়ে আছেন। ফলে পাকিস্তানি জুজুকে অতিক্রম করে সামনে এগোতে পারছেন না। বরং পাকিস্তান জুজুকে ছদ্মভাবে আপনারা ইসলামবিদ্বেষের হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন। এই গণবিরোধী বিবৃতি আপনাদের ইসলামবিরোধী মুখোশ খুলে দিয়েছে। আমরা স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই, এদেশ কখনোই পাকিস্তানের পথে যাবে না; কিন্তু আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে আগ্রাসী ভারতের করদরাজ্যে পরিণত করার চক্রান্ত আমরা গণপ্রতিরোধ গড়ে তুলে নস্যাৎ করে দেব, ইনশাআল্লাহ।

নিজেদের স্বার্থ হাসিলের জন্য ভারত বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সহযোগিতা করেছিল দাবি করে আল্লামা বাবুনগরী বলেন, ভারত মূলত তার ভূরাজনৈতিক স্বার্থেই একাত্তরের মুক্তিযুদ্ধে আমাদের সহায়তা করেছিল। তাই বলে কি গোলামি ও তাঁবেদারি করে ভারতের ঋণ শোধ করতে হবে আমাদের? আমাদের জাতীয় বীর মুক্তিযোদ্ধারা দিল্লির গোলামি করার জন্য এদেশ স্বাধীন করেনি। আমাদের আত্মনিয়ন্ত্রণাধিকার, সার্বভৌমত্ব ও ইনসাফ কায়েম করার জন্যই তারা রক্তাক্ত মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন করেছিল। বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক হতে হবে সম-সার্বভৌমত্বের মর্যাদার ভিত্তিতে। গোলামি ও তাঁবেদারি করলে আমাদের জাতিগত আত্মমর্যাদা ও সার্বভৌমত্ব ভূলুণ্ঠিত হয়—এই অবিসংবাদিত সত্য কথাটি আপনারা উপলব্ধি করার চেষ্ট করুন। এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় দল-মত নির্বিশেষে লড়াই করতে আপামর জনগণ সর্বদা প্রস্তুত আছে। কোন অপশক্তির হুমকি-ধমকিকে নায়েবে রাসূল ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতা পরোয়া করেনা।

নিহতদের ক্ষতিপূরণ দাবি করে তিনি বলেন, পুলিশের বর্বরোচিত হামলায় যারা নিহত হয়েছেন তাদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে, আহতদের সু-চিকিৎসার ব্যবস্থা করতে হবে এবং যে ৩৬ জনের নামে মামলা হয়েছে তা সহ হয়রানিমূলক মিথ্যা মামলা সমূহ প্রত্যাহার করতে করতে হবে।

হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা শাখার সভাপতি ও হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা সচিব মাওলানা শোয়াইব জমিরীর সভাপতিত্বে ও উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুল হোসাইন,যুগ্ন সম্পাদক মাওলানা এমরান সিকদার ও সাংগঠনিক সম্পাদক মাওলানা কামরুল ইসলাম এর যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন হেফাজতের ত্রাণ ও পূণর্বাসন সম্পাদক মুফতী মুহাম্মদ আলী কাসেমী,যুগ্ম মহাসচিব মাওলানা নাছির উদ্দিন মুনির,কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস,কেন্দ্রীয় সহ অর্থ সম্পাদক জনাব আহসান উল্লাহ,কেন্দ্রীয় সহ ত্রাণ ও পূণর্বাসন সম্পাদক মাওলানা জুনাইদ বিন ইয়াহইয়া।

 

মন্তব্য

পরবর্তী খবর

আব্দুল মতিন খসরুর মৃত্যুতে ফখরুলের শোক

অনলাইন ডেস্ক

আব্দুল মতিন খসরুর মৃত্যুতে ফখরুলের শোক

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আব্দুল মতিন খসরুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৪ এপ্রিল) বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বে নিয়োজিত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এই শোক প্রকাশ করেন।

মির্জা ফখরুল বলেন, আব্দুল মতিন খসরু ছিলেন দেশের একজন খ্যাতনামা আইনজীবী ও প্রাজ্ঞ রাজনীতিবিদ। আইন অঙ্গনে তাঁর অবদান ছিল অপরিসীম। একজন সুদক্ষ ও প্রাজ্ঞ রাজনীতিবিদ হিসেবে দেশের রাজনীতিতেও তিনি ভূমিকা রেখেছেন। তাঁর মৃত্যুতে আমি তাঁর শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি।

বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুম আব্দুল মতিন খসরু’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, দেশের প্রবীণ আইনজীবী ও রাজনীতিবিদ আব্দুল মতিন খসরু বুধবার (১৪ এপ্রিল) বিকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান মৃত্যুবরণ করেন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

হেফাজতের সহকারী মহাসচিব মুফতি শাখাওয়াতকে তুলে নেয়ার অভিযোগ

অনলাইন ডেস্ক

হেফাজতের সহকারী মহাসচিব মুফতি শাখাওয়াতকে তুলে নেয়ার অভিযোগ

হেফাজতে ইসলামের সহকারী মহাসচিব মুফতি শাখাওয়াত হোসাইন রাজীকে তার লালবাগের নিজ বাসার সামনে থেকে আনুমানিক সাড়ে পাচটার দিকে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে সংগঠনটি।

এ বিষয়ে জুনায়েদ বাবুনগরীর পিএস ও হেফাজতে ইসলামের প্রেস সচিব ও ডিবির লালবাগ জোনের ডিসি রাজীব আল হাসান নিউজ টোয়েন্টিফোরকে নিশ্চিত করেছেন।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

আগামীকাল হাইকোর্ট প্রাঙ্গণে আবদুল মতিন খসরুর প্রথম জানাজা

অনলাইন ডেস্ক


আগামীকাল হাইকোর্ট প্রাঙ্গণে আবদুল মতিন খসরুর প্রথম জানাজা

আগামীকাল বৃহস্পতিবার হাইকোর্ট প্রাঙ্গণে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি, সাবেক আইনমন্ত্রী, সিনিয়র অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

জানাজার নামাজের পর সেখানে প্রয়াত আব্দুল মতিন খসরুর মরদেহে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হবে।

এর পর বাদ আসর কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়ায় পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন কাজ সম্পন্ন হবে।

বুধবার বিকেলে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন আবদুল মতিন খসরুর ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট মহিন।

বুধবার ৪টা ৫০ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

আব্দুল মতিন খসরু আর নেই

অনলাইন ডেস্ক

আব্দুল মতিন খসরু আর নেই

সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি, সাবেক আইনমন্ত্রী, সিনিয়র অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু আজ বিকেল ৪টা ৪৫ মিনিটে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তার ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট মো. মহিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৬ মার্চ সকালে সিএমএইচে ভর্তি হন আবদুল মতিন খসরু।


সৌদি-সিঙ্গাপুর-কাতার-ওমান-আরব আমিরাতের জন্য বিশেষ ফ্লাইট

শরিফউল্লাহ রিমান্ডে

করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার লকডাউনের নামে চালাচ্ছে শাটডাউন: ফখরুল

আব্দুল মতিন খসরু লাইফ সাপোর্টে


তবে শারীরিক অবস্থার অবনতি হলে গত ২৫ মার্চ রাতে তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে তার শারীরিক অবস্থায় উন্নতি হওয়ায় ৩১ মার্চ কেবিনে দেওয়া হয়।

এরপর তার করোনা পরীক্ষা করা হয়। গত ১ এপ্রিল করোনা রিপোর্ট নেগেটিভ আসে।

কিন্তু হঠাৎ করে তার শারীরিক অবস্থার অবনতি হলে ৬ এপ্রিল তাকে ফের আইসিইউতে নেওয়া হয়। তারপর থেকে তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

দেশবাসীকে নববর্ষ ও রমজানের শুভেচ্ছা জানিয়েছেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

দেশবাসীকে নববর্ষ ও রমজানের শুভেচ্ছা জানিয়েছেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের পক্ষে দেশের সর্বস্তরের জনগণকে বাংলা নববর্ষ ও পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেন, করোনা কবলিত বাংলাদেশে আবার এসেছে বাঙালির উৎসবের সবচেয়ে প্রাণবন্ত দিন পহেলা বৈশাখ।

বুধবার সকালে তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে শুভেচ্ছা জানান তিনি। এসময় তিনি বলেন, এবারকার বৈশাখ এসেছে প্রাণহীন এক বৈরী পরিবেশে, জীবনের এক নিষ্ঠুর বাতাবরণে।

ওবায়দুল কাদের বলেন, চিরচেনা পহেলা বৈশাখকে আজ চেনাই যায় না। এই দিনের সব রূপ-রস-গন্ধ হারিয়ে গেছে। হারিয়ে গেছে হাসি আনন্দের চিরচেনা বাঁশির সুর। 

আরও পড়ুন


রমজানে নতুন রান্না নিয়ে হাজির কেকা ফেরদৌসি

শিমুলিয়া ঘাটে অপেক্ষায় শতশত ট্রাক, যাত্রী পারাপার বন্ধ

স্ট্যাটাস দিয়ে মনে করিয়ে দেয়ার দরকার নেই আপনি রোজাদার

শারীরিক জটিলতা নেই, ফিরোজাতেই ভালো আছেন খালেদা জিয়া


সার্বজনীন বৈশাখী আবেগ উচ্ছ্বাস হারিয়ে গেছে মহামারী করোনার আতংকের অন্ধকার উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন তবুও নতুন আশার মালা গেঁথে বাঙালির বেঁচে থাকার নিরন্তর লড়াই চলছে। 

অদৃশ্য শত্রু' করোনার বিরুদ্ধে ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তোলার আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সম্মিলিত শক্তি দিয়ে প্রতিহত ও পরাজিত করতে হবে প্রাণঘাতী করোনাকে।

ওবায়দুল কাদের আশাবাদ ব্যক্ত করে বলেন, সময়ের সাহসী কান্ডারী শেখ হাসিনার নেতৃত্বে বিজয়ী হই করোনার বিরুদ্ধে,বিজয়ী হই বৈশাখীর চেতনার শত্রু সাম্প্রদায়িকতার বিরুদ্ধে।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর